রেসিপি পোস্ট- শালগম এবং আলু দিয়ে শিং মাছ রান্নার মজাদার রেসিপি || Prepare tasty recipe by @maksudakwasar||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? ভালো আছেন তো? আমি কিন্তু বেশ ভালো এবং সুস্থ আছি। প্রতিদিন রান্না বান্না। আর সেই সাথে চাকুরী। একদম ভালো লাগে না। মাঝে মাঝে মনে হয় ইস্ কেউ যদি আমার রান্ন গুলো একটু করে দিয়ে যেত তাহলে কতই না মজা হতো। আমি ‍শুধু বসে বসে খেতাম। আর তারপর তো আছে কি রান্না করবো সেই টেনশন। এত গুলো টেনশন থাকলে কি আর চলে বলেন তো।

তবুও তো রান্না করে খেতেই হবে। আর তাই তো আজও আবার আপনাদের মাঝে উপস্থিত হলাম আমার কষ্টে রান্না করা রেসিপি গুলোর মধ্য হতে ভালো লাগার মত একটি রেসিপি নিয়ে। শীতের সবজি দিয়ে রান্না করা আমার আজকের রেসিপি টি যদি আপনাদের ভালো না লাগে তাহলে পয়ঁসা ফেরত। হি হি হি। তবে আমার কাছে আবার শালগম ভালো লাগে না। কিন্তু কি আর করার সবার পছন্দ তো তার দূরে ফেলে দেওয়া যায় না। আমার ভালো না লাগলেও আপনাদের কাছে কিন্তু বেশ ভালো লাগবে।

image.png

image.png

image.png

image.png

image.png

শালগম এবং আলু দিয়ে
শিং মাছ রান্নার মজাদার রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★শিং মাছ
★শালগম
★আলু
★তেল
★পেঁয়াজ কুচি
★ লবন
★আদা বাটা
★রসুন বাটা
★ হলুদ গুড়া
★মরিচ গুড়া
★পানি
★ কাঁচামরিচ
★ টমেটো
★ধনেপাতা

image.png

শালগম এবং আলু দিয়ে
শিং মাছ রান্নার মজাদার রেসিপি

image.png

image.png

image.png

image.png

image.png

image.png

প্রথমে রান্নার জন্য মাছ, আলু , লাউ কেটে ভালো করে ধুয়ে নিতে হবে। তারপর তেল মসলা, টমেটো, পেঁয়াজ এবং ধনেপাতা প্রস্তুত করতে হবে।

image.png

এবার একটি পাত্রে তেল গরম করে নিয়ে তাতে পরিমান মত পেঁয়াজ ভেজে নিতে হবে।

image.png

এবার ভেজে নেওয়া পেঁয়াজের মধ্যে সকল মসলা এবং লবন দিয়ে মসলা গুলো ভালো করে কষিয়ে নিতে হবে। তারপর একটু পানি দিয়ে মসলা গুলো আরও একটু ভালো করে কষিয়ে নিতে হবে।

image.png

এবার কষানো সেই মসলার মসলার মধ্যে তেল ভেসে উঠলে তাতে ধুয়ে রাখা শিং মাছ গুলো দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে।

image.png

মাছগুলো ভালো করে কষানো হয়ে গেলে সে গুলো একটি পাত্রে তুলে নিতে হবে।

image.png

মাছ কষানো সেই মসলার মধ্যে ধুয়ে রাখা আলু এবং শালগম দিয়ে একটু নেড়ে দিতে হবে।

image.png

বেশ কিছুক্ষন পর যখন দেখা যাবে যে আলু এবং শালগম স্বেদ্ধ হয়ে এসেছে তখন তাতে পরিমান মত পানি দিয়ে একটু অপেক্ষা করতে হবে। তারপর পানি ফুটে উঠলে তাতে কষিয়ে রাখা মাছ গুলো দিয়ে দিতে হবে।

image.png

এবার মাছগুলো তরকারির সাথে ভালো করে কষানো হলে এবং একটু পানি শুকিয়ে আসলে তাতে কেটে রাখা টমেটো গুলো দিয়ে একটু নেড়ে দিতে হবে।

image.png

এবার বেশ কিছুটা সময় চুলায় রান্না বসিয়ে অপেক্ষা করতে হবে। তারপর তাতে ধনেপাতা কুচি দিয়ে আরও কিছুক্ষন অপেক্ষা করতে হবে। কিছুক্ষন পর দেখা যাবে যে রান্না হয়ে গেছে।

