সিজন-৪, ১০ স্টিম পাওয়ার আপ

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

পাওয়ার আপ প্রতিযোগিতা, সিজন-৪, ১০ স্টিম পাওয়ার আপ

আজ এই দিনটাকে মনের খাতায় লিখে রাখো (1).png

Banner credit --@maksudakawsar

কেমন আছেন সবাই? আশা করি সকলেই ভালো আছেন। সকলের সুস্থতা এবং সুন্দর জীবন কামনা করে আমার আজকের ব্লগ শুরু করতে যাচিছ। প্রায় দেড় বছর হলো এই প্লাটফর্মে আমার পথ চলা। গত দেড় বছরে এতটুকু বুঝতে পেরেছি যে পাওয়ার আপ করলে নিজের একাউন্টে যেমন কিছু স্টিম জমা হয় তেমনি করে নিজের একাউন্টের সক্ষমতাটাও অনেক গুন বেড়ে যায়। যার কারনে আমাদের আপভোট দেওয়ার ক্ষমতাও অনেক গুন বৃদ্ধি পায়। আর আমাদের সেই সক্ষমতা কে আরও বেশী বৃদ্ধি করতে হলে আমাদের কে অবশ্যই পাওয়ার আপ কার্যক্রমের দিকে নজর দিতে হবে।

পাওয়ার আপ প্রতিযোগিতা সিজন-৪ এ নিজের একাউন্ট কে আরও বেশী সমৃদ্ধশালী করার লক্ষ্যে আমি আমার স্টিম পাওয়ার কে বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করি সিজন-৪ এ আমি আমার স্টিম পাওয়ার কে ১০,০০০ স্টিম পাওয়ারে উন্নীত করতে পারবো। আর সেই কথাটি মাথায় রেখেই আমি আগামী ডিসেম্বরের মধ্যে আমার দ্বিতীয় ডলফিন অজর্ন করার জন্য ১০,০০০স্টিম পাওয়ারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করলাম। আশা করি আপনাদের উৎসাহ এবং উদ্দীপনা পেলে আমি আগামীর পথে এগিয়ে যেতে পারবো।

পাওয়ার আপ করার পর ওয়ালেটের অবস্থা

Screenshot_7.png

পাওয়ার আপ করার জন্য প্রথমে স্টিমিট একাউন্টের নির্ধারিত পাসওয়ার্ড দিয়ে ওয়ালেটে প্রবেশ করতে হবে।

Screenshot_1.png

এবার স্টিমিট ওয়ালেটে দেখে নিতে হবে যে, এ সপ্তাহে পাওয়ার আপ করার আগে আমার ওয়ালেটে স্টিম এবং স্টিম পাওয়ার এর অবস্থা কি ছিল। এ সপ্তাহে পাওয়ার আপ করার আগে আমার লিকুইড স্টিম ছিল ১১.২৯১ এবং স্টিম পাওয়ার ছিলো ৭২৭৪.৬৪০।

Screenshot_2.png

এবার পাওয়ার আপ করার জন্য ওয়ালেটের লিকুইড স্টিম এর ব্যালেন্স এর পাশে রক্ষিত ড্রপডাউন মেনুতে ক্লিক করতে হবে। দেখা যাবে সেখানে অনেকগুলো অপশন আসছে। সেখান থেকে পাওয়ার আপ অপশনটিতে ক্লিক করতে হবে।

Screenshot_3.png

এখন যে ইন্টারফেইজটি আসবে তাতে এমাউন্টের ঘরে যে পরিমান স্টিম পাওয়ার আপ করা হবে তা লিখতে হবে। যেহেতু এ সপ্তাহে আমি ১০লিকুইড স্টিম কে পাওয়ার আাপ করবো। তাই এমাউন্টের ঘরে ১০লিখতে হবে। তারপর পাওয়ার আপ অপশনে ক্লিক করতে হবে।

Screenshot_4.png

এখন যে ইন্টারফেইজটি আসবে সেটা ভালভাবে চেক করে নিতে হবে। এরপর সেখানে থেকে ওকে বাটনে ক্লিক করবো।

Screenshot_5.png

এবার যে ইন্টারফেইজটি এসেছে তাতে ইউজার এর ঘরে স্টিমিট আইডি ঠিক আছে কিনা তা চেক করে নিয়ে স্টিমিট এর একটিভ কী দিতে হবে। তারপর সাইন ইন এ ক্লিক করতে হবে। তাহলে হয়ে গেল এ সপ্তাহের ১০ স্টিম লিকুইড কে পাওয়ার আপ করার কার্যক্রম।

