ডাই পোস্ট- রঙিন কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি || Prepare by @maksudakwasar||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

রঙিন কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি

image.png

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। না আমি ভালো নেই। গত দুদিন যাবৎ বেশ অসুস্থ। আসলে বুঝি না কেন আমার সাথে এমন হয়? দুদিন ছুটি নিয়েছিলাম একটু রেস্ট করবো। কিন্তু কই আর রেস্ট করতে পারলাম। ছুটির মাঝেই অসুস্থ হয়ে পড়লাম। আর যতবার রেস্ট নেওয়ার জন্য ছুটি নিয়েছি ততবারই কোন কেন জানি অসুস্থ হয়ে পড়েছি। তাই ভাবছি আর ছুটি নিবো না। অসুস্থ হয়ে বাসায় থাকার চেয়ে অফিস করে সুস্থ থাকা অনেক ভালো।

প্রিয় বন্ধুরা এই কমিউনিটিতে জয়েন করার পর থেকে দেখে আসছি সবার কত ক্রেয়েটিভিটি সবাই কত ‍সুন্দর সুন্দর পোস্ট করে। সবার এত এত ক্রেয়েটিভিটি কিন্তু আমায় মুগ্ধ করে। মাঝে মাঝে ভাবি আমিও যদি আপনাদের মত করে এত সুন্দর ক্রেয়েটিভ পোস্ট করতে পারতাম। কিন্ত অফিস, বাসা আর আপনাদের সাথে থাকা সব মিলিয়ে কেন জানি হিমশিম খেয়ে যেতে হয় আমায়। তাই শত চেষ্টা করলেও আপনাদের মত ক্রেয়েটিভ হতে আমি পারি না। তবে এবার একটু চেষ্টা করলাম। যদিও আপনাদের মত হয়নি। তবুও একটু সখের বসে করা আর কি।

image.png

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

image.png

★ রঙিন কাগজ
★ স্কেল
★চক
★কাচি
★আঠা
★পুতিঁ

image.png

রঙিন কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি

image.png

প্রথমে একটি রঙিন কাগজে দাগ টেনে নিতে হবে সমান ভাবে।

image.png

image.png

এবার দাগ টানা কাগজগুলো কে সমান করে কেটে নিয়ে আলাদা করে রাখতে হবে।

image.png

এবার আর একটি রঙিন কাগজ নিয়ে গোল গোল করে দুটো কেটে নিতে হবে।

image.png

image.png

এবার আরও একটি রঙিন কাগজ কেটে নিয়ে গোল করে বাক্স বানাতে হবে।

image.png

এবার গোল করে কেটে নেওয়া রঙিন কাগজ গুলো কে আঠা দিয়ে এক সাথে লাগিয়ে দিতে হবে।

image.png

এবার লম্বা করে কেটে নেওয়া চিকন চিকন রঙিন কাগজ গুলো কে গোল করে কেটে নেওয়া সেই কাগজের চারপাশে আঠা দিয়ে বসিয়ে দিতে হবে। তারপর সেই গোল কাগজটির উপর বানানো গোল বক্সটি বসিয়ে দিতে হবে।

image.png

এবার চিকন কাগজ গুলো আঠা দিয়ে চারদিক দিয়ে লাগিয়ে দিতে হবে।

image.png

এবার ঝুড়িটির উপর ধরার জন্য একটি আংটা লাগিয়ে দিতে হবে।

image.png

এবার বানানো ঝুড়িটিকে বিভিন্ন রং এর পুতিঁ দিয়ে সুন্দর করে সাজিয়ে নিলেই হয়ে যাবে আমার রঙিন কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি।

image.png

❤️উপস্থাপনা❤️

image.png

চেষ্টা করেছি শত ব্যস্ততার মাঝে রঙিন কাগজ দিয়ে একটি গিফট বাস্কেট বানিয়ে আপনাদের সাথে শেযার করতে। গিফট বক্সটি বানানোর সময় আপনাদের কথা মনে করে প্রতিটি ধাপের ফটোগ্রাফি করে রেখেছি । যাতে করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনডাই পোস্ট
ডিভাইসVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানখিঁলগাও, ঢাকা, বাংলাদেশ

