ফটোগ্রাফি পোস্ট- প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি

image.png

শুভ সকাল প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবার। সকলের সুস্বাস্থ্য এবং সুন্দর জীবন কামনা করে আবারও চলে আসলাম নতুন আরও একটি ব্লগ নিয়। মাঝে মাঝে মনে হয় অপরূপ এক রূপ বৈচিত্র্যের দেশে বসবাস আমাদের। এত এত অপরূপ দৃশ্য আমাদের চারপাশে যে, সেই দৃশ্যগুলো দেখে চোখ ফেরানো বেশ কষ্টকর। সবুজ আর শ্যামল এই বাংলার রূপ প্রকৃতি যেন আমায় হাতছানি দেয় প্রতিটিক্ষন সৌন্দর্য উপভোগ করার জন্য।

ব্যস্তময় জীবন। সেই সাথে চারদিকের পারিপাশ্বিক পরিস্থিতি। সব মিলিয়ে আমরা যেন এক ভয়ংকর সময়ের মধ্য দিয়ে সময় অতিবাহিত করছি। প্রতিনিয়ত বেড়ে যাচ্ছে আমাদের অস্থিরতা আর হতাশা। চারদিকে যে হারে রোগব্যাধি বাসা বাধঁছে, তা দেখে যেন নিজের মধ্যের অস্থিরতা গুলো আরও বেশী ডানা মেলে দিয়েছে। আর সেই সাথে তো আছে লাগামহীন দ্রব্যমূল। আয়ের সাথে ব্যয়ের সমন্বয় করতে করতে আজ আমরা হাপিঁয়ে উঠেছি। আর এসব পরিস্থিতি থেকে মাঝে মাঝে নিজেকে এতটুকু প্রশান্তি দেওয়া যেন আজকাল বেশ জরুরী হয়ে পড়েছে। তাই তো দু দিন আগে ছুটে গেলাম একটু নিজেকে সতেজ করতে প্রকৃতির মাঝে। আর সেই সৌন্দর্য ঘেরা প্রকৃতির কিছু নজরকাড়া ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদেরও বেশ ভালো লাগবে।

image.png

image.png

ছেলেবেলা থেকেই নদী নৌকা আর প্রকৃতি আমায় বেশ টানে। তাই তো মাঝে মাঝে ছুটে যাই প্রকৃতির মাঝে তার সৌন্দর্য উপভোগ করতে। এবার তো চলেই গেলাম তুরাগ নদীর সৌন্দর্য উপভোগ করতে। কি যে অপরূপ দৃশ্য বর্ষার এই সময়ে নদী গুলোর তা দেখলে যে কেউ বেশ সহজে মুগ্ধ হয়ে যাবে। আমিও কিন্তু তাই হলাম। তাই তো নদীর পাড়ে দাঁড়িয়ে বেশ কিছু ফটোগ্রাফি করে নিলাম। নৌকা, ড্রেজার মেশিন গুলো যেন নদী গুলোর অপার সৌন্দর্য বয়ে বেড়াচ্ছে।

image.png

image.png

image.png

এক ঘন্টার জন্য নৌকা ভাড়া করে নদীর বুকে ঘুরে বেড়ালাম। কি যে অপরূপ দৃশ্য চারপাশের সে বুঝানো যাবে না। চোখে যা পড়ছে সবকিছুর ফটোগ্রাফি করে নিলাম। নৌকার মাঝি ছেলেটির হাসিমাখা মুখ যেন নদীর সৌন্দর্য আরও বেশি বাড়িয়ে দিলো। নদীর বুকে ভেসে বেড়ানো কুচুরিপানা আর দূর আকাশে ভেসে বেড়ানো ধোঁয়াগুলো যেন সৌন্দর্য আরও অনেক গুন বাড়িয়ে দিয়েছে।

image.png

image.png

নদীতে যখন নৌকায় ঘুরে বেড়াচিছলাম তখন নদীর বুকে ভেসে বেড়ানো ট্রলার গুলো দেখে যেন মনটা অনেক আনন্দিত হয়ে গেল। কি বিশাল ট্রলার আর জাহাজ নদীকে অতিক্রম করছে, তা দেখে কিন্তু চোখ ফেরানো বেশ দায়। আমি তো আনন্দে বেশ কয়েকটি ফটোগ্রাফিও করে নিলাম।

