লাইফ স্টাইল- নিজের জন্য স্বস্তি খোঁজা || lifestyle by @maksudakawsar ||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

ঘুরেফিরে বারে বারে ঈদ আসে ঈদ চলে যায়, ঈদ কাঁদতে শেখায় ভালোবাসতে শেখায় ত্যাগের মহিমা শেখায়। জি বন্ধুরা ঈদ কিন্তু আমাদের কে অনেক কিছু শিক্ষা দিয়ে যায়। চলে গেছে ঈদ কিন্তু এবারের ঈদ কিন্তু অনেক কিছু শিক্ষা দিয়ে গেছে। দিয়ে গেছে বুক ভরা কিছু কষ্ট। আর বুঝিয়ে দিয়েছে পৃথিবীতে মানুষগুলো নিজের স্বার্থ ছাড়া আর কিছুই বুঝতে চায় না। আর সেই জন্যই তো পৃথিবীকে নতুন করে চিনতে শিখলাম।

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আর ভালো থাকাটাই এখন সবচেয়ে বড় নেয়ামত। বন্ধুরা প্রতিদিনের মত করে আজও চলে আসলাম আপনাদের মাঝে নতুন করে নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য। আজও আপনাদের মাঝে আমি লাইফ স্টাইল পোস্ট শেয়ার করবো। আপনাদের অবশ্যই ভালো লাগবে। আর আপনাদের ভালো লাগাই কিন্তু আমার স্বার্থকতা।

image.png

image.png

নিজের জন্য স্বস্তি খোঁজা

image.png

picture credit --@maksudakawsar
Camera-Vivo-Y22s

এবার ঈদে তেমন কোথাও যাওয়া হয়নি। যদিও ঈদের দিন বিকেলে গিয়েছিলাম শ্বশুড় বাড়ীতে। কিন্তু তাতে কি চলে এসেছি সেদিন রাতেই। মন এবং দেহ দুটোই অসুস্থ থাকায় এবার আর কোথাও যাওয়া হয়নি। বেশ খারাপ ছিল মনটা। কেন জানি কোন কিছুই ভালো লাগছিল না। নিজেকে একটি খুপরির ভিতর বন্দী রাখতেই বেশী ভালো লাগছিল। আসলে মানুষের জন্য মন আর দেহ দুটো জিনিসই বেশ গুরুত্বপূর্ণ। আর এই দুটো জিনিস যদি খারাপ থাকে তাহলে মানুষের জীবন চালানোই মুশকিল হয়ে পড়ে। কিন্তু জীবন কে তো আর থেমে থাকতে দেওয়া যাবে না। তাই তো মাঝে মাঝে একটু স্বস্তির জন্য এদিক ওদিক ছুটে যাওয়া।

image.png

picture credit --@maksudakawsar
Camera-Vivo-Y22s

চেষ্টা করি জীবনটাকে সাধারণ মানুষের কাতারে চালানোর জন্য।জানিনা কতটুকু পারি। এবার ঈদে যখন মনটা অনেক খারাপ তখন আপনাদের ভাইয়া বেশ জোড় করেই আমাকে বাহিরে নিয়ে গেল। তখন বাজে রাত ১০.৩০। আর সেটাও ছিল ঈদের পরের দিন। খিলঁগায়ের মধ্যে যদি কেউ কফি খেতে চায় তাহলে আপন কফি হাউস এর বিকল্প নেই। আমরা যখন রাতে বের হইয়েছিলাম তখন তো দেখি এত রাতেও রাস্তায় মানুষজনের অভাব নেই। সমস্ত রাস্তায় যেন হাটার এতটুকুও জায়গা নেই। তারমধ্যেও আমরা গেলাম আপন কফি হাউসে। কিন্তু ওরে বাপরে বাপ মানুষের মাথা মানুষ খায়। এখানে কফির জন্য দাঁড়িয়ে থাকতে হলে সারারাত জেগে থেকে লাইনে দাঁড়িয়ে থাকতে হবে।

image.png

image.png

image.png

picture credit --@maksudakawsar
Camera-Vivo-Y22s

আমরা চলে গেলাম কফিলাইনে কফি খাওয়ার জন্য। কিন্তু তাদের মেনু বুক হাতে নেওয়ার পর কফির দাম দেখে তো চোখ মাথায় উঠে গেল। সামান্য একটু কফির দাম নাকি ২০০/- টাকা। তার উপর তাদের কাছে আবার হট কফি নেই। যা আছে তাও আবার ক্লোড কফি। আমার তো আবার ক্লোড কফিতে এলার্জি। তাই রাগ করে বের হয়েই গেলাম খাবো না কফি। গরীবের খাবার খাবো। তাই বের হয়ে গেলাম। রাস্তায় বের হয়েই চোখে পড়লো প্রিয় পানিপুরি। যেহেতু মন খারাপ তাই আর খেতে মনে চাইলো না। কিন্তু সাহেবের জোড়াজুড়িতে খেতে হলো একপ্লেট পানিপুরি। অবশ্য আরও একপ্লেট খাওয়ার জন্য বেশ জোড় করছিল। কিন্তু খেতে কেন জানি ভালো লাগলো না।

