গান কভার- যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ্য মুক্তি সেনা || written by@maksudakar ||

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

আসসালামু আলাইকুম

আবারও ঘুরে ফিরে আমাদের মাঝে চলে আসলো সেই স্মরনীয় দিনটি। যে দিনটি আসলে সমগ্র বাঙালি জাতি মেতে উঠে বিজয়ের উল্লাসে। হ্যাঁ আমি আমাদের বাঙালি জাতির বিজয় দিবসের কথাই বলছি। বাংলার দামাল ছেলেরা বুকের তরতাজা রক্ত বিলিয়ে যে বিজয় আমাদের মাঝে ছিনিয়ে এনে দিয়েছে। আর যে বিজয়ের কারনে আজ আমরা আমাদের মাতৃ ভাষায় মনের ভাব প্রকাশ করতে পারছি। গাইতে পারছি বাংলায় হাজারও গান। এই বিজয় কে ছিনিয়ে আনতেই বাংলার দামাল ছেলেরা দীর্ঘ নয় মাস যুদ্ধ করেছে। অবশেষে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাংলার দামাল ছেলেরা সমগ্র বাঙালি জাতির জন্য বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হয়। বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে বাঙালি জাতির সেই বিজয়ের আনন্দে একটি দেশাত্বকবোধক গান নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার গানটি আপনাদের কাছে ও ভালো লাগবে।

যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ্য মুক্তি সেনা

GOLDEN HOUR (1).png

Banner credit --@maksudakawsar

গানটি নিয়ে কিছু কথা

গানযে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ্য মুক্তি সেনা
মূল শিল্পীসৈয়দ আব্দুল হাদি
গানটির সুরকারসেলিম আশরাফ
গানের কথানাসিমা খান
গান কভার@maksudakawsar

image.png

গানটির কভার করার ভিডিও লিংক

গানটির লিরিক্স

যে মাটির বুকে ঘুমিয়ে আছে
লক্ষ্য মুক্তি সেনা,
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।

রোজ এখানে সূর্য ওঠে
আশার আলো নিয়ে,
হৃদয় আমার ধন্য যে হয়
আলোর পরশ পেয়ে।
সে মাটি ছেড়ে অন্য কথাও
যেতে বলিস না..
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।

রক্তে যাদের জেগেছিল
স্বাধীনতার নেশা,
জীবন দিয়ে রেখে গেছে
মুক্ত পথের দিশা।
সে পথ ছেড়ে ভিন্ন পথে
যেতে বলিস না..
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।

যে মাটির বুকে ঘুমিয়ে আছে
লক্ষ্য মুক্তি সেনা,
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না ।।

উৎস

image.png

শেষ কথা

যত যাই হোক না কেন, গানটি শুনলে কেন জানি নিজের মধ্যে কেমন একটি শক্তি অনুভব করি। দেহের মধ্যে একটি টান টান উত্তেজনা জেগে উঠে। তাই আমি চেষ্টা করলাম এমন একটি গান আপনাদের মাঝে শেয়ার করতে। হয়তো পুরোপুরি পারিনি। তাই নিজের ভুলের জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আপু আপনি বিজয় দিবস উপলক্ষে খুব একটি দেশাত্বকবোধক গান কভার করেছেন। এই গান শুনতে অনেক ভালো লাগে আর যদি শুনি ততই আরও বেশি শুনতে ইচ্ছে করে। আপনার কণ্ঠে শুনে আরও বেশি ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর গান কভার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে দারুন দেশাত্মবোধক গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। দেশাত্মবোধক গানগুলো এমনিতেই আমার কাছে ভালো লাগে আর আপনার কন্ঠে তো এটা শুনতে পেরে আরো বেশি ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা গান ব্যবহার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর করে মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে খুবই সুন্দর একটি গান কভার করেছেন। এই গানটি এই দিনে অনেক জায়গায় বাজানো হয়েছে। আজকে আপনার কাছ থেকে এই গানের কভার শুনতে পেরে খুব ভালো লাগলো। এই দেশাত্মবোধক গান কভার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার গানটি শুনে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

এই যুদ্ধের জন্য অনেক মানুষ শহীদ হয়েছে। অনেক মায়ের কোল খালি হয়েছে। দামাল ছেলেরা প্রাণ দিয়েছে। এই দিনটা উপলক্ষে আপনি এত সুন্দর একটা গান কভার করেছেন দেখে খুব ভালো লাগলো। আমার কাছে আপনার সম্পূর্ণ গান শুনতে খুব ভালো লেগেছে। আপনি কিন্তু অনেক সুন্দর গান গাইতে পারেন এটা বলা লাগে। আপনার গানটা একবার শুনে আমার তো বারবার শুনতে ইচ্ছে করছে। আশা করছি পরবর্তীতেও সুন্দর সুন্দর গান শুনতে পাবো আপনার মাধ্যমে। সবগুলো লাইন সুন্দর করে কভার করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

যাক ভালো লাগেলো এতটুকু জেনে যে আমার গান কাউকে এতটা মুগ্ধ করতে পেরেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

এই দেশাত্মবোধক গানটি আমার খুব ভালো লাগে এবং একটা সময় অনেক বেশি শুনতাম। আজকে আপনার গলায় শুনতে পেয়ে খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

আপনার কন্ঠে দেশাত্মবোধক গান শুনে সত্যি অনেক ভালো লাগলো। লক্ষ লক্ষ মানুষ দেশের বাসার জন্য যুদ্ধ করেছে। এবং আমরা এখনো তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করি। আর আপনি খুব সুন্দর করে দেশাত্মবোধক গান গেয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তবে আপনার কন্ঠে গান কভার সত্যিই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গানটি আমাদের মাঝে কভার করার জন্য।

 7 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই কিন্তু আমার স্বার্থকতা। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

গান শুনলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আর যদি হয় এরকম গান তাহলে তো কোন কথা নেই। গানগুলো শুনলে এমনিতেই ভালো লাগে। আর গানগুলোর মাঝে লুকিয়ে রয়েছে হাজারো আর্তনাদ। লক্ষ লক্ষ মানুষের মৃত্যুর কথা রয়েছে। এত সুন্দর করে আপনি পুরো গানের কভার করেছেন। পুরোটা আমি বেশ মনোযোগ সহকারে শুনেছি। মন জুড়িয়ে গেল আপনার গানটা শুনে।

 7 months ago 

ভাইয়া যতটুকু জানি আপনি আমার গান গুলো সব গুলোই মনযোগ সহকারে শোনার চেষ্টা করেন। ধন্যবাদ ভাইয়া এতটুকু গুরুত্ব দেওয়ার জন্য।

 7 months ago 

বা আপনিতো খুব সুন্দর একটি দেশাত্মবোধক গান নিজের কন্ঠে গেয়েছেন। এই গানগুলো আমাদেরকে অনুপ্রেরণা যোগায়। লক্ষ্য শহীদের বিনিময়ে আমরা এই বাংলাদেশ পেয়েছি। আপনার কন্ঠে গানটি শুনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে গানটি আমাদের মাঝে কভার করার জন্য।

 7 months ago 

আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42