রেসিপি পোস্ট- গরমে তৃপ্তি আনা কাঁচা আমের জুস || Prepare tasty recipe by @maksudakwasar||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

চারদিকে প্রচুর গরম। আর এমন গরমে মানুষ এখন অতিষ্ঠ। গরমের তীব্রতায় মানুষ হয়ে পড়ছে অসুস্থ। কেউ কেউ গরম থেকে পরিত্রান পাওয়ার জন্য নিজেকে কিছুটা ছায়া শীতল জায়গায় রাখতেই বেশ পছন্দ করছে। কেউ আবার খাচেছ বিভিন্ন রকমের ঠান্ডা দিয়ে তৈরি করা খাবার। কিন্তু যে ভাবে গরমের তীব্রতা বাড়েছে তা থেকে তো আমাদের কে বাচাঁর উপায় জানতে হবে। আর খুঁজে বের করতে হবে সুস্থ থাকার কৌশলও।

ভালো আছেন নিশ্চয় সবাই? আমি কিন্তু দারুন আছি। আর তাই তো আবার আজ চলে আসলাম আপনাদের মাঝে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। হ্যাঁ বন্ধুরা এতক্ষনে হয়তো বুঝে গেছেন যে আমি আজ আপনাদের সাথে কি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে গরমে নিজেকে একটু সতেজ করার জন্য একটি জুসের রেসিপি শেয়ার করতে যাচিছ। আশা করি আমার আজকের আপনাদেরও অনেকের বেশ প্রিয় একটি রেসিপি। তাহলে চলুন দেখে আছি আমার আজকের আলুর চপের রেসিপি।

image.png

image.png

image.png

গরমে তৃপ্তি আনা কাঁচা আমের জুস

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★কাঁচা আম
★পুদিনা পাতা
★কাচাঁমরিচ
★লেবু
★বিট লবন
★ সাদা লবন
★জিরা গুড়া
★চিনি
★ পানি
★বেলেন্ডার

গরমে তৃপ্তি আনা কাঁচা আমের জুস

image.png

প্রথমে রেসিপিটির প্রয়োজনীয় মসলা উপকরনে তৈরি করে নিতে হবে।

image.png

image.png

এবার ৫টি মাজারী সাইজের আম ছেটে করে কেটে নিয়ে সে গুলো কে ধুয়ে নিতে হবে।

image.png

এবার জুসটি করার জন্য একটি ব্লেন্ডা রেডি করে নিতে হবে।

image.png

এবার ব্লেন্ডারের মধ্যে ধুয়ে রাখা ছোট ছোট আমের টুকরো গুলো দিয়ে দিতে হবে।

image.png

এবার সবগুলো মসলা এবং লেবুর রস দিয়ে দিতে হবে।

image.png

এবার এর মধ্যে পরিমান মত পানি, চিনি এবং আরও একটু জিরা গুড়া দিয়ে দিতে হবে।

image.png

এবার ব্লেন্ডারের ঢাকনা লাগিয়ে জুস টি তৈরী করে নিতে হবে।

image.png

এবার পরিবেশনের জন্য একটি গ্লাসে নামিয়ে নিতে হবে।

image.png

এবার জুসটির উপর পুদিনা পাতা ছড়িয়ে দিয়ে পরিবেশন করতে হবে।

❤️পরিবেশন❤️

image.png

সবশেষে রেসিপিটির মধ্যে কাঁচা পুদিনাপাতা ছিটিয়ে দিলে কিন্তু খারাপ লাগবে না। তাই জুসটির আকর্ষণ আনার জন্য কয়েকটি পুদিনা পাতা ছড়িয়ে দিয়ে পরিবেশন করতে হবে।

❤️খাবার টেষ্ট❤️

image.png

এই গরমের তীব্রতায় এমন একটি জুস হলে কিন্তু মন্দ হয় না। এমন জুস গুলে যেমন দেহে সতেজতা আনে, ঠিক তেমনি করে দেহকে করে তুলে প্রাণবন্ত।

শেষ কথা

এমন তীব্র গরমে এমন একটি রেসিপি কিন্তু আমরা সকলেই একবার করে চেষ্টা করে দেখতে পারি। আমার বিশ্বাস আপনাদের কাছে খারাপ লাগবে না।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 2 months ago 

এই গরমে খুবই লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাঁচা আম দিয়ে তৈরি জুস অনেক লোভনীয় একটি জুস। এই গরমে কাঁচা আমের জুস খেতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলেই এই জুসটি বেশ লোভনীয় একটি জুস। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 
 2 months ago 

কাঁচা আমের জুস দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু। এই গরমে জুস খেতে অনেক ভালো লাগে। আর শরীরের ক্লান্তি দূর হয়ে যায়। অনেক সুন্দর করে আপনি এই রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

চলে আসেন আপু ফ্রিজে রাখা আছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 months ago 

এই গরমে দারুণ কিভাবে আছেন আপু! গরমে জনজীবন তো অতিষ্ঠ। আর এ সময়ে ঠান্ডা জাতীয় সবকিছুই খেতে ভালো লাগে। যাইহোক, আপনার বানানো কাচাঁ আমের জুস দেখে মনে হচ্ছে খেতে মজা হয়েছে। পুদিনা, বিট লবণ সবকিছুই দেখছি দিয়েছেন। ভালো ছিল আপু।

 2 months ago 

ইচ্ছে থাকলেই দারুন থাকা যায়। যাই হোক সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

গরমের সময় একটু ঠান্ডা কিছু হলে তৃপ্তি মিটিয়ে খাওয়া যায়। আর যদি এরকম ঠান্ডা ঠান্ডা এক গ্লাস শরবত হয় তাহলে তো আর কিছুই লাগে না। তবে আমের শরবত কিন্তু খুব মজার হয়। আপনি যেভাবে তৈরি করেছেন, দেখেই লোভনীয় লাগছে আপু।

 2 months ago 

আসলেই কিন্তু বেশ মজা হয়েছিল সেদিন এর শরবতটি। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এই গরমে এক গ্লাস ঠান্ডা কাঁচা আমের জুস খেতে পারলে কলিজা ঠান্ডা হয়ে যাবে। কাঁচা আমের জুস দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার কাঁচা আমের জুস তৈরি প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। কাঁচা আমের জুস খাওয়ার অনুভূতি বেশ দারুন । কাঁচা আমের জুস রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

ভাইয়া আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

কাঁচা আমের অনেক সুন্দর জুস তৈরি করে দেখেছেন। আপনার জুস তৈরী করে দেখে আমার ভালো লেগেছে। খুবই ভালো লেগেছে প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা দেখে। প্রচন্ড এই গরমের দিনে আমাদের এমন টক জাতীয় ফলের জুস খাওয়া প্রয়োজন।

 2 months ago 

জি ভাইয়া এখন বেশী করে আমের জুস খাবেন। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন আপু জুস খেলে আমাদের শরীর সতেজ থাকে। এই গরমে জুস হলেই ব্যাপারটা বেশ জমে যায়। কাঁচা আম খেতে এমনিতেই অনেক পছন্দ করি। আপনার তৈরি কাঁচা আমের জুস দেখে বেশ লোভ লেগে গেল। দেখে মনে হচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছে। খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50