লেভেল 02 হতে আমার অর্জন-By@maria47

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম


আমি@maria47। আমি একজন বাংলাদেশী। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একজন নতুন সদস্য।এবিবি স্কুলে ক্লাস করতে পেরে আমি অনেক খুশি। আর এবিবি স্কুল থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। আর লেভেল টু হতে আমি কি কি অর্জন করলাম সে বিষয়ে উপরে আজকে আমি লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি।


লেভেল 02 হতে আমার অর্জন:


IMG20240104154339.jpg
Device-OPPO-A15


আমি আপনাদের মাঝে নতুন একজন সদস্য নতুন ভাবে কাজ শিখছি লেভেল টু এর ক্লাস করে আমি নিরাপত্তা কী, ডেলিগেশন,মাস্টার পাসওয়ার্ড, পাওয়ার আপ আরো অনেক কিছু জানতে পেরেছি এবং অনেক কিছু শিখেছি। এবিবি স্কুল আমাদের জন্য অনেক উপকারী আমরা যারা নতুন সদস্য আছি তারা এবিবি স্কুলের ক্লাস গুলো করার মাধ্যমে অনেক কিছু শেখার সুযোগ পাচ্ছি। আমি এবিবি স্কুলের লেভেল টু এর ক্লাস করে কি কি শিখলাম সেই বিষয়ে পরীক্ষা দিতে যাচ্ছি।


প্রশ্ন:২।Posting key এর কাজ কি?


উত্তর: Posting key আমরা সোশ্যাল একটিটিভির জন্য ব্যবহার করতে পারি।নিচে এর কাজ লেখা হলো: ১. পোস্ট ও কমেন্ট করা। ২. পোস্ট ও কমেন্ট এডিট করা। ৩. আপভোট ও ডাউনভোট দেওয়া। ৪. কোন পোস্ট রিস্টিম করা। ৫. কাউকে ফলো ও আনফলো করা। ৬. কোন অনাকাঙ্ক্ষিত একাউন্ট মিউট করা।

প্রশ্ন:২।Active key এর কাজ কি?


উত্তর:Active key এর মাধ্যমে আমরা সকল ধরনের আর্থিক লেনদেন এর কজ করতে পারব।নিচে এর কাজ লেখা হলো: ১. ট্রান্সফারের কাজ। ২. পাওয়ার আপ ও পাওয়ার ডাউন। ৩.SBD steem কনভার্শন। ৪. উইটনেস ভোট দেওয়া ৫. কোন এক্সচেঞ্জে ক্রয় বিক্রয় অর্ডার দেওয়া। ৬. প্রোফাইলে কিছু তথ্য পরিবর্তন। ৭. নতুন ব্যবহারকারী তৈরি করা।


প্রশ্ন:৩।Owner key এর কাজ কি?


উত্তর: ব্লকচেইন এ যদি আমরা মালিকানা প্রমাণ করতে চাই তাহলে আমাদের Owner key দরকার হবে। Owner key এর কাজ নিচে লেখা হলো: ১.এক্টিভ ও পোস্টিং কি রিসেট করতে পারব। ২. একাউন্ট রিকভার করতে পারব। ৩. ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারব।


প্রশ্ন:৪।Memo key এর কাজ কি?


উত্তর: কোন মেসেজ পাঠাতে বা পেতে চাই বা দেখতে চাইলে আমরা মেমো কি ব্যবহার করতে পারি। নিচে মেমো কি এর কাজ লেখা হলো: ১.কোনো এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে। ২. কোনো এনক্রিপ্ট করা মেসেজ দেখতে।


প্রশ্ন:৫।Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?


উত্তর: আমি আমার একাউন্টের মাস্টার পাসওয়ার্ড যেভাবে নিরাপদে সংরক্ষণ করার জন্য প্ল্যান করেছি তা নিচে লেখা হলো: ১. আমার একাউন্ট খোলা যাবতীয় ডকুমেন্ট আমি গুগল ড্রাইভে বা পেনড্রাইভে সংরক্ষণ করে রাখবো। ২.নিজের সুরক্ষিত কোনো পার্সোনাল ডাইরিতে লিখে যত্ন সহকারে রাখবো। ৩. যাবতীয় ডকুমেন্ট প্রিন্ট আউট করে আমাদের গুরুত্বপূর্ণ সার্টিফিকেট বা কাগজপত্রের সাথে সুরক্ষিত কোন ফাইলে রাখবো।


প্রশ্ন: ৬। পাওয়ার আপ কেন জরুরী?


উত্তর: আমরা যারা দীর্ঘমেয়াদি কাজ করব তাদের জন্য পাওয়ার আপ করা অনেক বেশি গুরুত্বপূর্ণ। পাওয়ার আপ বলতে বুঝানো হচ্ছে স্টিমকে পাওয়ার আপ করে কনভার্ট করা বা উন্নত করা।পাওয়ার আপ করে আমরা নিজস্ব শক্তি অর্জন করতে পারব। যার মাধ্যমে আমরা নিজেরাই ভোটিং সাপোর্ট দিতে পারবো এবং কিউরেশন রিওয়ার্ডে অর্জনের সক্ষমতা তৈরি করতে পারব।


প্রশ্ন: ৭। সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল এবং ব্যালেন্সে যোগ হয়?