Screenshot_5.png

সাইন ইন করার পর একটি ইন্টারফেইজ আসবে। আর তাতে দেখা যাচ্ছে ১০ স্টিম লিকুইড এখন পাওয়ার আপ হয়ে গেছে। তাই স্টিম ওয়ালেটের লিকুইড স্টিম আর স্টিম পাওয়ার এর ভ্যালুও পরিবর্তন হয়ে গেছে।

image.png

পাওয়ার আপ করার পর ওয়ালেটের অবস্থা
পূর্বের এসপি৭২৭৪.৬৪০
পাওয়ার আপ১০ স্টিম
বর্তমান এসপি৭২৮৪.৬৪১

image.png

শেষ কথা

প্রতি সপ্তাহে ধারাবাহিক ভাবে পাওয়ার আপ করতে থাকলে নির্ধারিত সময়ের মধ্যে আমি আমার লক্ষ্যে পৌঁছাতে পারবো বলে আমার বিশ্বাস। আর এভাবেই আমি ডিসেম্বরের মধ্যে আমার দ্বিতীয় ডলফিন অর্জন করতে পারবো।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 last month 

আমাদের সকলের উচিত এইভাবে পাওয়ার বৃদ্ধি করা। যে যত বেশি পাওয়ার বৃদ্ধি করতে পারবে তার জন্য তত ভালো। বর্তমান বাজার মূল্য কম তাই পার বৃদ্ধি করা একান্ত প্রয়োজন। এভাবে পাওয়ার বৃদ্ধি করতে পারলে অনেক ক্ষমতার অধিকারী হওয়া যাবে এবং তার বলে ইনকাম করা সহজ হবে।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

এই সিজনে আপনি ১০,০০০ স্টিম পাওয়ার আপের টার্গেট নিয়েছেন জেনে ভালো লাগলো। টার্গেট পূরণের জন্য আপনি ১০ স্টিম পাওয়ার আপ করেছেন আজ। আশা করি খুব শীঘ্রই আপনি আপনার টার্গেট পূরণ করতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last month 

১০ স্টিম পাওয়ার আপ করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। মনে হচ্ছে আপনি আপনার লক্ষ্যে খুব শীঘ্রই পৌঁছে যাবেন। লক্ষ্য যদি নির্ধারণ করা হয় তাহলে খুব সহজেই নিজের লক্ষ্যে পৌঁছানো যায়। ধন্যবাদ আপু এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপু আপনি প্রতিনিয়ত পাওয়ার আপ করে যাচ্ছেন। এভাবে ধীরে ধীরে পাওয়ার আপ করে নিজ লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছেন। এভাবে ধীরে ধীরে এগিয়ে যাবেন এমনটাই আশাকরি। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 last month 

ধন্যবাদ আপু মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 last month 

এই প্ল্যাটফর্মে টিকে থাকতে হলে আমাদের সবার পাওয়ার আপ করা দরকার। সেই ধারাবাহিকতায় আজকে আপনি ১০ স্টিম পাওয়ার আপ করেছেন। যদিও সিজন ফোরতে আপনি ঠিক করেছেন 10000 এসপি পাওয়ার আপ পূর্ণ করা। তবে আপনি এখন পর্যন্ত অলরেডি ৭২৮৪+স্টিম পাওয়ার আপ করেছেন। আশা করি আপনার এই লক্ষ্য ডিসেম্বরের আগে খুব সহজে পূরণ করতে পারবেন।

 last month (edited)

ধন্যবাদ ভাইয়া একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপনার দশ স্টিম পাওয়ার আপ পোস্ট দেখে আমার কাছে খুব ভালো লাগলো। এই প্লাটফর্মে পাওয়ার আপ দেখলে নিজের কাছে অন্যরকম ভালো লাগে। দীর্ঘমেয়াদি চিন্তাভাবনা করে আমরা সবাই পাওয়ার আপ করতে খুব পছন্দ করি। তবে এই বছর আপনার টার্গেট হচ্ছে 10 হাজার এসপি পাওয়ার আপ পূরণ করা। তবে যেভাবে সপ্তাহে পাওয়ার আপ করতেছেন কাঙ্ক্ষিত সময়ের মধ্যে এই লক্ষ পূরণ করতে পারবেন আমি আশা করি।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 28 days ago 

প্রতি সপ্তাহেই কিন্তু আপু আপনি ধারাবাহিক ভাবে পাওয়ার আপ করে যাচ্ছেন। যা এক সময়ে আপনার একাউন্টে কে অনেক দূর নিয়ে যাবে। আশা করি আপনি আপনার পাওয়ার আপের ধারাবাহিকতা ধরে রাখবেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 28 days ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67383.45
ETH 3525.45
USDT 1.00
SBD 2.70