পেইন্টিং- গোধূলী রাতের নির্জনে দোলনায় বসে থাকা রমনীর পেইন্টিং ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। প্রিয় মানুষ গুলো ভালো থাকলেই কিন্তু নিজেকেও মনে হয় ভালো আছি। আবারও চলে আসলো মাহে রমজান। আর মাহে রমজানের শিক্ষায় জাগ্রত হোক আমাদের সকলের বিবেক এমন কামনায় চলে আসলাম আজ আবার আমি। চলে আসলাম আপনাদের সাথে নিজের একটি নতুন ব্লগ শেয়ার করার জন্য।প্রতিদিনের চেষ্টায়া যেন অনেক দূর এগিয়ে যেতে পারি, ভরিয়ে দিতে পারি আপনাদের মনকে নতুনের ছোঁয়ায় সেই চেষ্টাই করে যাচ্ছি প্রতিনিয়ত।

বন্ধরা আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পেইন্টিং নিয়ে। সময় আর ব্যাস্ততার কারনে আপনাদের মাঝে তেমন কোন ক্রেয়েটিভ পোস্ট শেয়ার করতে পারি না। তাই বলে কি আমার ইচেছ নেই? না ওগো খুব ইচেছ করে কিছু নতুন নতুন ব্লগ আপনাদের মাঝে শেয়ার করতে।আর তাই তো আজ আবার চলে আসলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। কেমন হলো জানাবেন কিন্তু।

image.png

image.png

image.png

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★সাদা কাগজ
★রং পেন্সিল
★মাইক্রো কসটেপ
★স্কেল
★ পেন্সিল
★ এ্যাক্রালিক রং
★ কটনবাড

গোধূলী রাতের নির্জনে
দোলনায় বসে থাকা রমনীর পেইন্টিং

ধাপ সমূহ

ধাপ-১

image.png

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে তার চারদিকে মাইক্রো কসটেপ লাগিয়ে নিতে হবে।

ধাপ-২

image.png

image.png

এবার একটি বোতলের মুখ দিয়ে তাতে একটি বৃত্ত অঙ্কন করে নিতে হবে।

ধাপ-৩

image.png

image.png

এবার একটি নীল রং এর রং পেন্সিল দিয়ে সাদা কাগজের গোল বৃত্তের চারদিকে রং গুলো কে তুলা দিয়ে মিশিয়ে দিতে হবে।

ধাপ-৪

image.png

image.png

এবার পেইজটির নিচে অন্য রং এর পেন্সিল দিয়ে আরও রং করে দিতে হবে।

ধাপ-৫

image.png

image.png

এবার একটি স্কেল দিয়ে রং করা পেইজের মাঝে দুটো দড়ি অঙ্কন করে নিতে হবে।

ধাপ-৬

image.png

এবার একটি দোলনা অঙ্কন করে তার মধ্যে একটি নারী বা রমনী অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

image.png

এবার দোলনা এবং রমনীর চারদিকে কতগুলো গাছ অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৮

image.png

এবার চারদিকের গাছ গুলোকে এ্যাক্রালিক রং এবং কটন বাড দিয়ে রং করে নিতে হবে।

ধাপ-৯

image.png

এবার দেখা যাবে যে সম্পূর্ন গাছ গুলো রং করা হয়ে গেছে।

ধাপ-১০

image.png

এবার সাদা রং দিয়ে কিছু তারা অঙ্কন করে দিতে হবে।

শেষ ধাপ

image.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে আমার আজকের পেইন্টিং।

উপস্থাপনা

image.png

যে কোন কাজ যদি সুন্দর করে উপস্থাপনা করা যায় তাহলে সকলের কাছে গ্রহণযোগ্য হয়। আর আপনাদের কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্যই আমার আজকের এই ভিন্ন রকমের পেইন্টিং।

শেষ কথা

সত্যি বলতে মানুষের সাধ্যের বাহিরে কিছুই নেই।মানুষ চেষ্টা করলেই পারে নিজের প্রতিভাকে ফুটিয়ে তুলতে।আর সেই কথাটি মাথায় রেখেই আমার আজকের এই পেইন্টিং। কেমন লাগলো আপনাদের কাছে জানার অপেক্ষায় রইলাম।।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 6 months ago 

দোলনায় বসে থাকা রমণীটি আপনি কিনা এটা জানতে চাচ্ছে আমার অবুঝ মন। তবে যাই বলুন না কেন আপু আপনার আর্ট কিন্তু খুবই সুন্দর হয়েছে। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

