রেসিপি পোস্ট- নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগির ‍সুস্বাদু রেসিপি || Prepare tasty recipe by @maksudakwasar||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

ছুটির দিন ভেবেছিলাম একটু রেস্ট করি। যে ঠান্ডা পড়েছে চারদিকে বিছানা ছেড়েও উঠতে মন চায় না। কিন্তু ঐ যে সবার কপালে নাকি সুখ সয় না। তাই আর বিছানায় থাকা হলো না। কারন রান্না তো করতেই হবে । তবে শীতের মজার শেষ নেই। একদিকে যেমন নতুন চালের মজাদার পিঠা। আর অন্য দিকে তো আছে বাজারে নতুন সবজির সয়লাব। বাজারের নতুন সবজি দিয়ে এ সময়ে নানা রকমের রিসিপি তৈরী করে খাওয়ার জন্য আমরা হয়ে পড়ি ব্যাকুল। তবে বাজারের নতুন সবজি যাই আসুক না কেন নতুন আলুর মত হয়তো স্বাদ আর কিছুতেই নেই। আর সেই নতুন আলু দিয়েই ছুটির দিনে বাসায় রান্না করে নিলাম নতুন একটি রেসিপি। আজ আমি সেই রেসিপিটি আপনাদের সাথে ভাগাভাগি করে নিবো।

image.png

image.png

image.png

image.png

নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগির ‍সুস্বাদু রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★ ব্রয়লার মুরগি
★নতুন আলু
★তেল
★ পেঁয়াজ কুচি
★লবন
★আদা বাটা
★রসুন বাটা
★ হলুদ গুড়া
★মরিচ গুড়া
★পানি
★দারুচিনি, এলাচ, লং

image.png

নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগির ‍সুস্বাদু রেসিপি

image.png

যেহেতু কর্মজীবি মানুষ তাই মুরগিটা বাজার থেকে সাইজ করে আনিয়েছিলাম। এবার মুরগির পিছ গুলো কে ভালো করে পরিস্কার করে ধুয়ে নিতে হবে।

image.png

image.png

এবার নতুন আলুগুলো কে ভালো করে ধুয়ে নিয়ে কেটে নিতে হবে ।

image.png

চুলায় একটি পাত্র বসিয়ে তাতে তেল গরম করে নিতে হবে।

image.png

image.png

এবার গরম করা সেই তেলের মধ্যে একে একে ধুয়ে রাখা মুরগি, সামান্য লবন, হলুদ গুড়া এবং মরিচ গুড়া দিয়ে মুরগি গুলো ভেজে নিতে হবে।।

image.png

এখন মুরগি গুলো ভাজা হলে আলাদা একটি পাত্রে নামিয়ে নিতে হবে।

image.png

image.png

এবার চুলায় রাখা পাত্রের মধ্যে আরও একটু তেল দিয়ে তাতে একে একে সকল মসলা দিয়ে একটু কষিয়ে নিতে হবে। মসলা কষানো হলে তাতে পরিমান মত পানি দিয়ে সেই পানির মধ্যে মসলা আরও একটু কষিয়ে নিতে হবে।

image.png

মসলা গুলো ভালো করে কষানো হলে তাতে কেটে রাখা আলু গুলো দিয়ে ভালো করে কষিয়ে নিয়ে আরও একটু লবন দিয়ে ঢেকে দিতে হবে। যাতে করে আলুগুলো মসলার সাথে ভালো করে কষানো হয় এবং সেদ্ধ হয়।

image.png

আলু গুলো ভালো করে কষানো হয়ে গেলে তাতে আগে থেকে ভেজে রাগা মুরগির মাংসগুলো দিয়ে একটু নেড়ে দিতে হবে। তারপর আরও ভালো করে আলু এবং মাংস কষিয়ে নিতে হবে।

image.png

image.png

বেশকিছুক্ষন আলু এবং মাংস কষানো হলে তাতে পরিমান মত পানি দিয়ে আবারও একটু ঢেকে দিয়ে অপেক্ষা করতে হবে।

image.png

image.png

অনেকক্ষন পর দেখা যাবে যে মাংসের ঝোল গুলো শুকিয়ে এসেছে এবং মাংস গুলো রান্না করা হয়ে গেছে।

image.png

এবার হয়ে যাওয়া তরকারি গুলো আলাদা একটি পাত্রে নামিয়ে নিতে হবে।

image.png

❤️পরিবেশন❤️

image.png

নতুন আলু দিয়ে মাংস রান্নার রেসিপিটি হয়ে গেলে আলাদা পাত্রে নামিয়ে গরম গরম ভাতের সাথে বা রুটির সাথে আপনারা পরিবেশন করে খেয়ে দেখতে পারেন।

image.png

❤️খাবার টেষ্ট❤️

image.png

শীতের নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগি রান্না করলে যে এমন স্বাদের হয় তা যদি আপনারা একবার বাসায় তৈরি করে না খান তাহলে বুঝবেন না। আমরা কিন্তু দারুন মজা করে খেয়েছি গরম গরম ভাতের সাথে। আর এই শীতে চাকরিজীবি মানুষের জন্য এমন একটি সহজ রেসিপির কিন্তু জুড়ি নেই।

