ফটোগ্রাফি পোস্ট- প্রকৃতির কিছু এলোমেলো ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

কেমন আছেন বন্ধুরা? আশা করি আমার মত করে আপনারাও বেশ ভালো আছেন। ঘুরে ফিরে বারে বারে ঈদ আসে ঈদ চলে যায়। ঈদ হাসতে শিখায়,ঈদ কাদঁতে শিখায়। ত্যাগের মহিমা শেখায়। হুম আমাকেও শিখালো। তবে হ্যাঁ আমাকে শিখালো সব কাজের বুয়ার কাজ। ব্যাস্ততার মাঝে ঘরের কাজ না করলেও ঈদের এই কয়টা দিন কিন্তু বেশ ঘরের কাজ করতে হয়েছে আমায়। কারন আমার খালা যে ছুটিতে।

প্রতিদিনের মত করে আজও কিন্তু আপনাদের মাঝে চলে আসলাম। চলে আসলাম নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে।সত্যি বলতে ফটোগ্রাফি করতে এতই ভালো লাগে যে যখনই ফটোগ্রাফি করি তখনই কেন জানি ভুরি ভুরি ফটোগ্রাফি মোবাইলের ক্যামেরা বন্দী করি।আর তাই তো আজও মোবাইল ক্যামেরার গ্যালারী হতে মনের মত কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করছি। যাতে করে আপনাদের ও কিছুটা ভালো লাগা কাজ করে।তাহলে চলুন তো দেখে আসি আমার আজকের এলোমেলো ফটোগ্রাফি গুলো।

image.png

image.png

image.png

প্রকৃতির কিছু এলোমেলো ফটোগ্রাফি

image.png

image.png

জীবনের যত প্রেমে করেছি তার মধ্যে আমার সবচেয়ে শ্রেষ্ঠ প্রেম হলো প্রকৃতির সাথে প্রেম। কারন একমাত্র প্রকৃতিই এমন একজন প্রেমিক যে কিনা স্বার্থপরতা করেনা। প্রকৃতির নেই কোন লোভ বা লোক দেখানো ভালোবাসা। আর প্রকৃতি এমন একজন বন্ধু যে কিনা যতটুকু গ্রহণ করে তার চেয়ে শতগুন ফিরিয়ে দেয় প্রতিদান হিসেবে। আর তাই তো আজও প্রকৃতিকে ভালোবেসে যাচিছ। যে ভালোবাসার কোন শেষ নেই। নেই কোন হারাবার ভয়। তাই তো সুযোগ পেলেই মাঝে মাঝে চলে যাই প্রকৃতিকে কিছু মনের কথা বলতে।

image.png

আর প্রকৃতির সাথে প্রেমময় সে সময় গুলোকে কিন্তু আমি ক্যামেরাবন্দী করতে একদম ভুল করি না। ভুল করি না নিজের মনের সাথে সাথে মোবাইল ক্যামেরায় সেই স্মৃতিগুলোকে নিজের করে আগলে রাখতে। তাই তো যখনই প্রকৃতির কাছে যাই তখনই করে নেই হাজারও ফটোগ্রাফি। তেমনি কিছু ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে শেয়ার করবো বলে চলে আসলাম।চলে আসলাম আমার সাথে সাথে আপনাদের কেও একটু প্রকৃতির প্রেম বিলিয়ে দিতে।

image.png

আজ চেষ্টা করেছি আপনাদের কে প্রকৃতি বিভিন্ন রূপ দেখাতে। শীত গ্রীষ্ম সহ বেশ কিছু ফটোগ্রাফিই আজ শেয়ার করেছি। সত্যি বলতে মাঝে মাঝে যখন মোবইল ফোনের গ্যালারী চেক করি তখন কেন জানি এই ফটোগ্রাফি গুলোই বারে বারে প্রকৃতির মাঝে টেনে নিয়ে যায় আমায়। মেঘময় আকাশ আর নদীর ঢেউ সব কিছুই যেন মনের মাঝে কেমন এক দোলা দিয়ে যায়।

image.png

নদীর বুকে ভেসে বেড়ানো নৌকা, জাহাজ বা মাছ ধরার ট্রলার দেখলে যেন মনে হয় এ এক অপরূপ রূপের দেশ। প্রকৃতি যেন এ দেশে কে বিশ্বের কাছে মাথা উচুঁ করে দাড়াঁতে সাহায্য করতে তার এমন রূপের মাধ্যমে। আর এমন সুন্দর সুন্দর দৃশ্য দেখে কি আর ফটোগ্রাফি না করে থাকতে পারে কেউ?

