আর্ট পোস্ট- জল রং এবং পেন্সিল দিয়ে গাছের ডালে দুটো পাখির ম্যান্ডেলা আর্ট ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। প্রিয় মানুষ গুলো ভালো থাকলেই কিন্তু নিজেকেও মনে হয় ভালো আছি। দিন যতই যাচ্ছে কেমন যেন ব্যাস্ততার বোঝা মাথার উপর ঝেপে বসছে। আর সেই ব্যাস্ততার বোঝা মাথায় নিয়েই পার হয়ে যাচ্ছে দিন আর রাত। এইতো কয়দিন পরেই আবার শুরু হতে যাচ্ছে ডেন্টাল পরীক্ষা। আর ডেন্টাল পরীক্ষার ব্যাস্ততায় আবার চেপে ধরেছে আমাকে।

হাজারও ব্যাস্ততা ছাপিয়ে দৌড়ে আসলাম আপনাদের মাঝে। কারন আর যাই হোক প্রতিদিন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো পড়লেও মনটা বেশ প্রশান্তিতে ভরে যায়। তাই তো যে ভাবেই হোক একটি পোস্ট আপনাদের সামনে হাজির না করলেই নয়। তাই তো প্রতিদিনের মত আজও চলে আসলাম। চলে আসলাম একটি ভিন্ন রকমের পোস্ট নিয়ে। কমিউনিটিতে দেখি সবাই কত সুন্দর ‍সুন্দর করে আর্ট পোস্ট শেয়ার করে। আর সবার এত সুন্দর পোস্ট গুলো দেখে নিজের মাঝেও একটু ইচ্ছে হয়েছিল একটু আর্ট করার। তাই তো বাকীটা ইতিহাস। দেখেন তো আপনারা কেমন হলো।

image.png

image.png

image.png

image.png

image.png

image.png

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★সাদা কাগজ
★রং তুলি
★পেন্সিল
★সাপনার
★রাবার
★ এ্যাকরালিক রং

জল রং এবং পেন্সিল দিয়ে গাছের
ডালে দুটো পাখির ম্যান্ডেলা আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

image.png

image.png

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে তাতে একটি লাভ চিহ্ন অঙ্কন করে নিতে হবে।

ধাপ-২

image.png

এবার অঙ্কন করা লাভ চিহ্নটি দিয়ে পাশাপাশি দুটি পাখি অঙ্কন করে নিতে হবে।

ধাপ-৩

image.png

এবার একটি পাখিতে ছোট ছোট করে কিছু চিহ্ন অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৪

image.png

এবার একটি পাখির সমস্ত গায়ে একই ভাবে চিহ্ন অঙ্কন করে ভরাট করে দিতে হবে।

ধাপ-৫

image.png

একই ভাবে অপর পাখিটিও ভরাট করে নিতে হবে।

ধাপ-৬

image.png

এবার দুটো পাখি কে পেন্সিল দিয়ে আরও একটু গাঢ় করে নিয়ে একটি ডাল অঙ্কন করে দিয়ে জল রং ব্যবহার করে ডালটি অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

image.png

এবার গাছের ডালের সামনের ফুল ‍গুলো কে রং দিয়ে ভরাট করে দিতে হবে।

ধাপ-৮

image.png

এবার পাখি গুলো কে আরও বেশী করে গাঢ় রং করে দিতে হবে।

শেষ ধাপ

image.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে আমার আজকের আর্ট।

image.png

উপস্থাপনা

image.png

যে কোন আর্টই যদি সুন্দর করে উপস্থাপনা করা যায় তাহলে সকলের কাছে গ্রহণযোগ্য হয়। আর আপনাদের কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্যই আমার আজকের এই ভিন্ন রকমের আর্টটি ম্যান্ডেলা আর্ট।

image.png

শেষ কথা

শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করে যাচ্ছি আপনাদের সাথে যুক্ত থাকার। আর আজ তো চেষ্টা করলাম ভিন্ন রকমের একটি আর্ট করার। কেমন লাগলো আপনাদের কাছে জানার অপেক্ষায় রইলাম।।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 5 months ago 

