কবিতা পোস্ট : স্বরচিত কবিতা: কষ্ট আমার সই || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

স্বরচিত কবিতা- কষ্ট আমার সই

eye-2274884_1280.jpg

Source

কবিতার পটুভূমি

শুভ দুপুর ভালোবাসার আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবার । আশা করি সবাই বেশ ভালো আছেন। সকলের সুস্থতা কামনা করে আজ আবার শুরু করছি আমার আজকের ব্লগ। চারদিকে প্রখোর রোদ। আর এই রোদের খরতাপে যেমন পৃথিবী পুড়ছে। তেমনি করে হাজারও মানুষের মন হাজার রকমের কষ্টে পুড়ছে। কেউ হয়তো বলতে পারছে। আর কেউ হয়তো বা পারছে না। আর এই কষ্ট গুলোই মানুষ কে আজ কুড়ে কুড়ে খাচেছ।

কষ্টের হৃদয়ে এমন কিছু দুঃখ থাকে যেগুলো কারো কাছে যায় না বলা বা শেয়ার করা। আর সেই কষ্ট গুলোই এক সময়ে হৃদয়ে বাসা বাধেঁ। হৃদয় কে করে তুলে ভারাক্রান্ত। হয়তো কখনও কখনও এই কষ্ট গুলো বৃষ্টি হয়ে ঝড়ে পড়ে অমিয় ধারায়। বন্ধুরা আজ অনেক দিন পর আপনাদের জন্য একটি সুন্দর কবিতা নিয়ে চলে আসলাম। আশা করি আমার আজকের কবিতাও আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

স্ব-রচিত কবিতা- কষ্ট আমার সই

মনের মাঝে মেঘ জমেছে
মেঘের বাড়ি কই?
মেঘের রাজা এসে বলে
আমি যে তোর সই।।

হৃদয় মাঝে পুষে রাখা
হাজার কষ্টের মালা
মেঘের ভেলায় ভেসে হলো
মনের শত জ্বালা।।

কষ্ট গুলো জমাট হয়ে
ঘর বেঁধেছে মনে
এমন নরম হৃদয় ছেড়ে
চায় না ছেড়ে যেতে।।

নিজের কষ্ট যায় না ভুলা
তাইতো থাকে হৃদয়ে বোনা
মেঘ হয়ে সে ঝড়ে পড়ে
ধরনী কে শীতল করে ।।

কষ্ট গুলো অনেক স্বাদের
হৃদয় মাঝে বসত তাদের
শেয়ার করা যায় না কোথাও
ভালোবাসার কাছে হয় সে উধাও।।

আজ এখানেই শেষ করছি। আবার আসবো আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে । সে পর্যন্ত সকলেই ভালো থাকবেন। আর কেমন লাগলো আপনাদের কাছে আমার আজকের ব্লগটি ? আপনাদের মূল্যবান মন্তব্যের আশায় রইলাম। সবাই ভালো থাকবেন এবং সাবধানে থাকবেন।

❤️ধন্যবাদ সকলকে❤️

image.png

আমার নিজের কিছু কথা

384549715_171479776007493_3210441826564088767_n.jpg
আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। আমি একজন বাংলাদেশী নাগরিক। পেশাগত জীবনে আমি একজন চাকরি জীবি এবং গৃহীনি। সেই ছেলেবেলা হতেই আমি গল্প আর কবিতা লেখার চেষ্টা করে আসছি। অনলাইন প্লাটফর্মে কাজ করা আমার যেমন সখ, তেমনি ভাবে নিজেকে কিছুটা স্বচছতার মধ্যে পরিচালিত করাও আমার প্রতিজ্ঞা। সেই ছেলেবেলা হতেই গান বেশ ভালোবাসি। গান শুনতে ও গাইতে আমি বেশ পছন্দ করি। সেই সাথে পছন্দ করি গল্প কবিতা লিখতে। আমি ভিডিও এডিটিং সহ অনলাইন প্লাটফর্মের নানাবিধ কাজ করতে পারি। মাঝে মাঝে গলা ছেড়ে গান করতে বা গান রেকডিং করা আমার এক সময়ের বেশ জনপ্রিয় সখগুলোর একটি। তবে ইচ্ছে আছে নিজের দক্ষতা কে আরও বেশী বৃদ্ধি করে নতুন নতুন কাজ নিজের আয়ত্বে আনা। অবশ্য আল্লাহ যদি চান। ভালোবাসি প্রাণপ্রিয় মাকে। ‍যিনি মহান আল্লাহর মেহমান হয়ে চলে গেছেন ওপারে। তবে জীবনের সবচেয়ে বড় দুঃখ হলো আমার প্রাণপিয় মাকে নিজের ভালোবাসার কথা বলতে না পারা। সবার কাছে আমার জান্নাতি মায়ের জন্য দোয়া চাই ।

আমার ব্লগটির সাথে থাকার জন্য ধন্যবাদ

image.png

image.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 
 10 months ago 

আপনি অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন আপু।আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। আসলে আপু কষ্ট একটা মারাত্মক জিনিস। সব কষ্ট সবাইকে বলা যায় না। আপনি সুন্দর লিখছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 10 months ago 

হ্যাঁ আপু ঠিকই বলেছেন হৃদয়ের কিছু ব্যথা কিছু কষ্ট যেগুলো কখনো কাউকে বলা যায় না। নিজের মধ্যেই অন্তর্নিহিত থাকে যেটা মনকে মাঝে মাঝেই সারা দেয় খুবই খারাপ লাগে। সেই অনুভূতি থেকে দারুন একটা কবিতা লিখেছেন ।আসলে কবিতার ভাবমূর্তি সেই অনুভূতির কথাগুলোই প্রকাশ করে যেটা আপনি লিখেছেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং সাবলীল একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। ধন্যবাদ আপনাকে মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

সত্যি আপু কিছু কিছু কথা আছে যা মনের মাঝে গাঁথা থাকে। কখনো কারো সঙ্গে শেয়ার করা সম্ভব হয়ে ওঠে না।আপনার মনের জমে থাকা কথার মাধ্যমে একটি কবিতা লিখেছেন। কবিতাটা পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে কবিতাটির গভীরতা অনেক। আপনার সৃজনশীলতার মাধ্যমে সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেয়ার জন্য ধন্যবাদ।

 10 months ago 

বেশ মুগ্ধ হয়ে গেলাম আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59317.93
ETH 2530.37
USDT 1.00
SBD 2.47