অনুভূতির কবিতা-স্বরচিত একগুচ্ছ অনু কবিতা || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি বেশ ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ্ বেশ ভালো আছি। আসলে আমি চাই সব সময় ভালো থাকতে আর চারপাশের মানুষগুলোকে ভালো রাখতে। কতটুকু পারি সেটাই বুঝতে পারছি না। তবে আমার কিন্তু মনে হয় আমি এক চাইলে তো আর সবাই কে ভালো রাখতে পারবো না। আর সেই চেষ্টা করাও যেন বৃথা। কারন পৃথিবীর এক একজন মানুষ এক এক ভাবে ভালো থাকতে পছন্দ করে। তবে আশা করবো সে যেখানেই যে ভাবেই থাকুক না কেন যেন ভালো এবং সুস্থ থাকে।

সেই ছেলেবেলা হতেই কবিতা আর গল্প লেখার প্রতি বেশ ঝোঁক ছিল। সময় পেলেই টুকটাক লেখালেখি করার চেষ্টা করতাম। কিন্তু আজ এই প্লাটফর্মে এসে তো আমি অবাক হয়ে গেলাম। সবাই কত সুন্দর সুন্দর কবিতা লেখে। আবার ছোট ছোট করে অনু কবিতা লেখে। আর এসব কিছুই হচ্ছে আমাদের প্রিয় @rme দাদার ‍উৎসাহ আর উদ্দীপনায়। প্রায় দেখি দাদা বেশ সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করে। আমি অবশ্য বেশ কিছু কবিতা শেয়ার করেছি ইতিমধ্যে। কিন্তু অনু কবিতা তেমন করে লেখা হয়ে উঠেনি। আজ কেন জানি মনে হচ্ছে একগুচ্ছ অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে। আর তাই তো চলে আসলাম আপনাদের জন্য আমার লেখা একগুচ্ছ অনু কবিতা নিয়ে। ভালো আর মন্দ যাই হোক না কেন আশা করি জানাবেন।

আজ এই দিনটাকে মনের খাতায় লিখে রাখো.png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্বরচিত একগুচ্ছ অনু কবিতা

লেখা- মাকসুদা কাউসার

(১)

বসন্ত এলো এক রাশ সুবাস নিয়ে
ভালোবাসায় রাঙিয়ে দিতে
মনের গভীরে এক অজানা দোলা দিতে
আর ভালোবাসার প্রহর গুলো কে
মুখরিত করে তুলতে ।।

ফুলের সুবাস আর কোকিলের ডাক
মুখরিত করছে যে আজ দিন আর রাত
বসন্তের আলিঙ্গনে মাতোয়ারা হয়ে
তোমায় খুঁজি আমি হৃদয়ের গহীনে ।।

(২)

একুশ আমার মায়ের ভাষা
একুশ আমার চেতনা
একুশ আমার না বলা হাজারও কথা
আর একুশ হলো হাজার প্রাণের রক্তে পাওয়া
প্রাণের স্পন্দন আর মনের ভাষা ।।

একুশের চেতনায় ভেসে যেতে চাই
একুশ নিয়ে আমি কবিতা সাজাই
একুশের গর্বে আজ ভরে উঠে বুক
মায়ের ভাষা হলো একুশেরই রূপ ।।

(৩)

তোমায় পাইনি বলে আমার কষ্ট নেই
কষ্ট নেই স্বপ্ন গুলো ভেঙ্গে যাওয়ায়
কষ্ট নেই তোমার ভালোবাসার ছলনায়
আর কষ্ট নেই তোমার মিথ্যা অভিনয়ের জন্যও ।।

যখন বুঝতে শিখলাম তুমি তো আমারই না
তখন মনের গভীরে লুকানো কষ্ট গুলো
ডানা মেলে হারিয়ে গেল দূর দূরান্তে
খুঁজে নিল কষ্টরা তাদের আপন ঠিকানা ।।

image.png

শেষ কথা

আসলে আমরা চাইলেই আমাদের দিয়ে সব কিছুই করা সম্ভব। কিন্তু আমরা যদি না চাই তাহলে কিন্তু আমাদের দ্বারা কিছুই করা সম্ভব নয়। তাই আমাদের সবারই চেষ্টা করে যাওয়া উচিত নিজেদের কে ক্রেয়েটিভ করার জন্য।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 5 months ago 

আসলে বসন্ত এসে পরিবেশের মধ্যে একটি অন্যরকম সুবাস ছড়িয়ে পড়েছে।আর এই বসন্ত মনের আবেগের ভালোবাসা মুখরিত করছে। বসন্ত আমাদের চারদিকের পশু পাখিদের মনে এক অন্যরকম প্রেম বয়ে এনেছে।বসন্ত নিয়ে অসাধারণ একটি অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

এমন সুন্দর করে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপু আপনার লেখা গুলো কবিতা গুলো অসাধারণ ছিল। আমরা সবাই দাদার কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছি। আর আপনি কিন্তু সত্যিই দারুন লিখেছেন আপু। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম।

 5 months ago 

সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62907.89
ETH 3379.73
USDT 1.00
SBD 2.50