image.png

picture credit --@maksudakawsar
Camera-Vivo-Y22s

তারপর আমরা হাটতে লাগলাম দুজন মিলে কোন একটু নিরিবিলি জায়গার উদ্দেশ্যে। যেখানে বসে দুজনে একটু স্বস্তিতে কথা বলতে পারবো। কিন্তু দুঃখের বিষয় হলো কোথাও একটু বসার জায়গা নেই। কি আর করার। তাই হাটতে হাটতে চলে গেলাম তালতলা মার্কেটে। সেখানে তো সব দোকান বন্ধ। তাই দেখলাম দোকান গুলোর বাহিরে একটু বসার জায়গা আছে। আমরা সেখানে বসে বেশ কিছুটা সময় নিজেদের সময় পার করলাম। আসলে সত্য বলতে মন খারাপ থাকলে দুনিয়ার কোন কিছুই কিন্তু ভালো লাগে না। আমারও কিন্তু তাই হয়েছে। আর একজন তো চেষ্টা করে যাচ্ছে আমাকে একটু স্বস্তি দিতে। হঠাৎ দেখি বেচারা আবার আমার জন্য আমার প্রিয় গরুর দুধের চা নিয়ে আসছে। শুনলাম যে বেশ খোঁজে নাকি নিয়ে আসছে। তারপর চা খেতে খেতে গল্প করে কিছু সময় পাড় করলাম। প্রায় রাত যখন ১১.৩০ বাজে তখন আমরা বাসার দিকে রওনা দিলাম। কিন্তু আজও আমার মন ভালো হলো না।

শেষ কথা

মাঝে মাঝে আমাদের জীবনে এমন কিছু সময় আসে যখন হাজার চেষ্টা করলেও মন ভালো করা যায় না। আবার মন খারাপের কথাটিও কাউকে বলা যায় না। আচ্ছা আপনাদের কি আমার মত হয়? জানার অপেক্ষায় রইলাম।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

এবার ঈদে তাহলে কোথাও ঘুরতে যাওয়া হয়নি আপনার। আসলেই দেহ এবং মন দুটো সুস্থ থাকা খুবই জরুরী। যাইহোক খুবই ভালো লাগলো আপনার লাইফ স্টাইল পোস্ট দেখে। খাবারের ফটোগ্রাফি গুলো দেখে খুব লোভনীয় লাগছে। মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর এবং সাবলীল মন্তব্যের জন্য।

 2 months ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন মন ও দেহ এই দুটি জিনিস যদি একসঙ্গে খারাপ হয় তাহলে মানুষের জীবন চালানো মুশকিল হয়ে পড়ে। তারপরও ভাইয়া আপনার মন ভাল করার অনেক চেষ্টা করেছে। এটাই সবচেয়ে বড় কথা। মন খারাপ থাকলে প্রিয় মানুষটি আপনাকে সব সময় প্রফুল্ল রাখার চেষ্টা করেছে। দোয়া করি আপনার মন ও শরীর দুটোই যেন খুব দ্রুত সেরে যায়। আপনার জন্য রইল শুভকামনা।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

মন খারাপ করে আর কি হবে? জীবন করে উপভোগ করে চললেই সব কিছু ঠিক হয়ে যাবে। তবে ভালো লাগলো যে মন খারাপের মধ্যেও দুদিন পর আপনাদের কে একটু বাহিরে দেখে। আশা করি এমন করেই এগিয়ে যাবেন। ধন্যবাদ আমাদের সাথে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

এত রাত আবার কফির দামও কত বেশি। তারপরেও দেখেন কফিলাইনে মানুষের অভাব নেই। মানুষের কান্ড দেখে কি বলবো কিছু বুঝি না। তবে আপনারা রাগ করে বের হয়ে গেছেন,ভালো করেছেন। তাদের কাছে টাকা মনে হয় গাছের পাতা। যায়হোক ভাইয়া কিন্তুু আপনার মন ভালো করার সব ধনের চেষ্টাই করেছে। পানিপুরি খাইয়েছে আবার অনেক কষ্ট করে দুধ চায়ের ব্যবস্থাও করেছে। ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর করে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.030
BTC 60602.44
ETH 2617.13
USDT 1.00
SBD 2.61