image.png

শেষ কথা

তবে আমার মনে হয় এমন শীত আসলে নতুন আলু আর ব্রয়লার মুরগী রান্না করলে যে এমন সুস্বাদু হয় সেটা রেসিপিটি টেস্ট না করলে কেউ বুঝতে পারবেন না। তবে যেহেতু বাজারে এখন নতুন আলুর দাম কমছে তাই মনে হয় নতুন আলু এখন যে কোন তরকারিতেই ব্যবহার করা যায়। তাতে তরকারির স্বাদ যেমন বাড়বে, তেমনি করে খেতেও স্বাদ লাগবে

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 7 months ago 

আলু দিয়ে ব্রয়লার মুরগির মাংসের মজাদার রেসিপি আপনি শেয়ার করেছেন আপু।রেসিপি তৈরির ধাপগুলো উপস্থাপনা ভালো লাগলো।রেসিপি দেখেই বুঝতে পারলাম খেতে খুব ভালো ছিল ।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এমন স্বাদে ভরা একটি রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনি তো দেখছি মজার একটা রেসিপি তৈরি করেছেন। এরকম ভাবে মজার রেসিপি তৈরি করলে খেতে কিন্তু খুব ভালো লাগে। নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগির মাংসের রেসিপি তৈরি করলে, তা খেতে এমনিতেই খুব মজাদার লাগে। এরকম রেসিপি তৈরি করতে আমি যেমন পছন্দ করি তেমনি খেতেও অনেক বেশি পছন্দ করি। তাইতো অনেক বেশি লোভ লেগে গিয়েছে আপনার তৈরি করা এই রেসিপিটা দেখে। মজাদার রেসিপিটা তৈরি করে সবার মাঝে অনেক সুন্দর করেই ভাগ করে নিয়েছেন আপনি।

 7 months ago 

আপু অপেক্ষায় রইলাম আপনাদের। যখন আসবেন তখন চেষ্টা করবো এমন করে আপনাদের কে রান্না করে খাওয়াতে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

মাংসে আলু খেতে অসাধারণ সুন্দর লাগে আর যদি তা হয় নতুন আলু তাহলে তো কথায় নেই।নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগির খুব সুস্বাদু রেসিপি করেছেন আপনি।দেখতে যতোটা লোভনীয় লাগছে খেতে তো নিশ্চিত আরো বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ সুন্দর ব্রয়লার মুরগিও নতুন আলুর লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আর বলতে সে কথা। যে সু স্বাদু হয়েছিল আপু। একেবারে মন ডুবিয়ে খেয়েছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

নতুন আলু দিয়ে ব্রয়লার মুরগির ‍সুস্বাদু রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমি লক্ষ্য করে দেখেছি নতুন আলুর তুলনায় পুরাতন আলুগুলো খেতে সুস্বাদু লাগে। ব্রয়লার মুরগির মাংস আমার খুবই প্রিয় তাই এটা দেখে খেতে ইচ্ছা করছে।

 7 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

কখনো যদি আপনার বাসায় যাওয়া হয়, তাহলে কিন্তু এরকম মজার মজার রেসিপি অবশ্যই খাওয়াতে হবে আপু। আপনি এত মজাদার রেসিপি শেয়ার করেছেন, দেখেই তো জিভে জল চলে এসেছে। বিশেষ করে আপনি একেবারে আমার পছন্দের রেসিপি টা শেয়ার করেছেন আজকে। যার কারণে দেখে একটু বেশি ভালো লেগেছে। শীতের নতুন আলু দিয়ে রেসিপি টা তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে, অনেক বেশি সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে।

 7 months ago 

আরে কখনও কেন ? চলে আসেন আপু কে নিয়ে যা খেতে চাইবেন তাই খাওয়াবো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আমার পছন্দের একটি রেসিপি। সুন্দর ভাবে উপস্থাপনের জন্য ধন্যবাদ।

 7 months ago 

যাক জানতে তো পারলাম আপনার পছন্দের একটি রেসিপি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

শীতের সময় নতুন আলু উঠলে খেতে বেশ ভালো লাগে। আর সেটা যদি এমন ভাবে মাংসের সাথে রান্না করা হয় তাহলে এতটাই ভালো লাগে তা বলে বোঝানো সম্ভব নয়। দারুন ভাবে আপনি বয়লার মুরগির মাংসের সাথে নতুন আলু রান্না করে দেখিয়েছেন।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 7 months ago 

এখন বাজারের নতুন আলুটি বেশি পাওয়া যায়। আপনি অনেক সুন্দর করেন নতুন আলু এবং ব্রয়লার মুরগির ‍ মজাদার রেসিপি করেছেন। শীতকালে এ ধরনের রেসিপি খাওয়ার মজাই আলাদা। তবে নতুন আলু দিয়ে যে ধরনের রেসিপি করা হোক খেতে অনেক মজা লাগে। সত্যি বলতে আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44