কবিতা পোস্ট : স্ব-রচিত- ভালোবাসার নীল আকাশ || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

কবিতা হলো মনের ভাব কে প্রকাশ করার একটি অভিনব মাধ্যম। যেখানে আমরা আমাদের মনের না বলা আবেগ ‍গুলো কে কবিতার মাঝে তুলে ধরতে পারি। বলতে পারি নিজের আবেগে জড়ানো যত রকমের দুঃখ আর আনন্দ গুলো। তাই কবিতা কে এক রকমের মনের ডাইরীও বলা যেতে পারে। যদিও আমি কবি নয়। তবুও মাঝে মাঝে নিজের অজান্তে কেন জানি কল্পনার মাঝে হারিয়ে যাই। আর তখনি চেষ্টা করি দুই একটি কথাকে কবিতার মাঝে বন্দী করতে।

বন্ধুরা কেমন আছেন? বেশ ভালো তাই না? যে করে রোদ বৃষ্টির খেলা চলছে তাতে তো কিছুটা হলেও আমরা ভালো আছি। আপনাদের ভালো থাকাটাই একমাত্র চাওয়া। প্রতি সপ্তাহে চেষ্টা করি কবিতার ছন্দে কয়েকটি লাইন আপনাদের মাঝে শেয়ার করতে। আর আপনারাও আমার শেয়ার করা প্রতি কবিতা বেশ আগ্রহ সহকারে পড়েন। তাই তো আপনাদের আগ্রহকে সম্মান জানিয়ে আজ আবার চলে আসলাম নতুন করে আরও একটি কবিতা নিয়ে। দেখেন তো আজকের কবিতাটি আপনাদের কেমন লাগে।

যদি এমন একটি রাত আসে আপনাদের সামনে যখন আকাশ ভরা তারার মেলা, চাঁদের ঘনঘটা আকাশের বুকে। সেই সাথে চাঁদের আলো পৃথিবীকে তার আলোয় রাঙিয়ে তুলেছে। আর তেমনি একটি মূহূর্তে প্রিয় মানুষটি আপনার পাশে আপনার হাত ধরে বসে আছে। কেমন অনুভূতি জাগবে আপনার মনে? আমার তো মনে হয় সেই মহূর্তের চেয়ে আমার কাছে মূল্যবান পৃথিবীর আর কিছু নয়। আর তেমনি একটি মূহূর্ত আর প্রিয় মানুষটিকে নিয়ে আমি আজকের আমার কবিতার লাইন সাজিয়েছি।আশা করি আপনাদের ও ভালো লাগবে।

২০ স্টিম পাওয়ার আপ (2).png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্ব-রচিত কবিতা
ভালোবাসার নীল আকাশ

লেখা- মাকসুদা কাউসার

ভালোবাসার নীল আকাশে,
স্বপ্ন গুলো ডানা মেলে,
মনের মাঝে রং উঁকি দেয়,
নীল আকাশের হাতছানিতে।।

ভাবনা গুলো ভেসে বেড়ায়,
মেঘের দেশের মেঘের ভেলায়,
কল্পনার রং তুলিতে
ভালোবাসার ঘরটি সাজায় ।।

জোৎস্না রাতের চাঁদের আলোয়,
প্রিয় যদি হাত ধরে রয়,
পৃথিবীটা হয় যে মধুর,
রাগ অভিমান যায় বহুদূর ।।

আমার মনের আকাশ জুড়ে,
ভালোবাসার বাগান করে,
তোমায় আমি রাখছি ওগো,
হাতটি ধরে পাশেই থেকো ।।

নীল আকাশের তারা হয়ে,
থাকবো দুজন জীবন ভরে,
ভালোবাসায় ভাসবো মোরা,
বিলীন হবো প্রেম সাগরে ।।

image.png

শেষ কথা

প্রতিটি মানুষই কিন্তু চায় তার ভালোবাসার মানুষটিকে নিয়ে সুন্দর কিছু মূহূর্ত অতিবাহিত করুক। আর সেই মূহূর্ত গুলো তে নিজের প্রিয় মানুষটিকে ভালোবাসায় বন্দী করার স্বাদ তো সবাই পেতে চায়। জানিনা আপনাদের কি অভিমত।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 2 months ago 

সত্যি আপু কবিতা যেন মনের ডায়েরি। কবিতা মনের কথা বলে। আপু আপনি এত সুন্দর কবিতা লিখে আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লেগেছে। সত্যিই আপু কবিতার লাইন গুলো অনেক ভালো লেগেছে।দারুন হয়েছে কবিতা।

 last month 

ধন্যবাদ আপু ভালোবেসে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

কবি না হলেও দারুন একটা কবিতা লিখেছেন আপু। কবিতাটা পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

