ফটোগ্রাফি পোস্ট- কিছু ভালো লাগা ফুলের মুগ্ধ করা ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

ফুল হলো পবিত্র। ফুলের সুবাস মন কে করে রঙিন। আর তাই তো ফুলের প্রতি মানুষের ভালোবাসাটাও অনেক। ফুল কে অনেকে ভালোবাসার প্রতীক হিসাবে ব্যবহার করে। ব্যবহার করে নিজের মনের শান্তির দিশা খুঁজে ফেরার জন্য। ফুলে দিয়ে আবার ঘরকে সাজানো হয় নতুন সাজে। যে কোন ঘরে ফুল দিয়ে সাজানো হলে ঘরকেও যেন পবিত্র পবিত্র মনে হয়। তাই তো আমি নিজেও কোথাও গেলে ফুল দেখে আর চুপ করে থাকতে পারি না।

বন্ধুরা কেমন আছেন? বেশ ভালো আছেন নিশ্চয়? চলে আসলাম আজ আমার আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। হুম এরই মাঝে বুঝতে পেরেছেন যে আমি আজ কি নিয়ে পোস্ট করতে যাচিছ। আজ আমি আপনাদের জন্য কিছু ফটোগ্রাফি পোস্ট নিয়ে উপস্থিত হয়ে গেলাম। আর হ্যাঁ আজ আমার করা ফুল গুলো কিন্তু বেশী দূর থেকে নয় বাসার কাছের ফুলের নার্সারি থেকেই করা। হাটতে গিয়েই ক্যামেরা বন্দী করে নিয়েছি এই ফুল গুলোর। তবে সত্যি বলতে আমি কিন্তু এগুলোর নাম জানি আবার জানি না। তাই আপনারাই দেখেন তো কেমন হলো আমার ফটোগ্রাফি গুলো।

image.png

image.png

image.png

image.png

কিছু ভালো লাগা ফুলের মুগ্ধ করা ফটোগ্রাফি

image.png

image.png

ফুলের সুবাসে মুগ্ধ হওয়া এই আমি যখনই চোখের সামনে কোন ফুল দেখি তখনই সেটা কে ক্যামেরা বন্দী করি। আর তাই তো বাসার কাছের নার্সারিতে ফুটে থাকা এসব ফুলের ফটোগ্রাফি করতে আমার তেমন ভুল হয়নি। বিভিন্ন রকমের ফুলের মধ্যে সখানে ফুটে ‍থাকা গোলাপ আর চন্দ্রমল্লিকাই প্রথমে আমার নজর কাটলো। শীতের কোয়াশার মাঝে সেদিন এই ফুল গুলো যে কত ভালো লাগছিল সেটা অবশ্যই আপনারা দেখেই বুঝতে পারছেন।

image.png

image.png

আমি কিন্তু আবার অনেক ফুলের নামই জানিনা। জানিনা সাদা রং এর এসব ফুল গুলোর নাম কি? তবুও আমার কাছে ফুটে থাকা এসব ফুল দেখতে বেশ ভালোই লাগছিল। যারাই ফুলের চারা কিনতে আসছিল সবার যেন সাদা ফুলের চারাগুলোর প্রতি একটা অন্যরকমের ভালোলাগা কাজ করতে ছিল। তাই তো সব ফুলের চেয়ে সাদা ফুলের চারা গুলোই বেশী বিক্রি হচ্ছিলো।

image.png

image.png

নাম জানি আর নাই বা জানি হলুদ রং এর ফুুলটি যে জবা ফুল সেটা মনে হয় আমি ঠিকই ধরতে পেরেছি। তার সাথে তো রয়েছে বেগুনী রং এর পিটুনিয়া ফুল গুলো। এত সব রং এর ফুলের কালার কম্বিনেশন দেখে তো আমি আর চুপ করে বসে থাকতে পারলাম না। সব গুলো ফুলের মাঝে এই দুই রং এর ফুল যেন নার্সারির আকর্ষণ বৃদ্ধি করতে ভুল করেনি। নজর কারা এসমস্ত ফুল গুলো শুধু চোখেই দাগ কাটে না। হৃদয়েও দাগ কাটে অনেক কিন্তু

