পড়ন্ত বিকেলের কিছু মনমুগ্ধকর ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? ভাল আছেন নিশ্চয়? আমিও আপনাদের দোয়া ও ভালবাসায় আলহামদুলিল্লাহ ভালই আছি।

বন্ধুরা আজ আবারও আসলাম ফটোগ্রাফি নতুন একট পোস্ট নিয়ে। আশা করি আপনাদের কাছে খারাপ লাগবে না।

ঢাকার একটি নতুন রিসোর্ট ঠিকানা।অনলাইন মিডিয়ায় এই রিসোর্টটি অনেকের কাছে বেশ পরিচিত। এই রিসোর্টটি ঢাকার বাড্ডার বেরাইদে অবস্থিত। আমার একবার সুযোগ হয়েছিল এই রিসোর্টটি ঘুরে দেখার। না আমি আজকে আপনাদের সাথে ঠিকানার কোন রিভিউ নিয়ে আসিনি। তবে ঠিকানায় আসা যাওয়ার পথে কিছু প্রকৃতি ও দৃশ্য আমাকে মুগ্ধ করেছে । আর আজ আমি সেই অপরুপ দৃশ্যগুলো আপনাদের সাথে শেয়ার করবো।

image.png

তাহলে আসুন দেখা যাক আমার আজকের ফটোগ্রাফি-

আমরা ঠিকানাই যেদিন যাই সেদিন ছিল শুক্রবার।কিন্তু বাহিরের পরিবেশ দেখে কোনভাবেই বুঝার উপায় নেই যে সেদিন শুক্রবার ছিল। আমরা যখন নতুন বাজার ফুটওভার ক্ররোস করবো তখন সেখানে প্রচুর জ্যাম ছিল। আমি সেই সময়ে ভাবলাম যে দেখি ফুটওভারের উপর হতে একটা ফটোগ্রাফি করলে কেমন হয়। আর তাই ফুট ওভারের উপর উঠে একট ফটোগ্রাফি করে ফেললাম।কেমন লাগলো মিষ্টি দুপুরে ঢাকা শহরের একটি প্রাণচঞ্চল মূহূর্ত।

image.png

লোকেশন

শুনেছি এখন সবাই কাশফুলের বাগান দেখতে যাচ্ছে। কিন্তু আমি এখনও পর্যন্ত এই কাশফুলের বাগানটাই দেখতে যাইতে পারনি। তবে ঠিকানায় যাওয়ার পথে দেখলাম রাস্তার দুপাশের নদীর আর জমির পাশ ঘেষে জেগে উঠেছে অনেক অনেক কাশফুলের বাগান। দূর থেকে দেখে মনে হয় যেন সাদা সাদা মহিষ এর এক ঝাক পাল। দেখতে অনেক ভাল লাগলো। ঝাকে ঝাকে জেগে উঠা কাশফুলের বাগান যেন বিকেলের আলো কে আরও বেশি আলোকিত করেছে।

image.png

image.png

লোকেশন

আমরা যখন ফিরে আসি তখন বিকেল গড়িয়ে সন্ধ্যা। আর সূর্য তখন ডুবু ডুবু পশ্চিম দিকে চেয়ে দেখি অনেক সুন্দর একট লাল আকাশ। সূর্য ডুবে যাচ্ছে। আর সেই সূর্যের ছায়া যেয়ে পড়েছে খালের পানির উপর। দূর থেকে দেখে মনে হচ্ছে এ যেন একটা ছবি। সূর্য ডোবার এ দৃশ্য এর আগে আর কখনও আমার চোখে পড়ে নি। আমিও বেশ মুগ্ধ হয়ে গেলাম।

image.png

image.png

লোকেশন

আমরা আস্তে আস্তে ফিরে আসছি আর তখন মাগরিবের আযান শেষে। তাই আমরা কিছুক্ষন সেখানে খালের পাড়ে দাড়ালাম। সূর্য ডুবে যাচ্ছে। আর সন্ধ্যার সে লাল অবয়ারাবের দৃশ্য চারদিক কে যেন আলোকত করলো। মনে হচ্ছেলো যেন চারদিক আলোকিত হয়ে গেছে। খালের পানিগুলো লাল রং এর হয়ে গেছে । দূর দূরান্তের দালানগুলোর বাতি এসে পড়েছে খালের পানির উপর। আর এতে করে খালের পানিগুলো রক্তের মত লাল হয়ে গেছে।

image.png

image.png

লোকেশন

তো বন্ধুরা কেমন লাগলো আমার আজকের ফটোগ্রাফি গুলো? কেমন লাগলো জানাতে ভুলবেন না যেন।