আমার মনের আকাশ জুড়ে,
ভালোবাসার বাগান করে,
তোমায় আমি রাখছি ওগো,
হাতটি ধরে পাশেই থেকো ।।

উপরের এই লাইনগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। যদিও সম্পূর্ণটাই দারুন ভাবে ছন্দ সাজিয়ে লিখেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

জাস্ট ‍ওয়াও আপু। আপনার এমন কবিতা পড়ে আমি কিন্তু বেশ মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে কবিতার প্রতিটি লাইন আপনি আজ লিখেছেন। প্রিয় মানুষের প্রতি এমন ভালোবাসা থাকুক সারাজীবন। আশা করি আগামীতে আপনার কাছ থেকে আরও সুন্দর কিছু কবিতা আমরা দেখতে পাবো। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last month 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

বাহ দারুন রকম একটি কবিতা লিখেছেন আপনি আপু। আসলেই যে রাতের বর্ণনা দিয়েছেন আপনি ওই রাতে যদি প্রিয় মানুষটি সাথে থাকে তাহলে ওটাই হবে সব থেকে জীবনের সেরা মুহূর্ত। তারই প্রেক্ষিতে সুন্দর একটি কবিতাও লিখেছেন আপনি যার প্রতিটি লাইনে সুন্দর রকমের অনুভূতি ফুটে উঠেছে। কবিতাটি অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

ধন্যবাদ আপু কবিতাটা পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

আপু বানায় দিলেন আপু😄😄।

 2 months ago 

আপনি ঠিক বলেছেন চাঁদনি রাতে প্রিয় জনের সাথে কাটাতে পারলে আর কিছুই লাগে না। আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। ছন্দে ছন্দে বেশ লিখেছেন। আসলে আমাদের সবারই উচিত প্রিয় মানুষের প্রতি ভালোবাসা থাকা সব সময়। ধন্যবাদ আপু সুন্দর লিখেছেন।

 last month 

আপু কবিতা লেখার চেষ্টা করেছি জানিনা কতটুকু হয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 
 2 months ago 

আপনি কি অনুভূতিটার কথা বলেছেন এটা তো ভাবতেই অনেক ভালো লাগতেছে। সরাসরি বলে তো সত্যি অনেক ভালো হতো। এরকম সময়, তাও আবার প্রিয় মানুষটা পাশে থাকবে। সত্যি অনুভূতিটা সবথেকে বেশি আলাদা, আর সময়টা সবকিছুর চেয়ে বেশি শ্রেষ্ঠ সময়। অনেক সুন্দর করে আপনি ছন্দের সাথে ছন্দ মিলিয়ে কবিতাটা লিখেছেন। যেটা আমি সম্পূর্ণ পড়ার চেষ্টা করেছি। আপনার কবিতা গুলো সত্যি খুব সুন্দর হয়। আর আমার কাছেও পড়তে অনেক ভালো লাগে।

 last month 

ধন্যবাদ ভাইয়া কবিতাটি সম্পূর্ণ পড়ে মন্তব্য করার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনারা লেখা কবিতাটা বেশ চমৎকার হয়েছে। আবৃতি করতে খুবই ভালো লাগলো আমার। আশা করবে আমার সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করবেন বারবার।

 last month 

চেষ্টা করব ভাইয়া সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

চমৎকার একটি কবিতা লিখলেন আপু আপনি পড়ে বেশ ভালো লাগলো। ইদানিং আপনি খুব সুন্দর সুন্দর রোমান্টিক কবিতা লিখেন। এই ধরনের প্রেমের রোমান্টিক কবিতা গুলো পড়তে বেশ ভালো লাগে। মনের মানুষকে নিয়ে অনেক কিছু কল্পনা করা যায়। অনেক কিছু ভাবনার জগতে ভাবা যায়। কিন্তু অনেক সময় দেখা যায় বাস্তবে তার কিঞ্চিত পরিমাণ কিছু হয় না। যাক সেদিকে আর গেলাম না। সুন্দর একটি কবিতা পড়তে পেরেছি তাতে অনেক বেশি ভালো লাগলো।

 last month 

ধন্যবাদ আপু গুছিয়ে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার লেখা চমৎকার এই কবিতাটা আমাকে মুগ্ধ করেছে। আপনার লেখা কবিতাটা আবৃত্তি করতে বেশ ভালো লাগলো আমার। অসাধারণ হয়েছে আপনার লেখা। আশা করব এভাবে আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে উপস্থিত হবেন আপনি।

 last month 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60647.08
ETH 3349.71
USDT 1.00
SBD 2.47