কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- তোমার মাঝে || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

প্রিয় মানুষ গুলোর জন্য মাঝে মাঝে মনের মাঝে এমন করে ভালোবাসা জাগ্রত হয় যেটা কাউকেই বুঝিয়ে বলা যায় না। অথবা দেখানোও যায় না মনের আবেগ গুলো কে কাউকে। শুধু বুকের মাঝে বয়ে যায় এক আবেগের ঝর্না। কারন ভালোবাসার তো কোন প্রকাশ ভঙ্গি নেই। নেই কোন আকার আর আকৃতি। ভালোবাসার অনুভূতি শুধু নিজের মাঝেই ঘুরে বেড়ায়। এমন কি মাঝে মাঝে প্রিয় মানুষটিকেও বুঝিয়ে বলা যায় না সেই ভালোবাসার কথা।

কেমন আছেন প্রিয় বন্ধুরা। চলে আসলাম আজ আবার আপনাদের মাঝে। চলে আসলাম নতুন একটি কবিতা নিয়ে। সত্যি বলতে কবিতা হলো মানুষের মনের ভাব গুলো কে কলমের কালিতে সাদা কাগজে স্থান করে দেওয়া। আর সাদা কাগজে স্থান পাওয়া কথা ‍গুলোই কিন্তু এক সময়ে কবিতায় প্রকাশ পায়। আর আজ আমি চেষ্টা করেছি প্রিয় মানুষের জন্য মনের ভালোবাসার আবেগ নিয়ে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে । আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের ভালো লাগবে।

আজ এই দিনটাকে মনের খাতায় লিখে রাখো (23).png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্ব-রচিত কবিতা- তোমার মাঝে

লেখা- মাকসুদা কাউসার

তোমার মাঝে বাচিঁ আমি,
তোমার মাঝে মরি,
তোমার মাঝে আমি প্রিয়,
নিজের জীবন গড়ি ।।

তোমার মাঝে স্বপ্ন দেখি,
স্বপ্ন দিয়ে বাসর গড়ি,
সুখের যত পায়রা গুলো,
তোমার প্রেমে সুখ খোঁজে পায়।।

তোমার কোমল হাতের ছোয়াঁয়,
হৃদয় মাঝে প্রেম যে ছড়ায়,
প্রেমের আবেশ মনের মাঝে,
ভালোবাসার পরশ ভুলায় ।।

তোমার জন্য রেখেছি ওগো,
আমার জীবন বাজি,
তোমার ভালোবাসার মায়ায় পড়ে
হয়েছি আমি উদাসিনী।।

তোমার জন্য পথও চেয়ে প্রিয়,
অপেক্ষার প্রহর জাগি,
তোমার বিহনে বাচিঁবো না ওগো,
এই কথাটুকুই শুধু ভাবী।

হৃদয় দিয়ে বাসবো ভালো,
দেখবে তোমার দুটি চোখ,
ভালোবাসার পরশ দিয়ে,
ভুলিয়ে দিবো অভিযোগ ।।

image.png

শেষ কথা

প্রিয় মানুষের জন্য মনের ভিতর জাগ্রত অনুভূতি গুলো কখনও কাউকেই বুঝানো যায় না। আবার দেখানোও যায় না। আর তাই তো মাঝে মাঝে কবিতার আবেশে ছড়িয়ে দেওয়ার চেষ্টা।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 
 last month 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে এটা সত্যি বলেছেন কবিতার হলো মনের ভাব গুলো কলমের কালিতে সাদা কাগজে স্হান পাওয়া।সেই স্হান থেকে আপনি অসাধারণ কবিতা লিখেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দন এবং সাবলীল মন্তব্যের জন্য।

 last month 

মাঝে মাঝে ভালোবাসা প্রকাশ করা হয়ে ওঠে না। কিংবা প্রকাশ করার ভাষা থাকে না। আপু আপনি নিজের অনুভূতি থেকে এত সুন্দর ভাবে এই কবিতাটি লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো। সত্যিই আপু কবিতাটি দারুন হয়েছে।

 last month 

আপু আমার সব কিছুই আপনার চোখে সব সময়ই সুন্দর । ধন্যবাদ আপু আপনার মনের আয়নায় আমাকে স্থান দেওয়ার জন্য।

 last month 

বাহ মনের আবেগ দিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনি তোমার মাঝে কবিতাটি খুব সুন্দর করে লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে নিজের মনের ভাব প্রকাশ করা যায়। তবে এটি ঠিক ভালোবাসা আকার আকৃতি নেই। তবে মন থেকে কবিতা লিখলে কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে। আজকে আপনি বেশ চমৎকার কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

বাহ আজকে আপনি খুব সুন্দর করে তোমার মাঝে কবিতাটি লিখেছেন। তবে কবিতা লিখতে পড়তে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি প্রিয় মানুষকে নিয়ে মনের ভাব প্রকাশ করে সুন্দর কবিতা লিখলেন। সত্যি আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। যখন একটি কবিতার মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করা হয়। এবং ওই কবিতাগুলো অন্যরকম হয়। খুব সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last month 

যাক আমার কবিতা আপনাকে মুগ্ধ করেছে এটাই বেশী। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66795.37
ETH 3087.77
USDT 1.00
SBD 3.72