উত্তর: সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার ৩ দিন বা ৭২ ঘন্টা পর ট্রান্সফারেবল এবং ব্যালেন্সে যোগ হয়। ।


প্রশ্ন: ৮। মেমো ফিল্ড এর কাজ কি


উত্তর: কাউকে কোন লিকুইড স্টিম পাঠাতে যে সংকেত ব্যবহার করা হয় তাকে মেমো ফিল্ড বলা হয়। মেমো ফিল্ড সাধারণত এক্সোন্জারে ট্রান্সফারের কাজে আমরা ব্যবহার করে থাকি। মেমো ফিল্ডের মাধ্যমে আমরা কাউকে কোন মেসেজ পাঠাতে বা ট্রান্সফার করতে পারি।এটি একটি গোপন কোড হিসেবে ব্যাবহার করে থাকি। যার সংখ্যা ৮ কিংবা তার বেশিও হতে পারে।


প্রশ্ন: ৯। ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসে?


উত্তর:ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসবে।


প্রশ্ন:১০। ধরুন আপনি প্রজেক্ট@Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুক্ষণ পর আরও একশত এস.পি ডেলিগেশন করতে চান এখন আপনাকে কত এস.পি লিখতে হবে?


উত্তর: যেভাবে উক্ত এস.পি ডেলিগেশন করব তা নিচে লেখা হলো:

১.প্রথমে steemworld.org/@maria47 অতএব, নিজের একাউন্ট নাম দিয়ে লগইন করতে হবে।

২. লগইন করার পর চারটি অপশন আসবে State,Balance, Account detail,Delegation অপশন আসলে Delegation অপশনে ক্লিক করব।

৩. এরপর আবারো চারটি অপশন আসবে Incoming,Outgoing,Expiring,Delegate অপশন আসলে Outgoing অপশনে ক্লিক করব।

৪. Outgoing অবসনে ক্লিক করার পর আমি যে
@Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছি সেটা দেখা যাবে।

৫. আরো একশত এস.পি ডেলিগেশন করার জন্য @Heroism এর পাশে এডিট লিখাতে ক্লিক করার পর অ্যামাউন্টে গিয়ে ২০০ এস.পি কেটে আরো ১০০ এস.পি যোগ করার জন্য ৩০০ এস.পি লিখতে হবে।

৬. এরপর yes অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর একটিভ কি দিয়ে ওকে করলেই ডেলিগেশন সম্পূর্ণ হবে।


আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে লেভল টু এর লিখিত পরীক্ষা উপরে দিয়েছি। আমি এবিবি স্কুল থেকে যা কিছু অর্জন করেছি তার উপরেই আমি লিখিত পরীক্ষা দিয়েছি। আমি এবিবি স্কুল থেকে ওয়ালেট সংক্রান্ত অনেক কিছু শিখতে পেরেছি। আর অনেক কিছুর সম্পর্কে ভালোভাবে জেনেছি। আশা করি এবিবি স্কুল থেকে আরো অনেক কিছু আমি শিখতে পারবো জানতে পারবো ও জানতে পারবো।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে জেতে অনেক পছন্দ করি।

Sort:  
 6 months ago 

প্রতিটা বিষয় সুন্দরভাবে উপস্থাপন করেছেন। বোঝা যাচ্ছে লেবেল টু সম্পর্কে আপনার ভালো ধারণা হয়েছে। আশা করি প্রতিটা ক্লাসে উপস্থিত থেকে প্রতিটা বিষয় সুন্দরভাবে জানার চেষ্টা করবেন শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

লেভেল টু হতে আমি অনেক কিছু শিখতে ও জানতে পেরেছি।আশা করি আরো অনেক কিছু এবিবি স্কুল থেকে শিখতে ও জানতে পারবো।

 6 months ago 

খুব ভালো উত্তর দিয়েছেন। লেভেল ২ এ যা যা শিখলেন সব আপনার স্টিমিট জার্নিতে সহায়তা করবে এবং আপনাকে নিজের একাউন্ট সুরক্ষিত রাখতে সহায়তা করবে। আশা করছি এগুলো সব মনে রাখবেন।

মেমো নম্বর ৮ কিংবা তার বেশি সংখ্যা বা শব্দের হতে পারে। সেটা ঠিক করে নিন

 6 months ago 

জি দাদা লেভেল টু থেকে আমি অনেক কিছু শিখতে ও জানতে পেরেছি যা আমার স্টিমিট জার্নিতে অনেক গুরুত্বপূর্ণ। আমার একাউন্ট সুরক্ষিত রাখার জন্য সাহায্য করবে।আমি সব কিছু ভালোভাবে মনে রাখব ও অনুসরণ করব।
অসংখ্য ধন্যবাদ, দাদা আপনাকে আমার ভুলটি ধরিয়ে সুন্দরভাবে সমাধান করে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43