আজ এখানেই রাখছি। আগামীতে আবারও ফিরে আসবো নতুন করে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে। কেমন লাগলো আমার আজকের রঙিন কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি? জানার আগ্রহ নিয়ে অপেক্ষায় রইলাম। আশা করি আপনাদের মূল্যবান মন্তব্য দিয়ে উৎসাহিত করবেন।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW735LWMMgvNdmzY9gdTZLTvQUTjfuGerk7HkVFhydr9py91MzKuGJCHc5dMf2oCskaPxXaG7tSHnDFRpNk7aguG1SQ6oAXaRhaP3L8tnwaXyT.gif

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

image.png

Sort:  
 10 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে রঙিন কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের গিফট বাস্কেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি স্টেপ আপনি বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটা পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি তো আর অতশত বুঝি না। চেষ্টা করেছি মাত্র। ধন্যবাদ সন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে আপু। গিফট বাস্কেট দেখতে খুব সুন্দর লাগছে। কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর দেখায়। কাগজ দিয়ে গিফট বাস্কেট তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন খুব অসাধারণ হয়েছে। এত চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ভাইয়া অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। যে কারণে আমি আরও বেশি উৎসাহ পাচ্ছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

আসলে সময়ের অভাবে আমিও আপনার মত এরকম ক্রিয়েটিভিটি পোস্ট খুব একটা দিতে পারি না। তবে যাই হোক আপনি আজকে বেশ দারুন দেখতে একটি গিফট বাস্কেট তৈরি করে দেখিয়েছেন। যা দেখতে আমার কাছে সত্যি বেশ দারুন লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর গিফট বাস্কেট তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 10 months ago 

চিমটি ভাইয়া। যাক আমার মত কাউকে পাওয়া গেল। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

বাহ্ আপনি অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে গিফট বাস্কেট তৈরি করছেন। রঙিন কাগজের জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে আমার। আপনি দারুণ ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

কি যে বলব অসুস্থ আর অসুস্থ যেন কিছুই ছাড়ছে না। যাইহোক আশা করছি খুব দ্রুতই সুস্থ হবেন।
এই অসুস্থতার মাঝেও আমাদের মাঝে পোস্ট নিয়ে উপস্থিত হয়েছেন যেন খুবই ভালো লাগলো। আপনার হাতের কাজটি অনেক অনেক সুন্দর হয়েছে আপু।

 10 months ago 

জি আপু দোয়া রাখেন বেশ তাড়াতাড়ি যেন সুস্থ হতে পারি। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

অনেক সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বেশ ভালো লাগলো আপনার তৈরি করা এই রঙিন কাগজের গিফট বক্স। খুব সুন্দর ভাবে আপনি তৈরি করতে সক্ষম হয়েছেন এই সুন্দর জিনিসটা। আমি তো দেখে একদম মুগ্ধ হলাম।

 10 months ago 

বাপরে বাপ মুগ্ধ হয়ে গেলেন দেখে? অনেক সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আপু আপনার অসুস্থতার কথা শুনে সত্যিই অনেক খারাপ লাগছে। আল্লাহ আপনাকে দ্রুত সুস্থ করে তুলুক এই দোয়া করি। যাই হোক আপু গিফট বাস্কেটটি চমৎকার হয়েছে। এটা আমাকে গিফট করে দেন আপু।

 10 months ago 

আরে কি যে বলেন না মনটাই তো আপনাকে দিয়ে রাখছি। আর এটা তো সামান্য গিফট বক্স। আল্লাহ চাইলে এর চেয়ে ভালো কিছু দিব। মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আসলে আপু আপনি ঠিক বলেছেন অসুস্থ হয়ে বাসায় থাকার চেয়ে সুস্থ থেকে অফিস করাই ভালো।সত্যি আপু মানুষ চেষ্টা করলে সব পারে। আপনি রঙিন কাগজ নিয়ে অসাধারণ একটা গিফট বক্স বানিয়েছেন। পুঁতি দেওয়াতে সৌন্দর্য আরো অনেক বেড়ে গিয়েছে । ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35