image.png

এবার আলাদা একটি পাত্রে নামিয়ে নিয়ে পরিবেশনের জন্য প্রস্তুত করতে হবে।

image.png

❤️পরিবেশন❤️

image.png

রান্না শেষে রেসিপিটি গরম গরম পরিবেশন করতে হবে। এই রেসিপিটি গরম ভাতের সাথে খেতে কিন্তু দারুন লাগবে। তাই রান্না হওয়ার সাথে সাথে গরম গরম পরিবেশন করতে হবে।

image.png

❤️খাবার টেষ্ট❤️

image.png

এমন একটি রেসিপির টেস্টের কথা মুখে বললে কমই হয়ে যাবে। আপনারা চাইলে রেসিপিটি বাড়িতে করে খেয়ে দেখতে পারেন।

image.png

শেষ কথা

গরম ভাতের সাথে এমন একটি রেসিপি খেতে যে পরিমান স্বাদ লেগেছে সেটা এক কথায় বলা মুশকিল। কেমন হলো আজকের রেসিপিটি জানার অপেক্ষায় রইলাম।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 5 months ago 

শালগম এবং শিং মাছ দুটোই আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কিন্তু শালগম খেতে আমার কাছে তেমন একটা ভালো লাগে না। তবে আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করা ধাপ গুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন । মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ঠিক বলেছেন আপু শালগম এবং শিং মাছ দুটোই আমাদের জন্য বেশ উপকারি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

শালগম আলু দিয়ে শিং মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। শিং মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে শালগম আমার কাছে তেমন একটা ভালো লাগে না। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিলো। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

চেষ্টা করেছি ভাই আপনারা যেন রেসিপিটি সহজে তৈরি করতে পারেন। ধন্যবাদ সুন্দর এবং সাবলীল মন্তব্যের জন্য।

 5 months ago 

শালগম এবং আলু দিয়ে শিং মাছ বেশ সুন্দরভাবে রান্না করলাম। আসলে এই ধরনের রেসিপি গুলো খেতে কিন্তু বেশ মজা লাগে। যত খাব ততই খেতে ইচ্ছে করে। আপনার রেসিপিটা দেখেও বেশ অনেকটা লোভনীয় মনে হচ্ছে। আপনার মত আমি নিজেও এই ধরনের সুস্বাদু খাবার খেতে অনেক পছন্দ করে। তাছাড়া আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন তাতে তো আমার কাছে পুরো রেসিপিটি দেখে আরো ভালো লাগলো। এক কথায় আজকে অসাধারণ রেসিপি তৈরি করলেন আপনি।

 5 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

শিং মাছ আমার প্রিয় একটি মাছ। আপনি সবজি দিয়ে অনেক সুন্দর করে রান্না করেছেন। শালগম আমার কাছেও খেতে ভীষণ সুস্বাদু লাগে। রেসিপির পরিবেশন দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

সত্যি কিন্তু ভাইয়া রেসিপিটি বেশ দারুন ছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপনি শালগম আলু দিয়ে শিং মাছের একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন আপু।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু বেশ দারুন ছিল সেদিন রেসিপিটি। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

বাহ্ আপু অনেক চমৎকার রান্না করেছেন তো। আজ কাল তো দেখছি আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি শিখে গেছেন। আপনার আজকের রেসিপিটি দেখে তো মনে হচ্ছে অনেক লোভনীয় হয়েছে রেসিপিটি। দারুন সুন্দর উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টটি পড়ে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 5 months ago 

শিং মাছ আমার বেশ পছন্দের। শিং মাছ দিয়ে যে কোন তরকারি রান্না করলে খেতে বেশ ভালো লাগে। শালগম এবং আলু দিয়ে শিং মাছ রান্নার মজাদার রেসিপি খুবই দুর্দান্ত হয়েছে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই অসাধারণ। আমাদের মাঝে খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শালগম এবং আলু দিয়ে শিং মাছ রান্নার মজাদার রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

এমন সুন্দর করে মন্তব্য করেছেন যে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

শালগম ও আলু দিয়ে চমৎকার করে শিং মাছ রান্না করেছেন আপনি।খুব লোভনীয় লাগছে রেসিপিটি। ধাপে ধাপে রেসিপিটি তৈরি পদ্ধতি আমাদের সাথে চমৎকার করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পুষ্টিকর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলেই কিন্তু রেসিপিটি বেশ লোভনীয় হয়েছিল। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

শালগম আলু দিয়ে শিং মাছের মজাদার রেসিপি দেখতে অনেক বেশি সুস্বাদু লাগছে। খুবই সুন্দর করে আপনি রেসিপিটি তৈরি করেছেন। ধন্যবাদ মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43