ভিডিওগ্রাফি পোস্ট- বর্ষার আকাশে মেঘের ঘনঘটার ভিডিওগ্রাফি || original videography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? বেশ ভালোই আছেন মনে হচেছ। ভালো থাকেন এটাই আশা। আমিও আছি বেশ। আজ কদিন হলো পৃথিবীটাকে শীতল ছায়ার আবেশে ভরিয়ে দিচেছ বৃ্ষ্টির আবেশ। সত্যি বলতে এমন একটি পবিত্র মাসে মহান আল্লাহর অশেষ কৃপা না থাকলে এমন আবহাওয়া হয়তো আমরা পেতাম না। মহান আল্লাহর অশেষ রহমতে আমরাও বেশ স্বস্থিতে কাটিয়ে দিচিছ পবিত্র ও মহামান্বিত এই দিন গুলো।

বন্ধুরা আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে। নতুন করে নতুন আরও একটি ব্লগ নিয়ে। দুদিন যাবৎ ভাবছি যে এ সপ্তাহে কি কি পোস্ট করা যায়। আসলে রমজান মাসে নান রকমের ব্যাস্ততার কারনে প্রতিদিনের পোস্ট গুলো তৈরি করতে একটু হিমশিম খেতেই হচেছ। তাই তো খুব সহজে পোস্ট করার জন্য নিজের মোবাইলে থাকা এমন কিছু ভিডিওগ্রাফি নিয়ে তৈরি করে ফেলাম একটি ভিডিওগ্রাফি পোস্ট। আশা করি আমার আজকের ভিডিওগ্রাফি আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

বর্ষার আকাশে মেঘের ঘনঘটার ভিডিওগ্রাফি

GOLDEN HOUR.png

Banner credit --@maksudakawsar

image.png

নীল নবগনে আষাঢ় গগনে তিল ঠাঁই আর নাহি রে, ওগো আজ তোরা যাসনে ঘরের বাহিরে। ঠিক তাই। বর্ষার আকাশে যখন মেঘের ঘনঘটা দেখা যায় তখন দেখা যায় আকাশের মেঘগুলো এদিন ওদিন ছুটাছুট করতে থাকে।আর সুন্দর নীল আকাশ তখন ধারন করে কালো আর আগ্রায়াসি রূপ। আর প্রকৃতির এমন রূপ দেখতে কেন জানি আমার বেশ ভালোই লাগে। আর সেই ভালো লাগা থেকেই তো মাঝে মাঝে বর্ষার আকাশের ভিডিওগ্রাফি করতে চলে যাই প্রকৃতি ঘেরা কোন নদীর পাড়ে

image.png

মেঘাচ্ছন্ন আকাশ। আকাশে ভেসে বেড়ানো মেঘের ভেলা। আর সেই সাথে মেঘের রাজ্যে ছোট ছোট পাখিদের কিচিরমিচির। সব কিছুই যেন বাংলার প্রকৃতিকে আরও বেশী সুন্দর রূপে রাঙিত করে তুলে। এমন সময় যদি নদীর বুকে ভেসে বেড়ানো যায় নৌকায় তাহলেও কিন্তু খারাপ হয় না। বাংলার এমন অপরূপ রূপ কে খুব কাছ হতে উপভোগ করার আবেগ আর অনুভূতি যে কি সেটা শুধু তারাই বুঝবে যারা এমন রূপের প্রকৃতিকে খুব কাছ হতে ছুঁয়ে দেখতে পেরেছে।

image.png

বর্ষার আকাশে মেঘের ঘনঘটার ভিডিওগ্রাফি লিংক

পোস্টের বিবরন
পোস্টের ধরনভিডিওগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ভিডিওগ্রাফার@maksudakawsar
স্থানবেড়িবাঁধ, ঢাকা, বাংলাদেশ

image.png

শেষ কথা

মাঝে মাঝে প্রকৃতির এমন সুন্দর দৃশ্য দেখে ভিডিওগ্রাফি করার জন্য নিজের হাত কে নিজে থামিয়ে রাখতে পারি না। আর পারবোই বা কিভাবে? এমন দারুন দৃশ্য দেখলে কি আর মোবাইল ক্যামেরা চুপ থাকতে পারে?

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 5 months ago 

বর্ষাকাল আসলেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। এই সময়টাতে আকাশের মেঘের আনাগোনা টা আমার কাছে দারুন লাগে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার এই ভিডিওগ্রাফির মাধ্যমে সেই বিষয়টা আমাদেরকে দেখাতে সক্ষম হয়েছেন।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

বর্ষাকালে এরকম দৃশ্য খুবই কমন। সচরাচর এই দৃশ্য গুলো দেখা যায়। তবে এই টাইমে এসে এরকম দৃশ্য দেখতে পেরে ভালো লাগলো। ভিডিও গ্রাফিটি সুন্দর হয়েছে আপু। খুব ভালো লাগলো দেখে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ভিডিও শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনাকেও ধন্যবাদ এমন সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর একটি পোস্ট দেখলাম আজ আপনার মাধ্যমে। আপনি বেশ সুন্দর করে মেঘের দৃশ্যগুলো ভিডিওগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো সম্পূর্ণ ভিডিওগ্রাফি দেখে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 5 months ago 

নীল নবগনে আষাঢ় গগনে তিল ঠাঁই আর নাহি রে, ওগো আজ তোরা যাসনে ঘরের বাহিরে।

এই লাইনটার সাথে আমার জীবনের বেশ কিছুটা মিল রয়েছে আপু। আমি ছোটবেলায় এরকম মেঘলা দিনে মায়ের অমতে চলে যেতাম মাঠে খেলাধুলো করতে।

যাইহোক, আপনার শেয়ার করা ভিডিওগ্রাফির মাধ্যমে মেঘলা আকাশে, মেঘের ঘনঘটা দেখে বেশ মুগ্ধ হলাম আপু। বিশেষ করে মেঘলা আকাশে যদি পাখির কিচিরমিচির শব্দ শোনা যায়, তাহলে ব্যাপারটা আরো বেশি ইন্টারেস্টিং হয়ে যায়। আপনার ভিডিওগ্রাফিটা সত্যিই বেশ সুন্দর ছিল।

 5 months ago 

দাদা আপনার মন্তব্যটুকু কিন্তু বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ এমন সুন্দর করে মন্তব্য করার জন্য।

 5 months ago 
 5 months ago 

আপনার ভিডিওগ্রাফির তো দেখছি কোন জবাব নেই। একদমই অসাধারণ কিছু ভিডিওগ্রাফি শেয়ার করেছেন এবং খুব সুন্দর ভাবে এখানে এই বর্ষার আকাশে মেঘের ঘনঘটার ভিডিওগ্রাফি আমাদের মাঝে যেভাবে শেয়ার করেছেন তা দেখে অনেকটা ভালো লাগছে। আসলে এরকম ভিডিওগ্রাফি সবসময় দেখা যায় না৷ খুবই অল্প কিছু সময় এরকম ভিডিওগ্রাফি দেখা যায়৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

 5 months ago 

ধন্যবাদ আপনার সুন্দর এবং সাবলীল মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59162.63
ETH 2534.67
USDT 1.00
SBD 2.47