ফটোগ্রাফি পোস্ট- কিছু আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম

ভালো আছেন তো সবাই? আমি জানি আপনারা অবশ্যই বেশ ভালো আছেন। আপনারা ভালো থাকেন এমনটাই কামনা করি। তবে ভালো থাকাটা কিন্তু নিজেকেই তৈরি করে নিতে হয়। ভালো থাকার জন্য নিজের ভবনটাকে নিজের মনের মত করে সাজিয়ে নিতে হয়। নিজেকে সকল পরিবেশের সাথে খাপ খাইয়ে নিয়ে চলতে পারলেই আমরা ভালো থাকতে পারবো। আর আমি তো ভালো থাকার জন্যই মাঝে মাঝে চলে যাই একটু ঘুরে আসতে বা শপিং করতে। এই যেমন সেদিন গিয়েছিলাম নিজের জন্য কিছু টুকিটাকি কেনার জন্য। আর তখনই চোখে পড়লো মনের মতো কিছু আর্টিফিসিয়াল ফুল। তাই আর নিজের হাতের মোবাইল টাকে শান্ত রাখতে পারলাম না। শুরু করে দিলাম ফটোগ্রাফি করতে। যার মধ্যে কয়েকটি ফটোগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আজকের ফটোগ্রাফি গুলোও আপনাদের বেশ ভালো লাগবে।

image.png

image.png

image.png

image.png

কিছু আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি

image.png

image.png

গত কয়েকদিন আগে নতুন বাসার কিছু কেনাকাটা করার জন্য গিয়েছিলাম শপিং করতে। তো বিভিন্ন জিনিস কেনার মাঝে ঘরের জন্য কিছু আর্টিফিসিয়াল ফুল কেনার ইচ্ছেও ছিল। তাই সব কেনাকাটা করার পর চলে গেলাম আর্টিফিসিয়াল ফুলের দোকানে। বেশ কয়েকটি দোকানে ঘুরে ঘুরে মনের মত ফূল খুঁজতে লাগলাম। অবশ্য সেদিন সব গুলো আর্টিফিসিয়াল ফুলই দেখতে বেশ দারুন লাগছিল। কিন্তু সব তো আর কিনে নেওয়া সম্ভব নয়। তাই মনের মত দু একটি ফুলই কিনে নিয়েছিলাম নতুন বাসার জন্য।

image.png

image.png

আর্টিফিসিয়াল ফুল গুলোর মধ্যে বেশ কিছু গোলাপও ছিল। বিভিন্ন রং এর আর্টিফিসিয়াল গোলাপ গুলো দেখতে কিন্তু বেশ দারুন লাগছিল। গোলাপী আর হলুদ গোলাপ গুলো দেখতেও সত্যিকারের গোলাপ ফুলের মত মনে হয়েছিল। তবে আমার কাছে কিন্তু কোন ভাবেই সত্যিকারের গোলাপ ফুলের সাথে এগুলোর কোন পার্থক্য আছে বলে মনে হয়নি। তাই তো গোলাপের একটি থোকা নিয়ে নিলাম।

image.png

image.png

রং বে রং এর এসব আর্টিফমিয়াল ফুল গুলো শুধু ঘরের সৌন্দর্য বাড়াায় না। বরং ঘর কে করে তুলে মনোরম এবং প্রাণবন্ত। তবে দোকানের সব গুলো ফুল যেন জীবন্ত মনে হয়েছে। এখন তো এসব ফুলের আবার দাম বেশী। তবে দাম যাই হোক না কেন আমি কিন্তু ফুল কিনতে ছাড়িনি। কিনে নিয়ে আসছিলাম সেদিন নতুন বাসার জন্য।

image.png

image.png

এছাড়া নানা পাতাবাহার সহ নাম না জানা অনেক রকমের আর্টিফিসিয়াল ফুলড়ুলো দেখতে কেন জানি বেশ ভালো লাগছিল। আসলে সৌখিন এবিং রুচিশীল মানুষগুলোর কথা যদি বলি তাহলে বলতে হয় যে তারা কেবলই ঘর সাজানো তে ব্যস্ত। আর আর্টিফিসিয়াল ফুল হলে তো আর কথায়ই নেই কোন টা রেখে কোনটা নিবে। এমন সুন্দ সুন্দর ফূল দিয়ে ঘর সাজালে কেন জানি ঘরের সৌন্দর্য আরও বহুগুন বেড়ে যায়। তাই তো নতুন বাসায় ঘর সাজানোর জন্য এমন দারুন আটিফিসিয়াল ফুল গুলোর কয়েকটি না কিনে পারলাম না।

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানঢাকা, বাংলাদেশ

image.png

শেষ কথা

এমন ঘর সাজানো নানা রকমের ফুল দেখলে কিন্তু মনে চায় কিনে নিয়ে ঘর সাজাতে। আর ঘরের নানা কোনায় এমন ফুল গুলো রাখলে ঘরও দেখতে বেশ দারুন লাগে

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 6 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি বেশ কিছু কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি নিয়ে সবার মাঝে হাজির হয়েছেন। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বাস্তবিক ফুলের ফটোগ্রাফি করলে যেমন সুন্দর হয়। তেমনি আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করলেও অনেক সুন্দর হয়। সবগুলো ফুল দেখতে একেবারে সত্যিকারের মনে হচ্ছে। আপনি কিন্তু খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপু । ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

থন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

বেশ অনেকগুলো আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কৃত্রিম এ ফুল গুলো দেখতে বেশ চমৎকার হয়ে থাকে। আমি তো খুবই পছন্দ করি এই জাতীয় ফুলগুলো। প্রত্যেকটা ফটোগ্রাফির সুন্দর ছিল।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 6 months ago 

আসলে কোথাও ঘুরতে গেলে বা কোথাও বেড়াতে গেলে আমাদের এখন ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। আপনিও কিছুদিন আগে শপিং করতে গিয়ে ছিলেন। টুকটা কেনাকাটা করার জন্য। আর যখন এই ফুলগুলো দেখতে পেলেন তখন হাত থেকে ফোনটি বের করেই ফটোগ্রাফি করা শুরু করে দিলেন। নিজেকে শান্ত রাখতে পারলেন না। আসলে এখন এমন অবস্থা হয়েছে আমরা কোথাও গেলেই এই ফটোগ্রাফি গুলো করতে খুবই ভালো লাগে।আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

বাহ! বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ আপনি যেভাবে সবগুলো ফটোগ্রাফি এখানে ফুটিয়ে তুলেছেন তা দেখে একদমই মুগ্ধ হয়ে গেলাম। এই ফটোগ্রাফিগুলোর দিক থেকে যেন চোখই শোনাতে পারছিনা৷ একটি থেকে একটি ফটোগ্রাফি যেন অসাধারণ দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর এবং সাবলীল মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44