ডিজিটাল আর্ট পোস্ট- আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষ উপলক্ষ্যে একটি ডিজিটাল আর্ট

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমি @maksudakawsar । আমি একজন বাংলাদেশী ইউজার। আর বাংলাদেশী ইউজার হিসাবে আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি মাতৃভাষায় বাংলায় নিজের মনের ভাবগুলো কে সুন্দর ও সাবলিল ভাষায় আপনাদের সাথে শেয়ার করার। আর আগামী কয়েকদিন পর আসছে আমাদের প্রিয় কমিউনিটির দ্বিতীয় বর্ষপূর্তি। আর এই বর্ষপূতিকে সামনে রেখে আমারও ইচ্ছে হচ্ছে আপনাদের মাঝে কিছু একটা শেয়ার করতে।

হাটি হাটি পা পা করে আমাদের প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগ আর কিছুদিন পর দ্বিতীয় বর্ষে পা রাখতে যাচ্ছে। আর দ্বিতীয় বর্ষপূর্তিকে সামনে রেখে সমগ্র কমিউনিটি জুড়ে চলছে কত যে ঝল্পনা আর কল্পনা তা কি আর বলতে। আর হবেই না কেন? এটা যে আমাদের সবার প্রাণের প্রিয় কমিউনিটি। আমাদের প্রিয় ফাউন্ডার @rme দাদার অক্লান্ত পরিশ্রমের ফসল হলো এই আমার বাংলা ব্লগ কমিউনিটি।

কমিউনিটির ফাউ্ন্ডার, কো- ফাউন্ডার, এডমিন এবং মডারেটর যেন শুধু কমিউনিটির মাথা নন। তারা হলো প্রত্যেকটি ইউজারের প্রাণের মানুষ। আজ যারা কমিউনিটির ভেরিফাইড মেম্বার তারা সবাই তাদের ই অক্লান্ত পর্রিশ্রমের ফসল। তাদের এ অবদান কখনও ভোলা নয়। তবুও কেন জানি বর্ষপূতির এ সময়ে এসে তাদের জন্য কিছু উপহার দিতে মন চাইছে।

আর তাইতো প্রাণের প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির দ্বিতীয় বর্ষপূতিতে আজ আমি নিজের মনের রং মাধুরী দিয়ে চেষ্টা করেছি একটি ডিজিটাল আর্ট করার। জানিনা কতটুকু কি পেরেছি।

last.png

আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষ উপলক্ষ্যে একটি ডিজিটাল আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

image.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

প্রথমে ১৫৩৫*৮১৩ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_14.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার সাদা পেইজটিতে নির্ধারিত টুল দিয়ে বিভিন্ন রং করে নিতে হবে।

ধাপ-৩

2.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার রং করা পেইজটিকে মিক্সার টুল দিয়ে মিক্সড করে নিতে হবে।

ধাপ-৪

৩.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার পেইজটির মাঝখানে নির্ধারিত টুল ব্যবহার করে তিনটি জ্বলন্ত মোমবাতি অঙ্কন করে নিতে হবে।

ধাপ-৫

৪.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার জ্বলন্ত মোমবাতির উপর আমার বাংলা ব্লগ কমিউনিটির সবচেয়ে দামী তিনটি শব্দ জ্ঞান , অভিজ্ঞতা এবং সৃজনশীলতা কথাগুলা লিখে দিতে হবে।

ধাপ-৬

৫.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার জ্বলন্ত মোমের দুই পাশে আমাদের প্রিয় ফাউন্ডারের পরিবার কে লাভ মার্কের ভিতর অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

৬.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ কথাটি লিখে দিতে হবে এবং লাভ মার্কের বাহিরে দুটি বেলুন অঙ্কন করে দিতে হবে। তারপর বেলুনের মধ্যে বাংলা বর্ণমালা লিখে দিতে হবে।

ধাপ-৮

৭.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার একে একে সব কো-ফাউন্ডার, এডমিন এবং মডারেটরদের নাম লাভ মার্কের ভিতর লিখে দিতে হবে।