image.png

image.png

শীতের কুয়াশার চাদরে ঢাকা নদীর বুকে ভেসে বেড়ানো মাঝি আর নৌকা দেখে তো যে কেউ মুগ্ধ চোখে তাকিয়ে থাকবে বার বার। আর শীতের ভোরে নদীর পাড়ে দাড়িঁয়ে আমন দৃশ্য দেখে ক্যামেরা বন্দী করতে কিন্তু আমিও ভুল করিনি। ভুল করিনি কুয়াশার আবেশ গায়ে জড়াতেও । আর এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি কি করে মোবাইলের গ্যালারীতে লুকিয়ে রাখি?

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানবাংলাদেশ

শেষ কথা

মাঝে মাঝে কিছু আনকমন জিনিসের ফটোগ্রাফি করতে মনে চায়। মনে চায় এমন আনকমন দৃশ্য গুলো আপনাদের মাঝে শেয়ার করে আপনাদের কেও দেখার সুযোগ করে দেই।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 
 last month 

আপু দারুন তো। আপনি তো দেখছি বেশ সুন্দর সুন্দর কিছু প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে কিন্তু বেশ ভালো লাগলো। সত্যি বলতে প্রকৃতি এমন সুন্দর কিছু দৃশ্য দেখে কিন্তু মনটাই ভালো হয়ে গেল। ধন্যবাদ এমন সুন্দর ‍সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

অনেক অনেক ধন্যবাদ আপনোকে।

 last month 

নদীতে নৌকাতে ঘুরে ঘুরে প্রকৃতিকে ভালোবেসে দারুন কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি করেছেন। সেই সাথে আপনার বর্ণনা পড়ে আমি মুগ্ধ। মানুষ প্রাকৃতিকে ভালোবাসলে এত সুন্দর সুন্দর বাক্য লিখেতে পারে সেটা জানা ছিল না। ধন্যবাদ।

 last month 

বাহ্ সুন্দর একটি মন্তব্য করেছেন তো। ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last month 

আসলে মাঝেমধ্যে ফোনে থাকা ফটোগুলো দেখতে বেশ ভালো লাগে কারণ আমরা কখন কখন যে সুন্দর সুন্দর ফটো ধারণ করে থাকে সেগুলা নিজেও জানিনা। আপনার মোবাইলে থাকা ফটোগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। খুব সুন্দর সব ছবি ধারণ করে রেখেছিলেন। নদী লঞ্চ স্টিমার প্রাকৃতিক পরিবেশ এই সমস্ত জিনিসগুলো আমার খুবই প্রিয়।

 last month 

সুন্দর এবং সাবলীল মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপু আপনার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। এটা ঠিক বলেছেন, প্রকৃতির মতো ভালোবাসা আর কোনকিছুতেই পাওয়া যায় না।নদীর টলটলে পানি দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

বাহ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে তো মুগ্ধ হয়ে গেছি। আপনি ঠিক বলছেন যখন ফটোগ্রাফি করতে যাই তখন যেন ফটোগ্রাফি নেওয়ার নেশা শেষ হয়ে যায় না। নিতে ইচ্ছে করে এই যেন অফুরন্ত চাহিদা ফটোগ্রাফির। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে ক্যাপচার করলেন প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো লাগলো।

 last month 

ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। মাঝে মাঝে নিজেকে প্রকৃতির সাথে হারিয়ে ফেলতে মন চায়।

 last month 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর এবং সাবলীল মন্তব্য করার জন্য।

 last month 

প্রকৃতির খুবই চমৎকার কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর হয়েছে। প্রতিটা ফটো দেখতে দুর্দান্ত লাগছে। নিখুঁতভাবে প্রত্যেকটি ফটো তুলে ধরেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

প্রকৃতি এমনিতে অনেক সুন্দর হয়ে থাকে৷ আজকে
আপনার ফটোগ্রাফির মাধ্যমে একটু বেশি প্রকৃতির সৌন্দর্য উপভোগ করে ফেললাম৷ খুব সুন্দর ভাবে আপনি এই প্রকৃতির সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং একের পর এক ফটোগ্রাফি গুলো যেভাবে আপনি এখানে ফুটিয়ে তুলেছেন তা দেখে একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপনাকে অনেক ধন্যবাদ এরকম সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69450.75
ETH 3678.92
USDT 1.00
SBD 3.81