একটি কালজয়ী বাংলা সংগীত- সোয়া চাঁন পাখি, আমার সোয়া চাঁন পাখি এর ভিডিও কভার

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন বন্ধুরা ? আশা করি সবাই বেশ ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি বেশ ভালো আছি। আপনারা হয়তো বা সবাই জানেন যে আমি মাঝে মাঝে আপনাদের মাঝে গান ভিডিও কভার করে থাকি। আর প্রতি সপ্তাহের মত আজও আমি চেষ্টা করছি আপনাদের মাঝে একটি গান ভিডিও কভার করার জন্য।

গান হলো আমাদের মনের খোরাক। তাই গান যদি মনের সাথে মিশে যায় তাহলে হউক না কেন সেটা যে ধরনের গান তা ভালো লাগবেই। আমরা সাধারনত চাই গান গেয়ে মনকে শান্ত করতে। চাই একটু আনন্দ পেতে। আর তাই তো যে গান গুনে আমাদের মনে আনন্দ লাগে আমরা সে গানই শুনতে পছন্দ করি। তবে প্রিয় মানুষটির বিরহ ভুলতে আমরা মাঝে মাঝে এমন কিছু গান শুনি যা আমাদের বিরহ ব্যথা কে অনেক গুন কমিয়ে দেয়।

গান মানুষের হৃদয়কে করে শান্ত। আর গান শুনতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়াটাই দুস্কর। এমন অনেক গান আছে যে গুলো মানুষ আজও বার বার শুনতে চায়। আর আজ আমি এমনই একটি জনপ্রিয় গান নিয়ে আসলাম আপনাদের মাঝে। আমি মাত্র গানটি গাওয়ার চেষ্টা করলাম। হয়তো গানের ধারের কাছেও আমি যেতে পারিনি।

বন্ধুরা শ্রদ্বেয় বারী সিদ্দিকীর একটি গান আজ আমি আপনাদের জন্য কভার করার চেষ্টা করেছি মাত্র। জানি আমি গানের ক হয়তো করতে পারি নি। আমি চেষ্টা করেছি আপনাদের জন্য এই জনপ্রিয় গানটির ভিডিও কভার করার। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আশা করি আপনাদের মূলবান মন্তব্য জানিয়ে কৃতজ্ঞ করবেন।

একটি কালজয়ী বাংলা গান.png

ছবি সোর্স
Made By-@maksudakawsar

গানটির অজানা কিছু বিষয়

গানসোয়া চাঁন পাখি, আমার সোয়া চাঁন পাখি
মূল শিল্পীবারী সিদ্দিকী
গানটির সুরকারউকিল মুন্সী
গানের কথাউকিল মুন্সী
ছবিঅজানা
গজল কভার@maksudakawsar

আমার জনপ্রিয় গান এর ভিডিও

জনপ্রিয় গানটির লিরিক্স

শুয়া চাঁন পাখি
আমার শুয়া চাঁন পাখি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি
তুমি-আমি জনম ভরা ছিলাম মাখামাখি
তুমি-আমি জনম ভরা ছিলাম মাখামাখি
আজি কেন হইলে নীরব, মেলো দু'টি আঁখি রে পাখি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি
বুলবুলি আর তোতা, ময়না, কত নামে ডাকি
তোরে কত নামে ডাকি
শিকল কেটে চলে গেলে
কারে লইয়া থাকি রে পাখি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি
তোমার-আমার এই পিরিতি চন্দ্র-সূর্য সাক্ষী
তোমার-আমার এই পিরিতি চন্দ্র-সূর্য সাক্ষী
হঠাৎ করে চলে গেলে, বুঝলাম না চালাকি রে পাখি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি
শুয়া চাঁন পাখি
আমার শুয়া চাঁন পাখি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি
আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছো নাকি ।

উৎস

বন্ধুরা কেমন লাগলো আপনাদের জন্য আমার আজকের আয়োজন? আশায় রইলাম আপনাদের ভাল মন্দ মন্তব্যটুকু জানার।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

image.png

Sort:  
 last year 

খুব সুন্দর গান কাভার করেছেন আপনি। এই গানটি আমার খুব পছন্দের । বলতে গেলে শ্রদ্ধেয় বারি সিদ্দিকীর অনেক গানই আমি শুনে থাকি। আপনার কন্ঠে গানটি শুনে খুব ভালো লাগলো। খুব চমৎকার গান আমাদের মাঝে পরিবেশন করেছেন । এত সুন্দর কন্ঠে গানটি আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া গানটি কতটুকু সুন্দর হয়েছে তা জানিনা। তবে চেষ্টা করেছে গানটি মনের মত করার জন্য। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বারী সিদ্দিকী সারের শুয়া চাঁন পাখি
আমার শুয়া চাঁন পাখি এই গানটা আমাদের স্কুল মাঠে তিনি নিজে গেয়েছিলেন।অনেক সুন্দর গান কভার করছেন।আমার পছন্দের গান এটা ধন্যবাদ আপনাকে গানের কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি কি তার মত গান করতে পারলাম। না কখনও পারিনি। তবে চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আহা! আওয়াজে কি কাজ আছে দারুণ! সারাদিন এত কাজ করার পরেও আওয়াজে এতটা জোর সত্যিই ভাবার মত। সত্যি বলতে কমিউনিটিতে যখন কাজ বন্ধ করে দিয়েছিলাম,আবার কাজ শুরু করেছি একমাত্র আপনার কথা ভেবেই। যে আপনি অফিস করার পরে সংসার সামলেও যখন কমিউনিটিতে কাজ করতে পারেন, তখন আমি অবশ্যই পারবো। গানটা কিন্তু ফাটাফাটি হয়েছে।এর আগেও আমি আপনার গান শুনেছি। আপনার সব আওয়াজে যথেষ্ট দরদ আছে।

