ট্রাভেল পোস্ট- " বই মেলায় ঘুরে আসার কিছু স্মৃতি" II written by @maksudakawsarII

in আমার বাংলা ব্লগ9 days ago (edited)

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন আপনারা? আশা করি সবাই বেশ ভালো আছেন। চারদিকে বিজয় উল্লাস। আর এই উল্লাস কে ঘিরে সমগ্র দেশ আজ মেতে উঠেছে আনন্দ আর উদ্দীপনায়। সেই আনন্দের ভাগীদার হতেও কিন্তু আমি একদম ভুল করিনি। তাই তো বিজয়ের স্বাদ গ্রহণ করার জন্য দৌড়ে গিয়েছিলাম ঘরের বাহিরে। আর সেই আনন্দ ভরা মন নিয়ে আপনাদের সামনে বসে গেলাম আমার আজকের পোস্ট শেয়ার করতে।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ইউজার।আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। নিজেকে নতুন রূপে দেখার মাঝেও কিন্তু স্বস্তি লুকিয়ে আছে। আর তাতে করে নিজের জ্ঞানের ভান্ডারও কিছুটা বেড়ে যায়। তাই তো নতুন নতুন কিছু শিখে আমাদের কে জ্ঞানের চর্চা করা উচিত।

আনন্দের মাঝে আজকের পোস্ট করার কথা আমার মনেই ছিল না। আর যখন মনে হলো তখন যে কি পোস্ট করবো সেটাও বুঝে উঠতে পারছিলাম না। অনেক কষ্টে মোবাইল হতে কিছু ছবি বের করতে পেরেছি। ভাবলাম যে এতগুলো ছবি হতে বই মেলায় ঘুর আসার কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করলে কিন্তু খারাপ হয় না।তাই বই মেলায় ঘুরে আসার কিছু স্মৃতি নিয়েই বসে গেলাম।

অলির কথা শুনে বকুল হাসে কই, তাহার মতো তুমি আমার কথা শুনে হাসো না তো! (1).png

Canva দিয়ে তৈরি

বই মেলায় ঘুরে আসার কিছু স্মৃতি

image.png

image.png

একুশের বই মেলায় যে এমন ভিড় হয় সেটা কিন্তু আমার জানা ছিল না। আর যেহেতু আমরা এবারের বই মেলার শেষের দিনে গিয়েছিলাম তাই আমাদের কে অনেক নাকানি আর চুবানি খেতে হয়েছে। সেদিন বই মেলায় গিয়ে তো জীবন টা হয়ে গিয়েছিল রফাদফা। আর এমন রফা দফা হওয়ার কারনে একবার ভেবেছিলাম যে মাঝ পথ হতে ফিরে আসি। কিন্তু এমন কি করে হয়? এত কাছাকাছি গিয়ে কি আর ফিরে আসা যায়? না আমার মনে হলো সেটা করা ঠিক হবে না। এসেছি যেহেতু বই মেলা দেখেই যাবো। আর সেই কারনেই হাজারও ভিড় ঠেলে বই মেলায় ঘুরে আসলাম ।

image.png

image.png

image.png

বই মেলায় যখন এই স্টল সেই স্টল ঘুরে বেড়াচ্ছি বই কেনার জন্য তখন তো দেখি সামনে যেন কিসের ভিড় । দেখতে গেলাম একটু। সেখানে যেয়ে দেখি সেখানে বই মেলায় প্রকাশিত বই এর লেখকদের পরিচিতি নেওয়া হচেছ। মনে মনে ভাবলাম যে আমার যদি একটি বই প্রকাশি হতো তাহলে আমি আমিও এমন করে নিজের পরিচয় দিতে পারতাম। কিন্তু আমার কপাল তো আবার এত ভালো না। যাই হোক আস্তে আস্তে সবগুলো বই এর স্টল ঘুরে বেড়ালাম। আর দেখতে লাগলাম কি বই কেনা যায়। আমি অবশ্য বই তেমন পড়ার সুযোগ পাই না। আগে অবশ্য অনেক বই পড়তাম। আর এখন তো ব্যাস্ত জীবন আমার।

image.png

image.png

image.png

image.png

ঘুরে ঘুরে যে বই দেখতে কত মজা লাগছিল সেটা বুঝিয়ে বলতে পারবো না।এখন তো মনে হচেছ যে যে বই দেখি সেই বই নিতে ইচ্ছে হচেছ। কিন্তু এত বই আনলে তো আবার একটি বই এর লাইব্রেরী দিতে হবে।তাই বেছে বেছে কয়েকটি বই নিয়ে নিলাম নিজের সংগ্রহে। কিন্তু কথা হলো বই গুলোর দাম কিন্তু একটু বেশীই পড়েছিল। তা হবে না কেন। বই মেলা বলে কথা । আর বই মেলায় যেয়ে ঘুরে ঘুরে বই কেনার মজাটাই কিন্তু আলাদা। বেশ উপভোগ করছিলাম সেই সময়টুকু্।

image.png

image.png

image.png

আমরা যখন বের হলাম তখন ভাবলাম যে একটু শহীদ মিনার চত্তর আর রাজু ভাস্কর্যটা দেখে যাই। সেই কবে দেখেছি রাজু ভাস্কর্য। ব্যাস্ততার কারনে আর সেখানে যাওয়াই হয়ে উঠে না।ওরে বাবারে সেখানে যে মানুষ মানুষের মাথা খায়। যাই হোক পুরো এলাকাই ঘুরে বেড়ালাম। বেশ ভালো লাগলো বহুদিন পর এমন জায়গায় যেতে পেরে। তারপর কিছুটা সময় শহীদ মিনারে বসে বাদাম খেলাম। এক সময়ে দেখলাম যে বেশ সুন্দর সুন্দর ফুল বিক্রি করা হচেছ। তখন সেই ফুল ওয়ালাদের কাছে গেলাম। ফুলের দাম করলাম আর ফটোগ্রাফি করলাম। তারপর প্রিয় কিছু পুল কিনে বাসার দিকে রওনা দিলাম।

শেষ কথা

সত্যি বলতে একুশ হলো বাঙালী জাতির চেতনা। তাই এমন একটি বই মেলায় ঘুরে এসে কিন্তু বেশ ভালো একটি অনুভূতি নিজের মাঝে তৈরি হয়েছিল। যা কিনা বুঝিয়ে বলার নয়। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের কাছে বেশ ভালো লেগেছে।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে।

image.png

image.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার বই মেলায় ঘুরে আসার কিছু স্মৃতি। ঠিক বলেছেন আপু আপনি আসলে বই মেলাতে গেলে ঘুরে ঘুরে বইগুলো দেখতে সত্যি বেশ ভালো লাগে। আপনারা সেখানে শহীদ মিনারে বসে কিছু বাদাম খেয়েছিলেন এবং সেখান থেকে আপনার কিছু পছন্দের ফুল কিনেছিলেন এবং ফুলের ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

বই মেলায় ঘুরতে গিয়েছিলেন জেনে সত্যি ভালো লাগলো আপু। মেলায় ঘুরতে গিয়ে হঠাৎ যদি আমার সাথে দেখা হয়ে যেত তাহলে ব্যাপারটা কেমন হতো সেটাই ভাবছি আপু। যাই হোক সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60666.25
ETH 2702.51
USDT 1.00
SBD 2.43