কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- কষ্ট || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন আপনারা? আশা করি সবাই বেশ ভালো আছেন। আমি কিন্তু ভালো মন্দ মিলিয়েই আছি। আজকাল কেন জানি পরিস্থিতি আমার সাথে বেশ শত্রুতা করছে। শত্রুতা করছে আমার ইচ্ছে গুলোর সাথে। কেন জানি মনে হয় মা হারিয়ে যাওয়ার পর থেকে আমার জীবনটাই হয়ে গেছে যন্ত্রণাময়। কাজ করার কোন রকম শক্তিই যেন আমি পাই না।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ইউজার।আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। আমি চাই আপনাদের মাঝে আমার পোস্ট গুলো শেয়ার করে আপনাদের কে কিছুটা আনন্দ দিতে। সেই সাথে নিজেও কিছুটা আনন্দ নিতে। সে জন্য প্রতিনিয়ত আপনাদের মাঝে না আসলে যেন আমার চলে না।তাই তো আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে।

HOUR (6).png

CANVA দিয়ে তৈরি

image.png

আমাদের চারপাশে এমন মানুষ আমরা প্রতিনিয়ত দেখকে পাই যে, তাদের কে দেখলেই আমাদের কাছে বেশী সুখী মানুষ মনে হয়। কিন্তু সত্যি কি তাই। নারে ভাই তাই নয়। পৃথিবীতে এমনও হাজার মানুষ আছে যারা কিনা নিজেদের কষ্ট কাউকে দেখায় না। এক বুক কষ্টের সমুদ্র নিয়ে মুখে হাসি মেখে সারাক্ষণ ঘুরে বেড়ায়। তারা কখনই তাদের কষ্টগুলোকে অন্যের সাথে ভাগ করে নিতে চায় না। কারন সে সব মানুষ জানে যে আর যাই হোক না কেন কষ্টের ভাগ কেউ নিতে চায় না। আর আমার আজকের কবিতাটি সেই সকল মানুষকে উৎসর্গ করেই।

image.png

স্ব-রচিত কবিতা
কষ্ট

লেখা- মাকসুদা কাউসার

কষ্টগুলো হচ্ছে জমা,
বাড়ছে তাদের ডাল,
এমন হাজার কষ্ট নিয়ে,
কাটছে আমার হাল।।

নিশি রাতে হিসেব করে,
কষ্টগুলো জমা রেখে,
চোখের জলে কাটাই নিশি,
দিনের বেলায় আমি সুখি।।

ভাবছি আমি খুলবো হিসাব,
কষ্ট নিয়ে গড়বো প্রাসাদ,
সেই প্রাসাদের আমিই রাণী,
কষ্ট জানি কেউ নেবে না।।

টাকার মত সবাই যদি,
কষ্টগুলো ধারে নিতো,
সুদের কথা ভুলে গিয়ে,
কষ্টগুলো দিতাম ঢেলে।।

কষ্টগুলো এমন সুখের,
হৃদয়টাকে লাগে বিষের,
কেউ আসে না কষ্ট নিতে,
সবাই আসে সুখের মাঝে।।

কষ্ট যদি যেত বেচাঁ
বেঁচে দিতাম বিনা দামে,
সবাই শুধু সুখ যে খোঁজে,
কষ্টটাকে দূরে ঠেঁলে ।।

আমি এমন হতভাগী,
কষ্টগুলো আমার সখা,
চায়না যেতে আমায় ছেড়ে,
ভালোবাসার লোভে পড়ে।।

নিজের কষ্ট নিজেই পুষি,
মুখের মাঝে হাসি রাখি,
ভাবুক সবাই আমি সুখী
কষ্ট নিয়েই বেচেঁ থাকি।।

image.png

শেষ কথা

জানিনা কেমন লাগলো আমার আজকে কবিতাটি আপনাদের সবার কাছে। যদি আজকের কবিতাটি আপনাদের মনটাকে এতটুকু ছুঁয়ে দিতে পারে তাহলেই কিন্তু আমি স্বার্থক। আপনাদের মতামত জানার অপেক্ষায় থেকে শেষ করছি।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 days ago 

ঠিক বলেছেন আপু কষ্ট আমাদের জীবনের ডাল পালার মত বেড়ে যায়।কষ্ট নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন আপু।আপনার লেখা কবিতা টি পড়ে বেশ ভালো।খুবই নিখুঁত ভাবে প্রতিটা লাইন উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

ধন্যবাদ আপু কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 days ago 

বেশ দারুণ কবিতা লিখেছেন আপু। অনেক ভালো লাগলো আপনার লেখা সুন্দর এই কবিতা। হয়তোবা বিরহ অনুভূতি মনের কষ্টর কিছু কথা প্রকাশ পেয়েছে তবুও কবিতাটা দারুন ছিল। অনেক সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন ছন্দের সাথে। বেশ অনেক অনেক ভালো লাগলো আপনার লেখা এই কবিতা।

 yesterday 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার নিজের ও বেশ ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর করে একটি মন্তব্য করার জন্য।

 2 days ago 

আসলে আপু কষ্টের কবিতা গুলো পড়তে বেশ হৃদয় আবেগ আপ্লুত হয়ে পড়ি। আপনার কবিতা কষ্ট বেশ দুর্দান্ত হয়েছে। বেশ দারুণ কবিতা লিখেছেন আপু । হৃদয়ের কষ্টের অনুভূতি গুলোকে কবিতার ছন্দে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপু অনেক সময় নিজের কষ্ট লুকিয়ে রেখে সবাই মাঝে হাসতে হয়। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 yesterday 

ভাইয়া আপনার অনুভূতি পূর্ণ মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 days ago 

আপু অনেক দুর্দান্ত একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা গুলো আমার সব সময় ভালো লাগে। আপনি মনের আবেগ ও অনুভূতি মিশিয়ে প্রতিটা কবিতার লাইনগুলো সুন্দর করে তুলে ধরেন। সত্যি আপু সুখের ভাগীদার সবাই হতে চায় কিন্তু দুঃখের ভাগি কেউ হতে চায় না। দিনের বেলা যে মানুষটাকে দেখে সুখী মনে হয়। দেখা যায় সেই মানুষের কষ্টের পানিতে রাতের বালিশ ভিজে যায়।

 yesterday 

খুব সুন্দর করে একটি মন্তব্য করেছেন আপু্। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 23 hours ago 

কেউ কষ্ট লুকিয়ে রাখতে স্বাচ্ছন্দ্যবোধ করে আবার কেউ কষ্ট প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। আসলে এই পৃথিবীর বুকে প্রতিটি মানুষের কষ্ট রয়েছে। তবে, কারো একটু বেশি আবার, কারো একটু কম। আপনি দেখছি আজকে কষ্ট নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 23 hours ago 

বেশ ভালো লাগলো ভাইয়া আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 20 hours ago 

বাহ আপু আপনি তো খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।কষ্ট কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে মানুষ দেখলে মনে হয় সুখেই আছে। বাস্তব অর্থে অনেক মানুষ আছে তারা সুখী নেই। সুখ পাখিটা তাদের কাছে অনেক দূরে। তবে মনের অনুভূতি দিয়ে খুব সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ধরনের কবিতাগুলো যতই পড়ি ততই ভালো লাগে।

 19 hours ago 

চেষ্টা করেছি মনের অনুভূতি দিয়ে কবিতাটি শেয়ার করার জন্য। ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50