লাইফ সটাইল-বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ29 days ago

আসসালামু আলাইকুম


আমি @maria47 বাংলাদেশ থেকে। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সকলেই অনেক ভাল আছেন। আল্লাহর রহমতে ও আপনাদের দোয়া আমিও অনেক ভালো আছি।আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।আজকে আমি আপনাদের মাঝে বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলের কাছে ভালো লাগবে।


বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত


IMG_20240522_225549.png
Device-XANON-X20


সব সময় একই রকম খাবার খেতে ভালো লাগে না। তাই আজকে পরিবারে সকলে মিলে বিরিয়ানি খাওয়ার পরিকল্পনা করেছিলাম।এরপর আব্বু বাজার থেকে মুরগি এবং বিরিয়ানির সবকিছু কিনে নিয়ে হাজির হয়েছিল। বাজার আমার বাসা থেকে খুব বেশি একটা দূরে না। তাই আব্বু খুব তাড়াতাড়ি সবকিছু কিনে নিয়ে চলে এসেছিল। এরপর বেশ মজা করে বিরিয়ানি রান্না করা হয়েছিল। বিরিয়ানি খেতে পছন্দ করে না এমন লোক খুবই কমই পাওয়া যাবে। বিরিয়ানির নাম শুনলে অন্যরকম একটা ভালো ভালোবাসা কাজ করে। আমার তো বেশ পছন্দ বিরিয়ানি।


বিরিয়ানি রান্না করার কিছু মুহূর্ত


IMG_20240522_204024_615.jpg
Device-XANON-X20

IMG_20240522_204420_911.jpg
Device-XANON-X20


বিরিয়ানি আমি খুব অল্প সময়ের মধ্যে খুবই অল্প পরিমাণে মসলা দিয়ে রান্না করেছিলাম। কারণ এই অতিরিক্ত গরমে বেশি তেল ও মসলা খাওয়া শরীরের জন্য খুবই ক্ষতিকর। তাই আমি চেষ্টা করেছি খুবই হালকাভাবে বিরিয়ানি তৈরি করার।সকলে বেশ তৃপ্তি করে খেয়েছিল। মুরগিটি আমি সুন্দরভাবে রান্না করি।এরপর পোলাওয়ের চাল আলাদাভাবে সিদ্ধ করে নিয়েছিলাম। এরপর দুটোকে একসাথে একত্রিত করেছিলাম। কিছুক্ষণ আঁচে রেখেছিলাম। এরপর আঁচে রাখার কিছুক্ষণ পর যখন বিরিয়ানি প্রস্তুত হয়ে গেছিল। তখন আমি রাইস কুকারের লাইনটি অফ করে দিয়েছিলাম। রাইস কুকারে রান্না করলে বেশ অল্প সময় রান্না হয় এবং কোন ঝামেলা থাকে না। কতটুকু সময় জ্বাল করব সেটি নিয়েও কোন ভাবতে হয় না।তাই আমি সবসময়ই রাইস কুকারে বিরিয়ানি রান্না করি

বিরিয়ানি পরিবেশনের কিছু মুহূর্ত


IMG_20240522_205404_499.jpg
Device-XANON-X20

IMG_20240522_205701_817.jpg
Device-XANON-X20


বিরিয়ানি রান্না শেষ হওয়ার পর আমি একটি ডিসে পরিবেশনের জন্য নিয়েছিলাম। এরপর শসা, লেবু, কাঁচা মরিচ, পেঁয়াজ কেটে নিয়েছিলাম।এগুলো বিরিয়ানির সাথে খাওয়ার জন্য প্রস্তুত করে নিয়েছিলাম। বিরিয়ানির সাথে এই জিনিসগুলো না থাকলে বেশ জমেনা। সালাত আইটেম বিরিয়ানির স্বাদ আরো বাড়িয়ে দেয়।এরপর একসাথে সকলে মিলে বিরিয়ানি খেতে বসে যাই।


বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত


IMG_20240522_230501.png
Device-XANON-X20


এরপর আমরা সকলে যে যার মত প্লেটে উঠিয়ে নিয়ে খাই। আমি আমার প্লেটে সব কিছু সুন্দরভাবে বেড়ে নেই। বেশ গরম তাই আজ ডিম ছাড়াই বিরিয়ানি খেয়েছিলাম। ডিম খেলে খারাপ লাগে। তাই আজ আমরা ডিম বাদ দিয়েছিলাম। বিরিয়ানি খেতে বেশ ভালোই লেগেছিল। সকলেই অনেক মজা করে বিরিয়ানি খেয়েছিলাম। এভাবে পরিবারের সাথে মাঝে মাঝে কিছু রান্না করে খেতে ভীষণ ভালোই লাগে। এতে সকলের মিলে আনন্দ করা হয় আর মজা করে খাওয়ার টাও হয়। বিরিয়ানি খেতে খুবই মজাদার ও সুস্বাদু হয়েছিল। বিরিয়ানি খেয়ে পরিবারের সকলেই বেশ প্রশংসা করেছিল



আজকে আমি আপনাদের মাঝে বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত শেয়ার করতে পেরে খুবই আনন্দিত। আমি অনেক খুশি সুন্দর একটি মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করতে পেরে। বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত শেয়ার করতে পেরে খুবই আনন্দিত। এই মুহূর্তটি সকলের সাথে ভাগাভাগি করতে পেরে আমি খুবই খুশি।আমার খুব ভালো লাগছে এমন একটা মুহূর্ত সকলের মাঝে শেয়ার করতে পেরে।আমার শেয়ার করা পোস্টটি আশা করি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 29 days ago 

বিরিয়ানি খাওয়ার খুব সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই মুহূর্তটা দেখতে পেরে অনেক ভালো লেগেছে আমার। আসলে বেশ লোভনীয় একটি খাবার আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। খুবই ভালো লাগলো আপনার এই মুহূর্ত দেখে।

 28 days ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য

 28 days ago 

বিরানি খাওয়ার সুন্দর মুহূর্ত আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার এই মুহূর্তে দেখে বেশ ভালো লেগেছে আমার। অসাধারণভাবে উপস্থাপন করেছেন এই মুহূর্তটা। আসলে মাঝেমধ্যে এমন খাওয়া-দাওয়ার মুহূর্ত গুলো মনকে আনন্দিত করে।

 28 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 28 days ago 

এই গরমে তেল মসলা কম দিয়ে রান্না করলেই ভালো হয়। আপনার রান্না করা বিরিয়ানি দেখে মনে হচ্ছে খেতে দারুন হয়েছিল। অনেক সুন্দর ভাবে আপনি এই বিরিয়ানি তৈরি করেছেন। আপনার কাটানো মুহূর্তগুলো সবার মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 27 days ago 

একই রকম খাবার সত্যি সব সময় ভালো লাগে না।আবার গরমে বেশী তেল,মসলার খাবারও ভালো না।তাই অল্প সবকিছু দিয়ে বিরিয়ানি করলে ও খেতে ভালো লাগে। আপনার আব্বু বিরিয়ানির জন্য মুরগি,চাল সবকিছু নিয়ে এলে আপনি খুবই মজা করে বিরিয়ানি রান্না করে নিলেন।রাইস কুকারে করলে আসলেই ঝামেলা কম হয়।আপনার মূহুর্তগুলো পড়ে খুবই ভালো লাগলো আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 26 days ago 

আপু বিরিয়ানি খাওয়ার খুব সুন্দর একটা মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো। বিরিয়ানি খেতে আমার অনেক ভালো লাগে। এক কথায় বলতে গেলে বিরিয়ানি আমার অনেক পছন্দের। আপু আপনি বেশ লোভনীয় একটি খাবার আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66043.66
ETH 3593.27
USDT 1.00
SBD 2.46