রেসিপি পোস্ট- মুরগির ঝাল ঝাল রোস্টের রেসিপি || Prepare tasty recipe by @maksudakwasar||

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু আলাইকুম

মাঝে মাঝে চিন্তা করি যে এই যে তিন বেলা খাওয়া দাওয়ার এই সিস্টেম যদি না থাকতো তাহলে তো আর তেমন কষ্ট হতো না। রান্নাও করা লাগতো না। আর ঝামেলাও হতো না। কেউ রান্না করে খাওয়ালে কোনই সমস্যা নেই। কিন্তু এত কাজের ঝামেলায় কেন জানি আর রান্না করে খেতে মনে চায় না। একা থাকলে না হয় না খেয়ে থাকা যেত।হিহিহি

কেমন আছেন আপনারা? ভালো আছেন নিশ্চয়। আমিও কিন্তু বেশ আছি। আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে নতুন করে আরও একটি রেসিপি নিয়ে। বেশ কিছু দিন হলো অসুখের সাথে যুদ্ধ করে যাচ্ছি। আর এই অসুখের সাথে যুদ্ধ করতে করতে রান্না বান্না যেন ভুলে গেছি। তবুও কোন রকমে করলাম একটি রেসিপি। আৃশা করবো আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের রেসিপি। তাহলে চলুন দেখি আসি আমার আজকের রেসিপি।

image.png

image.png

image.png

ঝাল ঝাল মুরগির রোস্টের রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★মুরগির মাংস
★তেল
★রোস্টের মসলা
★আদা রসুন বাটা
★ লবন
★ টমেটো সস
★ টক দই
★ কাঁচা মরিচ
★ তেজপাতা
★ পেঁয়াজ কুচি
★মরিচগুড়া
★ কেওড়া জল
★ গরম মসলা

ঝাল ঝাল মুরগির রোস্টের রেসিপি

image.png

image.png

image.png

প্রথমে রেসিপিটির জন্য মসলা, পেঁয়াজ এবং তেল প্রস্তুত করে নিতে হবে।

image.png

এবার মুরগির মাংস গুলোকে ভালো করে ধুয়ে নিয়ে তাতে লেবুর রস এবং টকদই দিয়ে ভালো করে মাখিয়ে কিছু সময় রেখে দিতে হবে।

image.png

এবার রেসিপিটির জন্য আলাদা একটি বাটিতে টকদই মরিচের গুড়া, আদা রসুন বাটা, টমেটো সস এবং রোস্টের মসলা দিয়ে পেস্ট করে নিতে হবে।

image.png

এবার চুলায় একটি প্যান বসিয়ে তাতে তেল গরম করে তার মধ্যে মেরিনেট করে রাখা মুরগির মাংস গুলো একে একে ভেজে নিয়ে একটি পাত্রে তুলে রাখতে হবে।

image.png

এবার মুরগি ভাজা সেই তেলের মধ্যে পেঁয়াজ কুচি গুলো লাল করে ভেজে নিয়ে তাতে এলাচ দারচিনি ও তেজপাতা দিয়ে ভালো করে ভেজে নিতে হবে।

image.png

এবার ভেজে নেওয়া সেই পেঁয়াজের মধ্যে আগে থেকে পেস্ট করে রাখা মসলা গুলা দিয়ে ভালো করে নেড়ে দিতে হবে। এবং তেল উঠা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

image.png

মসলার মধ্যে তেল ভেসে উঠলে তার মধ্যে ভেজে রাখা মুরগির পিস গুলো দিয়ে ভালো করে মসলার সাথে মিশিয়ে দিতে হবে। এবং মুরগি গুলো কসানো পর্যন্ত অপেক্ষা করতে হবে।

image.png

মুরগির মধ্যে তেল ভেসে উঠলে তাতে কেওড়া জল, চিনি এবং কাঁচামরিচ দিয়ে একটু নেড়ে দিয়ে অপেক্ষা করতে হবে।

image.png

বেশ কিছুক্ষন পর দেখা যাবে যে চুলায় থাকা মুরগির মাংসের ঝাল ঝাল রোস্ট হয়ে গেছে।

image.png

এবার একটি আলাদা পাত্রে রেখে পরিবেশন করতে হবে।

❤️পরিবেশন❤️

image.png

গরম গরম রেসিপিটি উপর কিছু পেয়াঁজ বেরেস্তা দিয়ে পরিবেশন করায় কিন্তু খেতে বেশ ভালোই লেগেছে।