ধাপ-৯

৮.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার সম্পন্ন পেইজটির নীচে কমিউনিটির সকলের জন্য ভালোবাসা বিনিময় স্বরূপ লাভ মার্ক অঙ্কন করে দিতে হবে।

শেষের ধাপ

last.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার পেইজটির মধ্যে নিজের একটি স্বাক্ষর দিয়ে দিলেই হয়ে যাবে আমার আজকের আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষ উপলক্ষ্যে একটি ডিজিটাল আর্ট।

উপস্থাপনা

last.png

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষ উপলক্ষ্যে একটি ডিজিটাল আর্ট করার চেষ্টা করলাম। অঙ্কনটি করার সময় মনে হলো এর প্রতিটি ধাপ আপনাদের মাঝে শেয়ার করা দরকার। তাই আমি প্রতিটি ধাপের স্ক্রীনশর্ট নিয়ে রেখেছি। যাতে করে আপনারা দৃশ্যটি অঙ্কন করার বিভিন্ন ধাপ জানতে পারেন।
তো বন্ধুরা আপনাদের জন্য আমার আজকের আরও একটি আয়োজন আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষ উপলক্ষ্যে একটি ডিজিটাল আর্ট কেমন লাগলো ? জানার অপেক্ষায় রইলাম।

আপনারা ভাল ও সুস্থ্য থাকুন।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

Sort:  
 last year 

ওয়াও আপনি নয়টি ধাপে আমাদের মাঝে আর্ট পোস্ট শেয়ার করেছেন। প্রতিটি ধাপে চমৎকার ভাবে দক্ষতার সহিত ফুটিয়ে তুলেছেন। সব সময় আর্ট পোস্ট আমার অনেক প্রিয়। ধন্যবাদ শুভকামনা রইলো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাইজান নয়টি ধাপে আমি করার চেষ্টা করেছি। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে একটি ডিজিটাল আর্ট করেছেন। তাকও আবার আমার বাংলা ব্লগ কমিউনিটির দ্বিবর্ষ উপলক্ষে। আপনি ধারাবাহিক ভাবে খুব সুন্দর করে একটি ডিজিটাল আর্ট করেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটির দ্বিতীয় বর্ষ উপলক্ষে খুবই সুন্দর একটা ডিজিটাল আর্ট করেছেন আপনি। এরকম ডিজিটাল আর্টগুলো করলে দেখতে খুব ভালো লাগে। প্রত্যেকটা এডমিন মডারেটরদের নাম লিখেছেন লাভ গুলোর ভেতরে এবং দাদা, বৌদি, টিনটিন এর নাম লিখেছেন। সব মিলিয়ে খুব সুন্দর লাগছে ডিজিটাল আর্টটি। অনেক সময় দিয়ে কাজটা সম্পূর্ণ করেছেন দেখেই বুঝতে পারছি আপু। আর কালার টাও খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। অনেক বেশি ভালো লাগলো সম্পূর্ণটা।

 last year 

জি ভাইয়া অনেক সময় নিয়ে আমি কাজটি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি।ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 last year (edited)

আপু আমার বাংলা ব্লগ এর দ্বিতীয় বর্ষ উপলক্ষে আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। এর ধাপগুলো খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন। খুব ভালো লাগলো আপু। সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

জ্বী আপু চেষ্টা করেছি দ্বিতীয় বর্ষ উপলক্ষে একটি ডিজিটাল আর্ট করার। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

জাস্ট অসাধারণ তৈরি করলেন আপু আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা দ্বিতীয় বর্ষের বেশ সুন্দর একটি প্রজেক্ট তৈরি করলেন। অনেক সুন্দর করে বিভিন্ন আর্ট আপনি একটি ব্যানারের মধ্যে দিয়ে ফুটিয়ে তুললেন। সুন্দর একটি ডিজিটাল আর্টের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

নাগো আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি তো। এটা তো এমনিতে পোস্ট। ডিজিটাল আর্টের পোস্ট করলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61720.10
ETH 2429.72
USDT 1.00
SBD 2.63