image.png

image.png
image.png

তারপর তো রইল বাগান বিলাস, পাতাবাহার আর গেন্ধা ফুলের সমাহার। এই ফুল গুলো তো আমাদের সবারই বশ পরিচিত। তাই ভাবলাম যে এতসব ফুলের মাঝে যদি এই ফুল গুলোর কোন ফটোগাফি না করি তাহলে তো এরা আবার আমার সাথে রাগ করবে। আর তাই তো এগুলোর ফটোগ্রাফিও করে নিলাম। তবে বাগানের সৌন্দর্য বৃদ্ধিতে কিন্তু এই ফুল গুলোর জুড়ি মেলা ভার। আর তাই তো এখন মানুষের ছাদ বাগান গুলোর মধ্যে এসব ফুলের বাহারও দেখা যায় অনেক।

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানখিঁলগাও, বাংলাদেশ

image.png

শেষ কথা

ফুল এমন একটি অধ্যায় যাকে নিয়ে আমি তো দূর কি বাত। মহা কবি সাহিত্যিকরাও কথা বলে শেষ করতে পারে নি। পারে নি নিজেদের কে ভাষা কে ফুলের প্রতি ভালোবাসা দিয়ে শেষ করতে। ভরে যাক ফুলের ভালোবাসায় সবার মন।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 5 months ago 

ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা ফুলের প্রত্যেকটি খুবই দুর্দান্ত হয়েছে। ফুল গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। মাইক ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

এত সুন্দর করে প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপু আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ফুলের সুন্দর বিবরন তুলে ধরেছেন বেশ ভালো লাগলো।তবে সাদা ফুলটির নাম কসমস ফুল আর হলুদ কালারের ফুলটি হলো অলকানন্দা ফুল।ধন্যবাদ আপু চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপু আপনি আজকে বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফী আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফুলের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি নাম না জানা কয়েকটি ফুলের ফটোগ্রাফী শেয়ার করেছেন । আপনি সময় নিয়ে ধীরে ধীরে ফুলের ফটোগ্রাফী গুলো সংগ্রহ করেছেন আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে।

 5 months ago 

ভাইয়া চেষ্টা করেছি কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরতে। ধন্যবাদ ভাইয়া উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 5 months ago 

বাসার কাছে নার্সারি থেকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। সত্যি দারুন হয়েছে ফটোগ্রাফি গুলো। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু ।

 5 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। একই সাথে প্রত্যেকটি ফুলের চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন আপনি। হলুদ রঙ্গের অলকানন্দা ফুলের ফটোগ্রাফিটি দেখে আমার সবথেকে বেশি ভালো লেগেছে।

 5 months ago 

সত্যিই আপু আজ আপনার এত সুন্দর ফুলের ফটোগ্রাফিগুলো আসলেই প্রশংসনীয়। প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে এতটাই চমৎকার লাগছিল যে, ভাষায় বোঝাতে পারবো না। কারন ফুল ভালোবাসে না এমন মানুষ আমার মনে হয় নেই। আর হোক সেইটা ফটোগ্রাফি বা সামনা সামনি। তবে আপু আজ আপনার
এত সুন্দর ফুলের ফটোগ্রাফি ও তার সুন্দর করে পরিবেশনটা দেখে সত্যিই বোঝা যাচ্ছে যে, আপনি একজন ভালো ফটোগ্রাফার। ধন্যবাদ আপু। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি ও তার সাথে বেশ কিছু সুন্দর কথা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সত্যি বলছি আপু আপনার এত সুন্দর মন্তব্য পড়ে মনটি ভালো হয়ে গেল।।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে সাদা রঙের ফুল আর হলুদ রঙের ফুল আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 5 months ago 

আমিও সেম আপনার মত। মাঝে মধ্যে ফুলের ফটোগ্রাফি করে থাকি কিন্তু ফুলের নাম জানিনা। তবুও ফুলের ফটোগ্রাফি করতে ভালো লাগে। চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফুলগুলো দেখে খুবই ভালো লাগলো আমার।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ ছিল। ধন্যবাদ দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62832.46
ETH 3374.71
USDT 1.00
SBD 2.48