কবিতা পোস্ট : স্বরচিত কবিতা: স্বপ্ন আমার আকাশ ছোঁয়া। || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

স্বরচিত কবিতা- স্বপ্ন আমার আকাশ ছোঁয়া

loveourplanet-4851331_1280.jpg

Source

কবিতার পটুভূমি

❤️শুভ রাত্রি ভালোবাসার আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবার ❤️। আশা করি সবাই বেশ ভালো আছেন। সকলের সুস্থ্যতা কামনা করে আজ আবার শুরু করছি আমার আজকের ব্লগ। স্বপ্ন দেখতে কে না ভালোবাসে? সবাই তার জীবন কে নিয়ে কম বেশী স্বপ্ন দেখে। আর স্বপ্ন দেখতে দেখতে হয়তো এক সময়ে কারো কারো স্বপ্ন গুলো পূরণও হয়ে যায়। আবার কারো হয়তো বা স্বপ্ন অপূর্ণ রয়ে যায়।

তবুও মানুষ স্বপ্ন দেখেতে ভালোবাসে। ভালোবাসে নিজের স্বপ্ন কে বাস্তবে রূপ দিতে। আর নিজের স্বপ্নগুলো পূরণ করার জন্য থাকে তার আপ্রাণ প্রচেষ্টা। কিন্তু পৃথিবীর নির্মম পরিস্থিতি অনেক সময় আমাদের স্বপ্ন গুলো কে পূরণ হতে দেয় না। আর তখনই আমরা অনেক আঘাত পাই। বন্ধুরা আজ আমি আপনাদের জন্য আকাশ ছোঁয়া স্বপ্ন নিয়ে নুতন একটি কবিতা নিয়ে আসলাম। আশা করি আমার আজকের কবিতাও আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

স্ব-রচিত কবিতা- স্বপ্ন আমার আকাশ ছোঁয়া

স্বপ্ন আমার আকাশ ছোঁয়া
ধরতে গেলে দেয় না ধরা
হাজার কথার বায়না শোনায়
স্বপ্ন আমার তাই উড়ে যায়।।

মন আকাশের স্বপ্ন গুলো
হঠাৎ যদি ডানা পেত
উড়ে যেত নীল আকাশে
স্বপ্ন গুলো ছুড়ে দিতে।।

চোখে আমার স্বপ্ন বোনা
হয়না কভু খাটিঁ সোনা
বাস্তবতার রষানলে
স্বপ্ন আমার পুড়ে মরে।।

হাজার হাজার স্বপ্ন দেখে
লাভ কি বলো এই ভুবনে?
স্বপ্নের নেতা এখন নাকি
সবার কাছে বখরা খোজেঁ ।।

আকাশ ছোঁয়া স্বপ্ন ভুলে
জীবন টাকে শুধরে নিয়ে
বাচঁবো আমি এই ভুবনে
নিজের মনের মত করে।।

আজ এখানেই শেষ করছি। আবার আসবো আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে । সে পর্যন্ত সকলেই ভালো থাকবেন। আর কেমন লাগলো আপনাদের কাছে আমার আজকের ব্লগটি ? আপনাদের মূল্যবান মন্তব্যের আশায় রইলাম। সবাই ভালো থাকবেন এবং সাবধানে থাকবেন।

❤️ধন্যবাদ সকলকে❤️

image.png

Add a heading (1).png

image.png

image.png

Sort:  
 last year 

যারা কবিতা লিখতে জানে তাদের মনের গভীরতা অনেক বিশাল। চিন্তাভাবনা বিশাল না হলে কবিতা লেখা সম্ভব নয়। দিন দিন আপনার কবিতার কথা গুলা অনেক উন্নত হচ্ছে আপু। আপনার কবিতা পড়ে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

সত্যি নাকি? জানা ছিল না তো। বেশ রোমান্টিক একটি মন্তব্য। ধন্যবাদ আপনাকে।

 last year 

হুম। স্বাগতম আপু।

 last year 

দিন দিন আপনার পোস্টগুলো সত্যিই গুনগত মান সম্পন্ন হয়ে উঠেছে। বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন।
এধরনের কবিতাগুলো হৃদয় ছোঁয়া। তাই এভাবেই গুছিয়ে লিখতে থাকুন, ইনশাআল্লাহ ভালো কিছু হবে।
দোয়া রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