❤️খাবার টেষ্ট❤️

image.png

এমন একটি স্বাদে ভরা রেসিপি কি আর একা একা খাওয়া যায়? তাই তো পরিবারের সবাই কে নিয়েই সেদিন খেয়েছিলাম এমন একটি রেসিপি। স্বাদের কথা বললে তো আর আপনারা বাসায় তৈরি করে খাবেন না। তাই আশা করবো এক বার রেসিপিটি বাসায় করে দেখবেন।

শেষ কথা

রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। স্বাদে ভরা রেসিপিটি চাইলে আপনারা তৈরি করে খেয়ে মজাই পাবেন। আশা করি আপনারা একবার বাসায় তৈরি করে আমাকে রিভিউ দিবেন।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 last month 

খাওয়া দাওয়ার সিস্টেম না থাকলে তো শুধু রান্না কেন কোন কাজই করা লাগতো না। আমিও মাঝে মাঝে এটাই চিন্তা করি।😆
যাই হোক আপনার ঝাল ঝাল রোস্টের রেসিপি দেখে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last month 

ধন্যবাদ আপু আপনার উৎসাহ মূলক মন্তব্যের জন্য।

 last month 

আপু ঈদের আগেই খিদে লাগিয়ে দিলেন হা হা হা।আসলে আপু এমন রোস্ট হলে বাচ্চাদের আর কিছুই লাগে না। আপনি ঠিক বলেছেন আপু রান্না করে খাওয়া আসলে ঝামেলার কাজ। আপনার রেসিপির কালারটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ।

 last month 

আপু সেদিন আপনার এই রেসিপিটি কিন্তু আমার কাছে দারুন লেগেছিল। খুব স্বাদের ছিল। আপনি কিন্তু আজ বেশ সুন্দর করে পুরো রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আমার মনে হয় যারা রেসিপিটি খেতে পারেনি তারা বুঝবে না যে কেমন স্বাদের ছিল সেদিন রেসিপিটি। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু মূল্যবান মন্তব্য প্রদান করার জন্য।

 last month 

মুরগির রোস্ট আমার অনেক বেশি প্রিয় একটি খাবার। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে ঝাল ঝাল মুরগির রোস্টের রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা মুরগির রোস্ট রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে মুরগির রোস্ট রেসিপি তৈরি করেছেন।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

খাওয়া দাওয়ার সিস্টেম না থাকলে স্টিমিটেও কাজ করতেন না। আর আমারও মুরগির ঝাল ঝাল রোস্টের রেসিপি দেখতে পারতাম না। রেসিপিটা কিন্তুু দারুন হয়েছে। দেখেই কেমন লোভ লাগছে। ধন্যবাদ আপু।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সুন্দর এই রেসিপি তৈরি করতে দেখে আমি মুগ্ধ হয়েছি। এমন সুন্দর রেসিপি দেখলে কার না লোভ লাগে। যাইহোক রান্নার ধরনটা অসাধারণ। উপস্থাপনাটাও বেশ দারুন ছিল। আশা করি রেসিপি বেশ সুস্বাদু হয়েছে।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

অসুস্থ থাকলে কোন কাজ করতে ইচ্ছা করে না। রান্না-বান্না তো দূরের কথা। কিন্তু তারপরও মেয়েদের রান্নাবান্না থেকে দূরে থাকা খুব একটা সম্ভব নয়। যাইহোক আপু অসুস্থ শরীর নিয়েও কিন্তু খুবই মজাদার রোস্ট তৈরি করেছেন। বাচ্চাদের খুবই পছন্দ এই রোস্ট। আপনার রোস্ট দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর করে মন্তব্য করার জন্য।

 last month 

মুরগির রোস্ট আমার অনেক প্রিয় একটি খাবার। আপনি দেখছি খুব সুন্দর করে ঝাল ঝাল মুরগির রোস্ট রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক লোভ লাগছে। আপনার তৈরি করা রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

সু স্বাগতম।

 last month 

টাইটেল দেখে আমি তো অবাক হয়ে গিয়েছিলাম ঝাল মুরগি আবার কোথা হতে আনলো আপু, হি হি হি। রোষ্ট বেশী ভাত খাওয়ার রেসিপি হা হা হা।

 last month 

কই ভাইয়া ঝাল মুরগি কোথায় দেখলেন? আমি তো মুরগির ঝাল ঝাল রোস্ট করেছি। হি হি হি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

মুরগির ঝাল ঝাল রোস্টেড দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার রেসিপিটি দেখে ভীষণ ভালো লাগলো। খুবই আকর্ষণীয় একটি রেসিপি তুলে ধরেছেন ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67