ফটোগ্রাফি পোস্ট- প্রেমের তাজমহলের কিছু নজরকারা ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

প্রেমের তাজমহলের কিছু নজরকারা ফটোগ্রাফি

image.png

ভোরের স্নিগ্ধ আলোয় যখন চারদিকে এক প্রশান্তির বাতাস বয়ে যায় তখন কেন জানি নিজের মনের ভিতরে খুব একটি প্রশান্তি বয়ে যেতে থাকে। সকাল সকাল ঘুম হতে না উঠলে কিন্তু ভোরের সেই স্নিগ্ধ আলো কে অনেকে মিস করে ফেলে। তবে আমার কিন্তু মনে হয় পৃথিবীর সবচেয়ে সুন্দর হলো ভোরের আলো। পূব আকাশে লাল সূর্য, চারদিকে পাখির কিচিরমিচির শব্দ আরও কত কি। আর এমন একটি সুন্দর পরিবেশ দেখতে দেখতে যদি সকাল হয় তাহলে মনে হয় দিনটা ভালোই যায়।

প্রেম হলো পবিত্র। প্রেমের জন্য যে পৃথিবীতে কত মানুষ কত ভাবে ত্যাগ স্বীকার করেছে সেটা হিসেব করে বলা যাবে না। তবে প্রেমে পড়ে কেউ হয়েছে কবি, কেউ হয়েছে সাহিত্যিক। আবার কেউ বা গড়েছে পৃথিবীর বুকে প্রেমের ইতিহাস। আর এই প্রেমের জন্য গড়া তেমনি একটি আকর্ষনীয় অধ্যায় নিয়ে আজ আমি আপনাদের মাঝে ‍সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার আজকের পোস্টটিও আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

image.png

image.png

image.png

সম্রাট শাহজাহান মমতাজের প্রেমে অন্ধ হয়ে তার জন্য গড়ে তুলে তাজমহল। যুগ যুগ ধরে প্রেমের স্তম্ভ হিসেবে আগ্রার এই তাজমহল প্রেমিক প্রেমিকাদের কাছে অনেক প্রিয় একটি জায়গা। প্রতিদিন হাজারও মানুষ ভিড় জমায় এই তাজমহলের আকর্ষনীয় সৌন্দর্য দেখার জন্য। এত সুন্দর করে আর এত অর্থ ব্যয় করে সম্রাট শাহজাহান এই তাজমহলটি বানিয়েছে যে এর সৌন্দর্য নিয়ে কোন কথা বলার নেই। আর তাইতো সম্রাট শাহজাহানের তাজমহল নিয়ে অনেক কবিতা গল্প আর গান রচনাও করা হয়েছে।

image.png

image.png

জীবনে কখনও ভারতের এই তাজমহল আমার দেখার সৌভাগ্য হয়নি। তবে আমাদের দেশেও সম্রাট শাহজাহানের আদলে আরও একটি তাজমহল তৈরি করা হয়েছে। ঢাকার আদি রাজধানী ঈসা খাঁ এর শহর সোনার গাঁ এর প্যারাবো তে এক বিশাল এলাকা জুড়ে তৈরি করা হয়েছে একটি সুন্দর তাজমহল। প্রতিদিন হাজার হাজার দর্শনার্থী আসে এখানে তাজমহলটির সৌন্দর্য উপভোগ করতে। সু বিশাল এলাকা জুড়ে গড়ে উঠা এই তাজমহলের চারদিকে রয়েছে আকর্ষনীয় সবুজের সমারোহ।

image.png

তাজমহলের সামনে রয়েছে ঝর্ণা ধারা। যেখান থেকে প্রতিনিয়ত পানি বের হয়ে এর সৌন্দর্য কে আরও বেশী বাড়িয়ে দিয়েছে। আমরা যখন সেখানে যাই, চেষ্টা করেছি সেই ঝর্ণার রাতের এবং দিনের দুটি ভিউ কে ক্যামেরা বন্দী করার। আমার কাছে এই সৌন্দর্য কে বেশ ভালো লেগেছে। কত মানুষ যে এর চারপাশে ঘুরে ঘুরে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েছে।

image.png

আর তাজমহলের উপরে উঠলে বুঝা যায় যে কত সু বিশাল জায়গা নিয়ে তাজমহলটি তৈরি করা হয়েছে। এত বড় তাজমহল ঘুরতেও অনেক সময়ের প্রয়োজন হয়। আমরা তো অনেক সময় ছিলাম তাজমহলের উপরে। কি যে ভালো লাগে তা বলার নয়। একদিকে সবুজ আর অন্য দিকে সু বিশাল তাজমহল।।

image.png

সেই বিকালে যেয়ে যখন রাতে ফিরে আসার ইচ্ছে, তাহলে তাজমহলের রাতের ভিউ কে না দেখলে কেমন লাগে। বিশ্বাস করেন এর রাতের সৌন্দর্য এত বেশী আর্কষনীয় যে আপনারা নিজের চোখে না দেখলে বিশ্বাস করতে পারবেন না। রাতের আকাশের সাথে যেন তাজমহলের সৌন্দর্য মিলেমিশে একাকার হয়ে গেছে। বেশ দারুন ছিল সেদিনের সে তাজমহল। তাই চেষ্টা করেছি আপনাদের জন্য কয়েকটি ফটোগ্রাফি করে নেওয়ার।

