যার কাজ তার কাছে বড় কাজের কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম সবার সুস্থতা কামনা করছি আমি মামুন এবং আমি একজন প্রবাসী এবং আমি এই সাইটটাতে মোটামুটি ভাবে বেশ অনেকদিন যাবত কাজ করে আসছি আপনাদের সাথে বিভিন্ন সময়ে বিভিন্ন রকম বিষয় নিয়ে আলোচনা করি আমার দৈনন্দিন জীবন আমার লাইফ স্টাইল টা কেমন এটাও আপনাদের সাথে ব্যাখ্যা করে থাকি।

আজকের আপনাদের মাঝে আমার কাজের কিছু চিত্র তুলে ধরবো যে আসলে আমরা কেমন পরিবেশে কাজ করি এবং কি কাজ করি সেটাই আপনাদেরকে মূলত দেখাবো।

প্রথমত আমি যে কাজ করি সেটা হলো এয়ারকন এর সংযোগ দেই যেটা আমরা বাংলাতে বুঝি এসি লাগাই যেগুলো আমরা আমাদের বাসাবাড়িতে লাগিয়ে থাকি কিন্তু এটা লাগানোর আগে অনেকগুলো প্রসেস থাকে যে আসলে কিভাবে পাইপ গুলো দিতে হবে এটা একটা মাপজোকের বিষয় থাকে।

IMG_20210731_160830.jpg

IMG_20210731_160802.jpg

এখানে দেখতে পাচ্ছেন আমরা কাল আকৃতির একটা কভার পাইপের মাধ্যমে আমরা মূলত এসির পাইপ টি টেনে নিয়ে গিয়েছি আসলে কালকে আমরা ইন্সুলেশন বলে থাকি।

IMG_20210729_113950.jpg

এটা তার আগে আমাদেরকে ইটগুলো এইরকম সুন্দর করে সোজা করে কাটতে হয় এবং তারপর সেটা মেশিন দিয়ে ভাঙ্গা লাগে তার পরে গিয়েই পাইপগুলো আসলে আমরা ওই ভাঙ্গা জায়গার ভেতরে বাসায়।

এভাবে একপর্যায়ে সব কাজ সম্পন্ন হলে এটা সিমেন্ট দিয়ে ঢেকে দেয় এবং তারপর প্লাস্টার হয়ে যায় তো প্লাস্টারের কাজ আমরা করিনা অন্য মানুষ আছে তারা করে তো আমরা সাধারণত এই পাইপগুলো ট্রেনের হয়ে যায় এবং পরবর্তীতে রুম এর সকল কাজ সম্পন্ন হলে তারপর অন্য এক দল মানুষ এসে এই এয়ারকন বা এসি গুলো বসিয়ে যায়।

IMG_20210731_160750.jpg

আসলে যতটা সহজ ভাষায় আমি আপনাদের সাথে বললাম কাজটা অতটা সহজ নয় এটার জন্য অনেক খাটাখাটনির প্রয়োজন হয় আবার এমন কিছু সময় আছে সে সময় আমরা বসে থাকি সে সময়টাতে কাজ থাকে না আজকে এভাবেই বসে থাকা অবস্থায় ভাবলাম যে আপনাদের মাঝে আমার কাজের কিছু অংশ শেয়ার করি।

আশা করি বন্ধুরা আপনাদের সকলের ভাল লেগেছে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন যেন আমি সুস্থ থাকি ভালো থাকি এবং সবসময় আপনাদের সাথে এভাবে বন্ধুত্ব মূলক আচরণ নিয়ে কথাবার্তা বলতে পারি আপনাদের মাঝে থাকতে পারে ধন্যবাদ

Sort:  
 3 years ago 

বাহ ভাই অনেক সুন্দর এবং শিক্ষনীয় একটি পোস্ট। ভাই কোন দেশে থাকেন। আসলেই প্রবাসীরাই আমাদের মূল সম্পদ। বাংলাদেশের কোনো খনিজ সম্পদ না থাকতে পারে। কিন্তু বাংলাদেশের আছে জনশক্তি।

 3 years ago 

এটা সবাই বোঝে না গো ভাই এটা সবাই বোঝে না

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34