 last year 

আমি ধন্য ধন্য এবং ধন্য যে আমাকে আপনি এতটা মূল্যায়ণ করেছেন। তবে জীবনের সবচেয়ে বড় কষ্ট হলো নিজের যোগ্যতার মূল্যায়ণ সব জায়গায় কম পাই। যা হোক এত সুন্দর করে আমাকে উৎসাহিক করার জন্য আপনাকে অনেক অনেক অনেক ভালোবাসা।

 last year 

আপু আমার খুবই পছন্দের একটি গান আজ আপনি কভার করেছেন। আপনার গানটি শুনতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর আপনি বরাবরই খুব সুন্দর সুন্দর গান নিয়ে আমাদের মাঝে হাজির হন। অনেক অনেক ধন্যবাদ আপু, খুবই জনপ্রিয় একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি চেষ্টা করেছি গানটি করার। জানিনা কতটুকু পারলাম। তবে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি তো খুব সুন্দর ভাবে নিজের কন্ঠে গান গেয়েছেন।শ্রদ্বেয় বারী সিদ্দিকীর এই গান আমার অনেক প্রিয়। ছোট কাল থেকে আমি এই গানটি অনেকবার শুনে আসতেছি। ঠিক বলেছেন গান আমাদের মনের খোরাক যোগায়। অনেক সময় বিরহের সময় মানুষ এই গান শুনে থাকে। সত্যি বলতে আপনার কন্ঠে গান শুনে অনেক ভালোই লাগলো। সামনে আরো সুন্দর সুন্দর গান আমাদের মাঝে শেয়ার করবেন।

 last year 

আমিও মাঝে মাঝে আমার মায়ের কথা মনে করে গানটি শুনি। ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আমার খুব প্রিয় একটি গান আপনি নিজের কন্ঠে গিয়েছেন। কাদের সিদ্দিকীর এই গান আমার অনেক পছন্দ। আমি এই গান অনেকবার শুনেছি। সত্যি বলতে গান হচ্ছে মনের খোরাক। অনেক সময় মানুষ বিরহের কারণে গান শুনে থাকে। গানটি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

ভাইয়া শ্রদ্ধেয় বারী সিদ্দিকী স্যারের এই গানটি অনেক দিন যাবৎ করার চেষ্টা করছি। কতটুকু পারলাম জানিনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

এটা সত্যিই একটা কালজয়ী গান আপু। এই গানটা লেখার প্রেক্ষাপট জানেন কি?? জানলে আরো ভালো লাগবে। সত্যি বলতে এই গানটা মারাত্মক রকমের কঠিন লাগে আমার কাছে। আর বারি সিদ্দিকী ছাড়া এই গান কেউ পারফেক্ট কখনোই গাইতে পারবে বলে আমার মনে হয় না। আপনার চেষ্টা টাও অনেক সুন্দর ছিল আপু। শুভেচ্ছা রইলো।

 last year 

জি আমি আপনার কথায় এক মত যে এই গানটি শ্রদ্বেয় বারী সিদ্দিকী ছাড়া অন্য কেউ এত সুন্দর করে গাইতে পারবে না। ধন্যবাদ দাদা একটি সুন্দর এবং গঠন মূলক মন্তব্য করার জন্য।

 last year 

এই গানটি অসাধারণ আপু আমাদের কমিউনিটিতে ডিসকর্ডে অনেক জনের কাছ থেকে এই গানটি শুনেছি বেশ ভালই লাগে। গানটির মধ্যে অনেক সুন্দর অনুভূতি আছে আপনি খুব সুন্দর অনুভূতি দিয়ে গানটি করলেন। এ ধরনের গান গুলো সব সময় ভালো লাগে ভিন্ন ধরনের ভালো লাগা কাজ করে। আপনার অসাধারণ কন্ঠে আপনি গানটি আমাদের সাথে শেয়ার করলেন বেশ ভালই লাগলো।

 last year 

এত সুন্দর করে আমার প্রশংসা করা জন্য আর আমাকে এতটুকু মূল্যায়ন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

গানটা দারুণ ছিলো ৷ আর আপনার কভারও দারুণ হয়েছে ৷ বেশ ভালো লাগলো আপনার সুন্দর কন্ঠে এমন একটি সুন্দর গানের কভার শুনে ৷ অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি গানের কভার শেয়ার করার জন্য ৷ আশা করি এমন সুন্দর গানের কভার আপনার থেকে আরো শুনবো অনেক ৷

 last year 

আমি জাস্ট চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66