image.png

নদীতে ড্রেজার দিয়ে যে কি দারুন করে বালি তোলা হচেছ । এমন দৃশ্য আমি জীবনে কিন্তু প্রথম দেখলাম। এর আগে নদীতে এত ‍সুন্দর করে বালি উত্তোলনের দৃশ্য কিন্তু চোখে পড়েনি। বেশ দারুন একটি দৃশ আপনাদের সাথে শেয়ার না করে থাকতে পারলাম না।

image.png

image.png

নদীর বুকে গড়ে তুলা হয়েছে লোহার সাকো। পড়ন্ত বিকেলে নদীর বুকে লোহার সাকো তে দাঁড়ানো মানুষগুলো কে দূর থেকে দেখতে যেন বেশ ভালোই লাগছিল। তার মধ্যে আছে নদীর বুকে পড়ন্ত বিকেলে নৌকায় ঘুরে বেড়ানো যুবকদের আনন্দঘন সময়। আমি কিন্তু এসব দৃশ্য দেখে বেশ মুগ্ধই হয়েছিলাম।

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানতুরাগ নদী, ঢাকা, বাংলাদেশ

আজ এখানেই রাখছি। আগামীতে আবারও ফিরে আসবো নতুন করে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে। কেমন লাগলো আমার আজকের ফটোগ্রাফি গুলো? জানার আগ্রহ নিয়ে অপেক্ষায় রইলাম। আশা করি আপনাদের মূল্যবান মন্তব্য দিয়ে উৎসাহিত করবেন।

❤️ধন্যবাদ সকলকে❤️

image.png

Add a heading (1).png

image.png

image.png

Sort:  
 11 months ago 

আপনি খুব সুন্দর প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । সবগুলো ফটোগ্রাফি সুন্দর লাগছে দেখতে।ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে তবে বিশেষ করে অনেকগুলো নৌকার ফটোগ্রাফি টি আমার কাছে অনেক ভালো লেগেছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ।প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

আপনি তো আপু ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন। আর আমি তো নদীর মাঝে ঘুরে ঘুরে মুগ্ধ হয়েছি।ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যের ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আমারও ভীষণ ভালো লাগে। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি ই চমৎকার ছিল।তবে বেশী ভালো লেগেছে নৌকার,ড্রেজার দিয়ে বালির ফটোগ্রাফি আর লোহার সাঁকো। অনেক ধন্যবাদ আপু সুন্দর এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 11 months ago 

বিশ্বাস কর আপু, চোখের সামনে এমন সুন্দর প্রকৃতি দেখে সেদিন বেশ মুগ্ধ হয়ে গিয়েছিলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 11 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখলে আমরা সকলেই মুগ্ধ হই। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমি নতুন করে প্রকৃতির প্রেমে পড়ে গেলাম। আপনার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। চমৎকার কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

তাই নাকি আপনি আমার মত প্রকৃতি প্রেমে পড়ে গেলেন? তাহলে চলুন দুজন মিলে একদিন ঘুরে আসি। অনেক সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

দারুন কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।এক ঘন্টা নৌকা ভারানিয়ে বেশ মজা করে নদীর বুকে ঘুরেছেন এবং দারুন দারুন ফটোগ্রাফিও করে ছেন।সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি ও অনুভূতি গুলো আমাদের মাঝে প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

জি ভাইয়া এক ঘন্টার একটু বেশীই ঘুরে ছিলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

প্রাকৃতিক ফটোগ্রাফি দেখতে আমার অনেক বেশি পরিমাণে ভালো লাগে৷ আর আজকে আপনি প্রকৃতির কিছু সৌন্দর্যপূর্ণ ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ প্রত্যেকটি ফটোগ্রাফি আমার মনের মধ্যে জায়গা করে নিয়েছে৷ অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 11 months ago 

ওরে বাপরে বাপ, এটা কি ‍শুনালেন ভাইয়া। আমার প্রতিটি ফটোগ্রাফি আপনার মনের মধ্যে জায়গা করে নিয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে মনটা ভরে গেল।আসলে আমি প্রকৃতির প্রতি একটু বেশি দুর্বল।আমিও সব সময় প্রকৃতির ফটোগ্রাফি করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক নজর করেছে। ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

যাক আপু আমার ফটোগ্রাফি গুলো আপনার নজর কেড়েছে, এর জন্য আপনাকে আমার অসংখ্য প্রাণ ঢালা ভালোবাসা। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48