আমি হলে তো ভালই হতো জীবনে আর কোন দুঃখ কষ্ট থাকত না আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্যকরে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসম্ভব সুন্দর হয়েছে আপু আপনার আজকের আর্ট টি।রাতের নির্জনে দোলনায় বসে থাকা রমনীর পেইন্টিং টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু।ব্যাস্ততায় এখন সবার জীবন অতিষ্ঠ।কেউ মনে হয় না একটু ফ্রী আছেন।এই ব্যস্ততার মধ্যেও যে আপনি এত সুন্দর একটি আর্ট করেছেন দেখে ভালোই লাগলো আপু।সেই সাথে আর্ট এর প্রসেস গুলো ও আপনি একদম অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন আপু।ধন্যবাদ।

 6 months ago 

মুগ্ধ হয়ে গেলাম আপনার মন্তব্য পড়ে। ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 6 months ago 

ব্যস্ততার জন্য আপনি আমাদের মাঝে নতুন নতুন ব্লগ শেয়ার করতে পারেন না এটা বুঝতেই পারছি আপু। ইচ্ছে থাকা সত্ত্বেও শেয়ার করতে পারেন না জেনে খারাপ লাগলো। তবুও চেষ্টা করেছেন আপনি সুন্দর করে এই পেইন্টিংটা করার জন্য। পেইন্টিংটা কিন্তু অনেক সুন্দর হয়েছে। যেটা দেখতেও দারুন লাগতেছে। একেবারে গোধূলি রাতের নির্জনে দোলনার মধ্যে দেখছি রমণী অনেক সুন্দর ভাবেই বসে রয়েছে। দৃশ্যটা সত্যি সুন্দর করে আপনি ফুটিয়ে তুলেছেন। কটনবার্ড এবং রং এর সাহায্যে ফুলের মত করে আঁকার কারণে, আমার কাছে সবথেকে বেশি সুন্দর লেগেছে এটা।

 6 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্যের জন্য।

 6 months ago 

সত্যিই আপু অসাধারণ হয়েছে খুবই ভালো লাগলো দেখে আপনার অঙ্কন করা এমন চিত্র।
এখন কিন্তু বলতেই পারি যে চিত্র অঙ্কনে আপনি অনেক দক্ষতা অর্জন করে ফেলেছেন।
আজকের চিত্রের কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে এর জন্যই দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

 6 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

এই ধরনের সুন্দর সুন্দর আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি তো মনে করি এই আর্টগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। এমনকি ধৈর্যের প্রয়োজন হয়। সময় এবং ধৈর্য লাগলেও কিন্তু আর্ট গুলো সম্পূর্ণ করার পর দেখতে অনেক সুন্দর লাগে। মেয়েটা মনের আনন্দে দোলনার মধ্যে বসে রয়েছে, যে দৃশ্যটা অনেক সুন্দর লাগতেছে। আমার তো মনে হচ্ছে এটা আপনার বাল্যকালের দৃশ্য। ছোটবেলায় আপনিও ঠিক এরকম ভাবে দোলনায় বসে থাকতেন। কালারটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, যেটা দেখতে ভালো লাগতেছে।

 6 months ago 

কেন কেন এখন কি আমি বুড়ো হয়ে গেছি নাকি? হি হি হি । ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

বাহ্ কি চমৎকার একটি নির্জনে দোলনায় বসে থাকা রমনীর
একটি পেইন্টিং আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। দেখেতো আমি চোখ ফেরাতে পারছিনা। নির্জান রমনী দোলনায় বসে থাকা আর পাশে খুব সুন্দর করে কতগুলো ফুলের দিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। দেখে মনে হচ্ছে আপু আমি বসে আছি। আমার একটি ভালো লাগার বিষয় নিয়ে আজ আপনি পেইন্টিংটি করলেন। নিশ্চই রমনিটি আমি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর একটি পেইন্টিং ও তার সম্পূর্ন প্রসেসটি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি একদম ঠিক ধরেছেন আপু। পেন্টিং করার সময় আপনাকে মনে মনে ভাবছিলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলেই আপু রমজানে বিবেকটা যদি ঠিক হয় আমাদের।
আপু রমনীটা কি আপনি🫣🫣।বেশ সুন্দর একটি আর্ট করেছেন। কালার কম্বিনেশন বেশ ভালোই। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপু সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

আরে বাহ আপনি তো দেখছি চমৎকার পেইন্টিং করেছেন আপু। গোধূলি রাতে দোলনায় বসে চমৎকার একজন রমনীর পেইন্টিং। আসলেই দারুন হয়েছে আর্ট টি। আপনার দক্ষতা দেখে মুগ্ধ হলাম। এরকম সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। গোধূলী রাতের নির্জনে দোলনায় বসে থাকা রমনীর পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। আপনার পেইন্টিং করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে এতো সুন্দর পেইন্টিং ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গোধূলী রাতের নির্জনে দোলনায় বসে থাকা রমনীর পেইন্টিং অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38