আমার বাংলা কবিতা "অপেক্ষা করো, রাত কাটাও" ভালোবাসার কবিতা

pexels-achraf-alan-3139497.jpg

তুমি এসেছ, আমি তোমার অপেক্ষায় ছিলাম...
তুমি হয়তো জানো না আমি কতটা মরিয়া ছিলাম

আপনি যখন এখানে ছিলেন না তখন ভালো করেই জানেন
তাই আমার কি ঘটছে
আমি চোখ বন্ধ করে ঘুমাচ্ছিলাম
এখনও লোকে বলে আমি কাঁদছিলাম

এখন সেই বোকাদের কে বোঝাবে
যে আমি কাঁদিনি
এটা ভিতরে উপচে পড়া ছিল
তুমি জানো আমি কাঁদি না
প্রতিটি চোখের জলে তোমার ছবি আছে
সেজন্য আমি তাদের হারাই না

আরে মানুষ কিছু বলছ না কেন
কেন এই চোখের জল আগের মতো মুছে যায় না

তুমি কখন গিয়েছিলে জান
তাই সবাই বলত
যে চলে যায় তারা আর ফিরে আসে না
আমি নিশ্চিত ছিলাম তুমি আসবে
কারণ তুমি আমার ভালোবাসা
এবং অনুভূতি কখনও মরে না

pexels-vjapratama-935789.jpg

কিন্তু তোমার ছলনায় আমি রেগে গেছি
আপনি না চাইতেই উপহার দিয়েছিলেন
অনুমান আমি বলেছি
আমাকে আপনার হৃদয় দিতে
এটা মানে না
পাগলি দিল দেবে জীবন আমাকে
ডাক্তার জ্ঞান ফিরলে সব খুলে বললেন,
তখন আমার সমস্ত নিঃশ্বাস বন্ধ হয়ে যায়
তারপর সিদ্ধান্ত
আমিও তোমার কাছে আসছি
কিন্তু তারপর আপনার কণ্ঠস্বর ডিল থেকে এসেছে
আমি যদি পাগল হই তবে আমি তোমার সাথে আছি

তোমাকে মনে রাখব
যেভাবে
তোমাকে অনেক ভালবাসতাম
প্রায়ই আজ আমি
মাধ্যমে পাস
তুমি আমার সাথে কথা বল
সেই রাস্তায় একই আওয়াজ শুনতে পাই

তুমি এখানে ছিলে না
তোমার জন্য কবিতা লিখতাম
প্রায়ই কাগজের শীট
বাতাসে নিক্ষেপ
এখন বলবেন, এমন কেন?
আমি কি পাগল হয়ে গেছি?

pexels-jasmine-carter-613321.jpg

কিন্তু আমি সেই পাতায় আছি
আমি তোমার নিজের গন্ধ খুঁজছিলাম
এটাকে যদি পাগলামি বলা হয়,
তাই হ্যাঁ মানুষ আমি পাগল ছিল

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ভেরিফাইড মেম্বার হতে গেলে আগে আপনাকে পরিচিতিমূলক পোস্ট করতে হবে।
তবে,এখন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মেম্বার নেওয়া বন্ধ রয়েছে।
কখন মেম্বার নেওয়া হবে বা, আরো কিছু জানতে আমাদের ডিস্কোর্ড চ্যানেল এ যুক্ত হতে পারেন,

https://discord.gg/bF6YXvAs

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59615.63
ETH 2524.32
USDT 1.00
SBD 2.44