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানসোনার গাঁ, নারায়ণগঞ্জ

আজ এখানেই রাখছি। আগামীতে আবারও ফিরে আসবো নতুন করে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে। কেমন লাগলো আমার আজকের ফটোগ্রাফি গুলো? জানার আগ্রহ নিয়ে অপেক্ষায় রইলাম। আশা করি আপনাদের মূল্যবান মন্তব্য দিয়ে উৎসাহিত করবেন।

❤️ধন্যবাদ সকলকে❤️

image.png

আমার নিজের কিছু কথা

384549715_171479776007493_3210441826564088767_n.jpg
আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। আমি একজন বাংলাদেশী নাগরিক। পেশাগত জীবনে আমি একজন চাকরি জীবি এবং গৃহীনি। সেই ছেলেবেলা হতেই আমি গল্প আর কবিতা লেখার চেষ্টা করে আসছি। অনলাইন প্লাটফর্মে কাজ করা আমার যেমন সখ, তেমনি ভাবে নিজেকে কিছুটা স্বচছতার মধ্যে পরিচালিত করাও আমার প্রতিজ্ঞা। সেই ছেলেবেলা হতেই গান বেশ ভালোবাসি। গান শুনতে ও গাইতে আমি বেশ পছন্দ করি। সেই সাথে পছন্দ করি গল্প কবিতা লিখতে। আমি ভিডিও এডিটিং সহ অনলাইন প্লাটফর্মের নানাবিধ কাজ করতে পারি। মাঝে মাঝে গলা ছেড়ে গান করতে বা গান রেকডিং করা আমার এক সময়ের বেশ জনপ্রিয় সখগুলোর একটি। তবে ইচ্ছে আছে নিজের দক্ষতা কে আরও বেশী বৃদ্ধি করে নতুন নতুন কাজ নিজের আয়ত্বে আনা। অবশ্য আল্লাহ যদি চান। ভালোবাসি প্রাণপ্রিয় মাকে। ‍যিনি মহান আল্লাহর মেহমান হয়ে চলে গেছেন ওপারে। তবে জীবনের সবচেয়ে বড় দুঃখ হলো আমার প্রাণপিয় মাকে নিজের ভালোবাসার কথা বলতে না পারা। সবার কাছে আমার জান্নাতি মায়ের জন্য দোয়া চাই ।

আমার ব্লগটির সাথে থাকার জন্য ধন্যবাদ

image.png

image.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

জি ভাইয়া ভোরের বাতাসে মনের ভিতর প্রশান্তি বয়ে আনে। জ্বী ভাইয়া প্রেম অনেক পবিত্র এবং প্রেমের জন্য অনেক মানুষের জীবন সুন্দর হয়েছে এবং অনেক মানুষের জীবন ধ্বংস হয়ে গেছে। বাস্তবে যদি দেখতে পারতাম ভাই। স্বচক্ষে তাহলে অনেক ভালো লাগতো। আপনি নিজ স্বচক্ষে দেখেছেন। সত্যিই আপনার ভাগ্যটা অনেক ভালো। অনেক সুন্দর ছিল ফটোগ্রাফি গুলা ভাইয়া। অবশ্যই যাবো ওখানে। বেশ ভালো লাগলো লাইটিংগুলো

 9 months ago 

জি ভাই এই তো কয়েকদিন আগে গিয়েছিলাম ঘুরতে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

তাজমহল একদিন ঘুরে দেখার ইচ্ছা রয়েছে। আপনার তোলা ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। সেই সাথে আপনি তাজমহলের ইতিহাস সম্পর্কে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 9 months ago 

প্রেম ছাড়া জীবন অচল প্রেমের জন্য পৃথিবীতে অনেক তাজমহল গড়ে উঠেছে ।আপনার কোন ফটোগ্রাফি এগুলো দেখে সেই তাজমহলে সৌন্দর্যের উপভোগ করতে পারলাম। খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

মন্তব্য করার জন্য আপনাকে অশেষ অশেষ ধন্যবাদ।

 9 months ago 

তাজমহল থেকে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন এবং সেই সমস্ত ফটোগ্রাফি গুলো আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন। অনেক ভালো লাগলো সুন্দর সুন্দর এই ফটোগ্রাফি গুলো এবং সাজাহানের সেই ভালোবাসার স্মৃতি টা জানতে পেরে। আসলেই এই ভালোবাসাটা আজীবন হয়তো অমর হয়ে থাকবে ভারতবর্ষের বুকে।

 9 months ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 9 months ago 
 9 months ago 

প্রেমের তাজমহলের অসাধারণ সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি থেকে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87