কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- ঈদের খুশি || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আসসালামু আলাইকুম

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি আর উদ্দীপনা।আর ঈদ মানে পরিবার, বন্ধু আর আত্মীয়তার বন্ধন কে আর এক ধাপ এগিয়ে নেওয়া। কিন্তু এই ঈদের আনন্দ কি শুধু ধনীর মাঝে সীমা বদ্ধ থাকবে? সমাজের নিচু শ্রেণীর মানুষগুলোর মাঝে ঈদের আনন্দ এতটুকু জায়গা করে নিবে না? ঈদের আনন্দ তো সবার হওয়া উচিত। হোক সে গরীব বা ধনী।

কেমন আছেন প্রিয় বন্ধুরা। চলে আসলাম আজ আবার আপনাদের মাঝে। চলে আসলাম নতুন একটি কবিতা নিয়ে। সত্যি বলতে কবিতা হলো মানুষের মনের ভাব গুলো কে কলমের কালিতে সাদা কাগজে স্থান করে দেওয়া। আর সাদা কাগজে স্থান পাওয়া কথা ‍গুলোই কিন্তু এক সময়ে কবিতায় প্রকাশ পায়। আর আজ আমি চেষ্টা করেছি মনের ভালোবাসার আবেগ নিয়ে আরও একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে । আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের ভালো লাগবে।

মিথ্যে ভালোবাসা.png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্ব-রচিত কবিতা-ঈদের খুশি

লেখা- মাকসুদা কাউসার

রমজানের এই রোজার শেষে,
এলো খুশির ঈদ,
সেই খুশিতে সবার ঘরে,
চলছে সুখের গীত।।

কোরমা পোলাউ জর্দ্দা সেমাই,
ঘরে ঘরে খাচ্ছে সবাই,
রং বে রং এর খাবার দিয়ে,
তৃপ্ত করে আত্মাটাকে।।

নতুন জামা নতুন জুতা,
ঈদের খুশি দেয় বাড়িয়ে,
সেজে গুজে ব্যাগ ঝুলিয়ে,
সালামী সব নেয় হাতিয়ে ।।

ঈদের খুশি পায় না যারা,
তারা হলো গরীব সেনা,
নতুন কাপড় নতুন জুতা
গরীব বলে তাও জুটে না ।।

কোরমা পোলাউ জর্দ্দা সেমাইর,
ঘ্রাণ শুকেই দিন কেটে যায়,
যাকাত আর ফেৎরা নিয়ে
ঈদের খুশির পোহর গনে ।।

image.png

শেষ কথা

ঈদের আনন্দ আর খুশি গুলো আমরা যদি সমাজের সব শ্রেণীর মানুষের সাথে সমান ভাবে ভাগ করে নিতে পারি। তাহলে হয়তো সমাজের নিচু মানুষ গুলোও কিছু হলেও ঈদের আনন্দ উপভোগ করতে পারতো।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 
 4 months ago 

ঈদ মানে অনেক অনেক আনন্দ । ঈদের খুশি নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি পড়তে কিন্তু আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ এবং শুভকামনা।

 4 months ago 

আপু এমন সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

ঠিক বলেছেন আপু কবিতার মাধ্যমে নিজের মনের কথাগুলোকে খুব সুন্দর ভাবে প্রকাশ করা যায়। আপনার আজকের কবিতাটি খুব চমৎকার হয়েছে। আপনার কবিতাগুলো সব সময় খুব ভালো হয়। তাছাড়া আমাদের সকলের উচিত সমাজের সকল শ্রেণীর লোকদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া।

 4 months ago 

একদম ঠিক আপু আমাদের উচিত সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া। ধন্যবাদ ‍সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপু পবিত্র ঈদ- উল ফিতর নিয়ে বেশ দারুন একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন আপনি।আপনার শেয়ার করা আজকের কবিতাটি সত্যি বেশ মনে লেগেছে। আসলে ঈদ আসলে আমরা শুধু আমাদের আনন্দের কথাই ভাবী। কখন আমাদের আশেপাশের মানুষ গুলোর কথা মনে করি না। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58430.35
ETH 2623.36
USDT 1.00
SBD 2.42