রেসিপি-আলু ভাজা||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47।আমি একজন বাংলাদেশী। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একজন নতুন সদস্য। আজকে আমি ভিন্ন ধরনের একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে আলু ভাজার রেসিপি শেয়ার করতে যাচ্ছি।


আলু ভাজা


ei_1706539492614-removebg-preview.png
Device-OPPO-A15


আলু ভাজা খেতে সকলেই ভালোবাসে। আমারও খুব আলু ভাজা পছন্দ। আলু ভাজা খেতে আমার সবসময়ই ভালো লাগে। আমি সব সময় আলু ভাজা নিজে করে খেতে পছন্দ করি। আলু ভাজা পরোটা, রুটি, পোলাও কিংবা গরম ভাত সবকিছুর সাথেই খেতে ভীষণ ভালো লাগে। ছোট বড় সকলেই আলু ভাজা খেতে ভীষণ ভালোবাসে। আমার তো আলু ভাজা হলে আর কিছুই লাগেনা সেটি রুটি কিংবা ভাতই হোক না কেন। আলু ভাজা এমন একটি খাবার যেটির প্রতি কখনো অরুচি হয় না। আলুভাজা খুবই মুখরোচক একটি খাবার। চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে রেসিপিটি তৈরি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমান
আলু কুচি করা২০০ গ্রাম
মরিচের গুঁড়া১চা চামচ
হলুদের গুঁড়া১/২চা চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ টেবিল চামচ


IMG_20240129_201716.jpg
Device-OPPO-A15


আলু ভাজার ধাপ সমূহ:


ধাপ-১


IMG20240128170519.jpg
Device-OPPO-A15


প্রথমে চুলাতে একটি কড়াই বসিয়ে নিব। এরপর কড়াই গরম হলে তেল ঢেলে ভালো করে তেল গরম করে নিব।


ধাপ-২


IMG20240128170724.jpg
Device-OPPO-A15


এরপর আলু কুচি গুলো গরম তেলে ছেড়ে দিব।


ধাপ-৩


IMG20240128171020.jpg
Device-OPPO-A15


এরপর একে একে হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া,পরিমাপ লবণ দিয়ে দিব।


ধাপ-৪


IMG20240128171045.jpg
Device-OPPO-A15

IMG20240128171126.jpg
Device-OPPO-A15


এরপর চামচের সাহায্যে সবকিছু ভালোভাবে নেড়েচেড়ে মিশিয়ে নিব।


ধাপ-৫


IMG20240128171135.jpg
Device-OPPO-A15


এরপর একটি ঢাকনা দিয়ে ঢেকে অল্প আচে কিছুক্ষণ রেখে দিব। যাতে আলুগুলো ভালো করে সিদ্ধ হয়ে যায়।


শেষ ধাপ


IMG20240128171909.jpg
Device-OPPO-A15

IMG20240128173041.jpg
Device-OPPO-A15


এরপর ঢাকনা খুলে চামচের সাহায্যে নেড়ে চেড়ে আলু গুলো ভালো করে ভেজে নিব। আলুগুলো ভাজা হয়ে গেলে পরিবেশনের জন্য নামিয়ে নিব।


উপস্থাপনা:


ei_1706539188373-removebg-preview.png
Device-OPPO-A15


আলু ভাজা হয়ে গেলে উপস্থাপনার জন্য প্রস্তুত করে নিব। এভাবে আলু ভাজা করে খেলে ভীষণ ভালো লাগে। আলু ভাজাটি খেতেও ভীষণ সুস্বাদু হয়েছিল। এভাবে আলু ভাজা করে ভাতের সাথে খেলে অন্য কোন তরকারির প্রয়োজনই পড়ে না। আলু ভাজার রেসিপিটি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আজ আমি আপনাদের মাঝে এমন একটি রেসিপি তুলে ধরতে পেরে খুবই আনন্দিত।আমি সবসময় চেষ্টা করব নতুন কিছু আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।আশা করি আমার তৈরি করা রেসিপিটি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে জেতে অনেক পছন্দ করি।

Sort:  
 5 months ago 

আলু ভাজি আমার খুব পছন্দের। গরম গরম ভাতের সাথে বা রুটি পরোটার সাথেও খেতে বেশ ভালো লাগে। তবে এভাবে পেঁয়াজ কাঁচামরিচ ছাড়া আলু ভাজি করে খাওয়া হয়নি। রান্না করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার ও পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আলু ভাজা আমার অনেক ভালো লাগে। আমি প্রায় বাসায় সকালের নাস্তাতে আলু ভাজা দিয়ে পরোটা খেয়ে থাকি।এভাবে আলু ভাজা করলে খেতে ভীষণ ভালো লাগে।

 5 months ago 

আজকে আপনি আমাদের সাথে আলু ভাজির রেসিপি শেয়ার করেছেন। আপনার মত আমারও আলু ভাজি খেতে খুবই ভালো লাগে। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। মন চাচ্ছে আপনার পাত্র থেকে একটু আলু ভাজি তুলে খেয়ে ফেলি। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আলু ভাজা খেতে কম বেশি সকলেই পছন্দ করে। সকলের মত আমারও আলু ভাজা খেতে ভালো লাগে।আলু ভাজা দেখতে যেমন লোভনীয় হয়েছিল খেতেও তেমন মজাদার হয়েছিল।

 5 months ago 

আলু ভাজি আমার খুব পছন্দের। এটা গরম গরম ভাতের সাথে খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে লোভ সামলানো যাচ্ছে না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

আলু ভাজি আমারও খুব পছন্দের একটি খাবার। এটি রুটি কিংবা ভাতের সাথে খেতে অসাধারণ লাগে । প্রায়ই এভাবে বাসায় আলু ভাজি করে খাওয়া হয়। অনেক ধন্যবাদ আলু ভাজি রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য

 5 months ago 

আলু ভাজা রেসিপি টা আমার ভীষণ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 5 months ago 

আলু ভাজাটা কিন্তু কমবেশি সবারই পছন্দের। আমার নিজের কাছেও আলু ভাজাটা খেতে সত্যি খুব ভালো লাগে। বিশেষ করে আলু ভাজা পরোটা দিয়ে খেতে বেশি পছন্দ করি আমি। আপনি আলু ভাজা রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন, যেটা দেখে অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। নিশ্চয়ই এই আলু ভাজাটা অনেক মজা করে খাওয়া হয়েছিল আপনাদের।

 5 months ago 

বেশ সুন্দরভাবে আলু ভাজা রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। আমার কাছেও এরকম আলু ভাজা খেতে বেশ ভালো লাগে। বিশেষ করে দুপুর বেলা গরম ভাতের সাথে আমার আলু ভাজি খেতে অনেক ভালো লাগে। তাছাড়া রুটির সাথে খেতেও বেশ ভালই লাগে। আমি নিজেও মাঝেমধ্যে এরকম আলু ভাজা করে থাকি। আজকে আপনার কাছে রেসিপিটি দেখে আরো ভালো লাগলো। বেশ সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন আজকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36