আলু দিয়ে পিয়াজু বড়া রেসিপি || by mamun02 || ১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হেল্লো বন্ধুরা
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @mamun02


আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।


আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে
🍲 আলু দিয়ে পিয়াজু বড়া 🍜 রেসিপি শেয়ার করতে যাচ্ছি, আশা করি আপনাদের ভালো লাগবে, তাহলে চলুন বন্ধ আলু দিয়ে পিঁয়াজু বড়া রেসিপি শুরু করা যাক।



আলু দিয়ে পিয়াজু বড়া


20211016_113519-01.jpeg

আলু দিয়ে পিঁয়াজু বড়া তেমন কোনো দামি রেসিপি না, তবে এমন খাবার প্রায় বাড়িতেই রান্না হয়ে থাকে, রেসিপিটি তেমন দামি না হলেও কিন্তু খেতে অনেক সুস্বাদু একটি রেসিপি। আর বর্তমান জমানায় সবাই এক রকম না, আমাদের চারি দিকে নানান রকম মানুষ বসবাস করে থাকে, এবং পৃথিবীতে তিন ধরনের মানুষ বসবাস করে থাকে, ধনী, মধ্য বিদ্ধ, এবং গরীব, এই নিয়ে আমাদের সমাজ, তাই আমি আপনাদের মাঝে এই সামান্য টুকু একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি, আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।


উপকরণঃ–

"রান্না করার জন্য প্রয়োজনীয় উপাদানগুলি"
★ আলু
★ পিয়াজু বড়
★ রসুনের পেস্ট
★ আদার পেস্ট
★ কাঁচা মরিচের পেস্ট
★ পেঁয়াজ পেস্ট
★ হলুদ গুঁড়া
★ মসলা গুঁড়া।



এখন আমি আপনাদের মাঝে আলু দিয়ে পিয়াজু বড়া রেসিপিটি ধাপে ধাপে উপস্থাপন করবো, আপনারা চাইলে নিজ বাড়িতে একবার ট্রাই করতে পারবেন।



ধাপঃ—০১


IMG_20211016_095118-01.jpeg

প্রথমে আমি আলুর খোসা গুলো পরিষ্কার করে নিলাম।



ধাপঃ—০২


IMG_20211016_095134-01.jpeg

তারপর আমি আলু গুলো ভালো করে ধুয়ে কুচি কুচি করে কেটে নিলাম, আলু গুলো যত বেশি কুচি কুচি করা যাবে খাওয়ার সময় তত বেশি মজা পাওয়া যাবে।



ধাপঃ—০৩


IMG_20211016_095153-01.jpeg

তারপরে আমি রসুন, আদা, মরিচ এবং পিয়াজ একসাথে বেটে নিলাম।



ধাপঃ—০৪


IMG_20211016_095216-01.jpeg

IMG_20211016_095259-01.jpeg


তারপর আমি রসুন, আদা, গোলমরিচ, পেঁয়াজ, তেল, হলুদ, মশলা দিয়ে আলু গুলো মেকে নিলাম, এবং রান্না করার জন্য নোয়ারিতে করে চুলায় বসে দিলাম।



ধাপঃ—০৫


IMG_20211016_095315-01.jpeg

এরপর আমি একই পরিমাণ পানি দিয়ে রান্না করার জন্য চুলায় বসে দেই।



ধাপঃ—০৬


IMG_20211016_095337-01.jpeg

তারপর আমি আলু গুলো রান্না হওয়ার জন্য প্রায় 15 মিনিটের মত অপেক্ষা করলাম।



ধাপঃ—০৭


IMG_20211016_095359-01.jpeg

আলু সেদ্ধ হওয়ার পর, আমি সেদ্ধ আলুর মাঝখানে পিয়াজু বড়া গুলো দিয়ে দিলাম।



সম্পূর্ণ রান্না হওয়ার পর


IMG_20211016_095414-01.jpeg

তারপর ৫ মিনিট পর আমি আমার নিজের হাতে সুস্বাদু আলু দিয়ে পিঁয়াজু বড়া রান্না টেস্ট করলাম।



এই ছিলো আমার আজকের আলু দিয়ে পিয়াজু বড়া রেসিপি, খুবেই ছোট্ট একটি রেসিপি, জানিনা আপনাদের কেমন লেগেছে, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 আল্লাহ হাফেজ 💞



Best Regards:-
@mamun02

Sort:  

আলু দিয়ে পিয়াজু বড়া রেসিপিটা দেখতে খুব সুন্দর লাগছে।মনে হচ্ছে খেতেও অনেক টেস্ট হবে। রেসিপি সম্পর্কে সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা করার জন‍্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য.. ❣️

 3 years ago 

আলু দিয়ে পিয়াজু বড়া রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাই এভাবে আমি কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে অনেক সুন্দর হয়েছে দেখে বুঝতে পারছি অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য. ❤️

বাহ অনেক সুন্দর আলু দিয়ে পেঁয়াজি বড়া তৈরি করেছেন। সত্যি অনেক ভালো হয়েছে আপনার রেসিপি। একেবারে নতুন একটি রেসিপি চোখের পলকে চলে আসলো। ধন্যবাদ আপনাকে নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মনের ভাব প্রকাশ করার জন্য.. ❣️

 3 years ago 

এই রেসিপিটি আমার কাছে একদমি নতুন।
কিন্তু দেখে মনে হচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু হয়েছে।
একদম ইউনিক একটি রেসিপি মনে হয়েছে আমার কাছে, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু

পিয়াজু বড়া আমার খুব পছন্দের একটি খাবার বলতে পারেন। আমি বাইরে থেকে কিনে খাওয়ার থেকে বাসায় বানিয়ে খেতেই বেশি পছন্দ করি।তবে এভাবে রান্না করে কোনদিন খাওয়া হয় নি।সম্পূর্ণ ভিন্নধর্মী একটি রেসিপি দেখে আজকে ভালোই লাগলো।জানিনা এর টেস্ট কেমন হবে।একদিন বাসায় ট্রাই করে দেখতে হবে কেমন লাগে।ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি পোস্ট করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার দেখানো খাবার সত্যিই ভালো লাগছে।
ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনাকে স্বাগতম

 3 years ago 

আলু আর পিয়াজু আমার দুটি অনেক পছন্দের খাবার। এখনতো দেখছি দুইটা একসাথে রান্না করা হয়েছে। দেখেই অনেক লোভ লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনারা জন্য ও শুভকামনা রইল আপু

 3 years ago 

আসলে বড়া আমাদের সকলের প্রিয়। আপনি বড়া তৈরি করেছেন অত্যন্ত সুন্দরভাবে। প্রতিটি ধাপ ছিল অত্যন্ত সুন্দরভাবে পরিবেশন করেছেন। যা আমরা সহজেই বাসায় ইচ্ছা করলে বানাতে পারব। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71