ছবিতে ব্যবহার করা ডিভাইসOppo
মডেলA16
ফটোগ্রাফার@maksudakawsar
ক্যাটাগরীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফির অবস্থানবেরাইদ, ঢাকা

আপনারা ভাল ও সুস্থ্য থাকুন।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovbgcmPXfT67LV8TUt5esMpLo9p9aAb2GKbwNHvWxWT6X7p7FmZx4AGrrKRe2fbW5DpjEiaqkmuxsfuomijBHU574.png

pBMyo3B2Sao2EbuHAFTX1CNWMbam25xJGPs4sKmLS6XL7jPcLJ4PhfmbsQbXEmSBkiJH1y8vcCZLEDiVjH9fUC37Hpjmz6Czw4oJd4hidqWpdsEDnaUW3Rt3p3eTZGQkoiwZDyH4hdDt99wPqRBy3pVZE1qtEmMBB3MC4V4MJCpzUCii.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর কিছু মনোমুগ্ধকর ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো।ঠিকানা রিসোর্ট ভ্রমণ করার অনেক দিন হলো ইচ্ছা কিন্তু সময়ের অভাবে যাওয়া হচ্ছে না। কিন্তু ওখানে রাস্তা গুলো দেখলে মনে হয় গ্রামে কোথাও ঘুরতে গিয়েছি। বিশেষ করে ভালো লেগেছে নদীর পাড়ে থাকা কাশফুল বাগান আমার কাছে বেশি ভালো লেগেছে। সবমিলিয়ে ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

ঠিকানা রিসোর্ট ভ্রমণ করে এবং আসা-যাওয়া পথের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন ।খুবই ভালো লাগলো আসলে গোধূলি বেলার ফটোগ্রাফি গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে ।

এবং এই সময় নির্জন জায়গায় বসে সময় কাটাতে অনেক ভালো লাগে বিশেষ করে নদীর পাড়।।

 2 years ago 

ভাইয়া আমি গোধূলি বেলা দেখেই ছবিগুলো তুলেছি

 2 years ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন, তবে সবচাইতে বেশি ভালো লেগেছে কাশফুলের বাগান এবং উপর থেকে কাশফুল দেখতে বেশ চমৎকার লাগে।। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

বিকেলের আকাশ টা যেনো মায়ায় ঘেরা চারিদিকের আবহাওয়া এতোটাই দারুন যে মনে টেনে নেই অসাধারন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি খুবই সুন্দর ভাবে গুছিয়ে উপস্থপনা করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমিও খুবই ভালোবাসি যেটা প্রতিনিয়ত করে থাকি। বিশেষ করে সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করতে নদীর তার প্রান্তে গিয়ে এই সুন্দর মুহূর্ত উপভোগ করে থাকি। আপনার করা সূর্যাস্তের মুহূর্তের ফটোগ্রাফি কাশফুলের দৃশ্য গুলো অনেক ভালো লেগেছে।

 2 years ago 

পড়ন্ত বিকেলের ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে। তাই মাঝেমধ্যে আমিও এভাবে পড়ন্ত বিকেলের ফটোগ্রাফি করে থাকি। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। খুবই চমৎকার ফটো করেছেন আপনি। পাশাপাশি সুন্দর বর্ণনা আমাকে মুগ্ধ করেছেন।

 2 years ago 

আপনি খুবই মনমুগ্ধ হওয়ার কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। সব জায়গায় এখন কাশফুলের মেলা বইছে। যেখানেই যাচ্ছি কাশফুল দেখতে পাচ্ছি। নদীর পাড়ে থাকা কাশফুলের বাগান আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সত্যি এক কথায় অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

এখন আমার অনেক ভালো লাগে কিন্তু কাশফুলের বাগানে আমি কখনো যাইনি। এবারও কিন্তু যায়নি ছবিগুলো শুধু দূর থেকে তোলা।

 2 years ago 

লেখার মধ্যে অনেক মধুরতা আছে বলা যায়।লেখার মধ্যে মনের ভাব ফুটিয়ে তুলাই হচ্ছে লেখকের অন্যতম গুণাবলী যা আপনার লেখনীতে বিরাজ করছে।ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিলো।সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঢাকা শহর আমার মোটেই ভাল লাগেনা।তারপরেও ফাকা ঢাকার একটা আলাদা সৌন্দর্য আছে।কাশফুল গুলোও বেশ ভাল।তবে সূর্যাস্তের ছবি গুলো সব থেকে বেশি ভাল হয়েছে। আপনার ফটোগ্রাফ উন্নতি করছে।শুভ কামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65