আরে যা কে বলেছে ভাই? সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

বেশ সুন্দর কবিতা লিখছেন আপনি । আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের কবিতা পড়তে বেশ ভালো লাগে আমার। প্রত্যেক মানুষের হৃদয়ে নানা রকম স্বপ্ন জাগ্রত হয়। স্বপ্ন মানুষকে বাঁচতে শেখায়। স্বপ্ন পূরণের আশায় মানুষ বিভোর হয়ে থাকে। স্বপ্ন নিয়ে আপনার অনুভূতি গুলো কবিতার ছন্দে শেয়ার করেছেন।

হাজার হাজার স্বপ্ন দেখে
লাভ কি বলো এই ভুবনে?
স্বপ্নের নেতা এখন নাকি
সবার কাছে বখরা খোজেঁ ।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আসলে মানুষ স্বপ্ন দেখতে অনেক পছন্দ করে এটা সত্য কথা। অনেকে জীবনযুদ্ধের স্বপ্ন দেখে, আবার অনেকে ভালোবাসার স্বপ্ন। এক একজনের স্বপ্ন ভিন্ন রকম। আর আমাদের এই স্বপ্ন যখন পূরণ হয় তখন আনন্দের সীমা থাকে না। আপনি স্বপ্ন নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। দারুন ছিল আপনার লেখা কবিতা বলতে হয়।

 last year 

যাক আমার কবিতা দিয়ে তো অনন্তঃ পক্ষে আপনাদের মুগ্ধ করতে পারলাম।ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আরে বাহ্ আপনি তো অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। আমি তো শুধু এটাই ভাবছি আপনার কোন স্বপ্নটা আকাশ ছোঁয়া?? তবে যাই হোক আসলে স্বপ্ন কিন্তু সবাই দেখে, আর তা ভিন্ন ভিন্ন রকমের হয়। আর এই স্বপ্ন নিয়ে ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন। আপনার লেখা এরকম কবিতা কিন্তু পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম তাহলে। আশা করছি শেয়ার করবেন। ধন্যবাদ আপু।

 last year 

কতই স্বপ্নই তো আছে আকাশ ছোঁয়া। এই ধরনের এখন তো আকাশ ছোঁয়া স্বপ্ন হলো বেশী বেশী স্টিম কামানো। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আসলে স্বপ্ন আছে বলেই মানুষ এত সুন্দর ভাবে বেঁচে থাকতে পারছে। মানুষের একটি স্বপ্ন ভেঙে গেলেও অন্য একটি স্বপ্ন নিয়ে মানুষ আশা বাঁধে। অসাধারণ একটি কবিতা আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

এটা কিন্তু ভাই সত্যি বলেছেন যে স্বপ্ন আছে বলেই মানুষ এত সুন্দর ভাবে বেচেঁ থাকতে পারে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আসলে স্বপ্ন না থাকলে মানুষ নির্জীব হয়ে যেতো। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

মানুষ ভালোবাসতে ভালোবাসে। আর ভালোবাসায় প্রিয় মানুষটিকে ধরে রাখতে ভালোবাসে। আপু আপনার লেখা কবিতা টি দারুন হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last year 

স্বপ্ন নিয়ে খুবই সুন্দর একটি স্বরচিত কবিতা রচনা করেছেন আপনি। আপনার এই কবিতাটি পড়তে পেরে আমার খুবই ভালো লাগলো। এই কবিতার প্রত্যেকটি লাইন আমার মনের মধ্যে জায়গা করে নিয়েছে। বিশেষ করে এই কবিতাটির যে লাইনগুলো আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে সে লাইনগুলোর মধ্যে কিছু লাইন হল:

হাজার হাজার স্বপ্ন দেখে
লাভ কি বলো এই ভুবনে?
স্বপ্নের নেতা এখন নাকি
সবার কাছে বখরা খোজেঁ ।।

 last year 

বাহ্ দারুন তো! আমার কবিতাটি আপনার মনে জায়গা করে নিয়েছে ভাইয়া? ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উৎসাহমূলক একটি কমেন্ট করার জন্য।

 last year 

একদমই তাই আপু, স্বপ্ন দেখতে আমরা সকলেই খুব ভালোবাসি। আর সেটা পূরণ করার আপ্রাণ চেষ্টা করি।তবুও কারো কারো স্বপ্ন পূরণ হয়, আর কারো কারো হয় না। খুব সুন্দর লিখেছেন কবিতাটি। প্রত্যেকটা লাইন অনেক সুন্দর ছিল। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

চেষ্টা করেছি আপু নিজের মনের মত একটি কবিতা লেখার জন্য। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65