গাছের ডালে দুটো পাখি বসে থাকা দৃশ্যটি খুবই সুন্দরভাবে আপনি আর্ট করেছেন। আর্ট করতে যেমন আমি অনেক বেশি পছন্দ করে আর্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের আর্ট দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু সুন্দর এবং সাবলীল মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

একটা চাপ না যেতেই আবার আরেকটা চাপ এসে হাজির তাহলে আপু! কি আর করা, জীবন মানেই তো সংগ্রাম। শত ব্যস্ততার মাঝেও সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার আর্টটি দেখতেও ভালো লাগছে 🌼

 5 months ago 

জ্বী ভাইয়া দোয়া রাখবেন আমি যাতে সকল ব্যস্ততার মাঝে আপনাদের মাঝে উপস্থিত থাকতে পারি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জল রং দিয়ে গাছের ডালে পেঁচার আর্ট

আমার কাছে পাখিগুলো দেখে কবুতর মনে হচ্ছে আপু। তবে দুটো পাখির রং আলাদা আলাদা হলে মন্দ হতো না। আপনি জল রং এবং পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে এবং ধৈর্য সহকারে দুটো পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন, যেটা দেখতে আমার কাছে বেশ ভালো লাগছে। তাছাড়া আপনার উপস্থাপনাও কিন্তু অনেক সুন্দর ছিল। আপনি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন এখানে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া উপদেশ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আজকে আপনি আমাদের মাঝে জল রং এবং পেন্সিল দিয়ে গাছের ডালে দুটো পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার তৈরি করা ম্যান্ডেলা টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বরাবরের মতো সুন্দর সুন্দর পোস্ট আমাদের সকল কে উপহার দিয়ে থাকেন। আজকে আপনি দুর্দান্ত একটি ম্যান্ডেলা আর্ট করে আমাদের সকল কে দেখানোর সুযোগ করে দিয়েছেন।

 5 months ago 

এত উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপু আপনি তো দেখলাম অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দুটি পাখির। জল রং এবং পেন্সিল ব্যবহার করে এই আর্ট করেছেন দেখে ভালো লাগলো। দুইটা পাখিকে সত্যি অনেক বেশি কিউট লাগতেছে দেখতে। একটা কাপল বুঝতেই পারতেছি। আসলে এই জীবনে প্রত্যেকটা মানুষই দিনরাত ছুটে যাচ্ছে এই ব্যস্তময় শহরটাতে। দিনরাত পরিশ্রম করে যাচ্ছে সবাই। ব্যস্ততা যেন পিছু ছাড়ছে না। আর তেমনি আপনিও অনেক ব্যস্ততায় দিন পার করতেছেন তা বুঝতে পারতেছি।

 5 months ago 

ধন্যবাদ আপু সব সময় ভালো এবং উৎসাহ মুলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 5 months ago 

জল রং এবং পেন্সিল দিয়ে গাছের ডালে দুটো পাখির চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন পাখি দুটো দেখতে অসাধারন লাগছে। ধন্যবাদ এতো সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর এবং সাবলীল মন্তব্যের জন্য।

 5 months ago 

জল রং এবং পেন্সিল দিয়ে আপনি খুব সুন্দর দুটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে আপনার পাখি দুটির ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। সত্যি বলতে আপনার পাখির ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। একদম শুরু থেকে শেষ পর্যন্ত নিখুঁতভাবে পাখির দুটি ম্যান্ডেলা আর্ট করলেন। এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনার ম্যান্ডেলা চমৎকার হয়েছে। জল রং এবং পেন্সিল দিয়ে বেশ চমৎকারভাবে ডালে বসে থাকা দুটো পাখির ম্যান্ডেলা আর্ট করলেন। তবে পাখি দুটি ম্যান্ডেলা আর্ট এর মধ্যে বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে এই পাখির ম্যান্ডেলা আর্ট যে দেখবে সে অনেক পছন্দ করবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে পাখি দুটোর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনোকেও অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর করে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43