ডিজিটাল আর্ট পোস্ট- ডিজিটল আর্টের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো এবং সুস্থ আছেন। বেশ ভালোই আছি আমিও । আর্ট আমি তেমন পারি না। যদিও বিজ্ঞান বিভাগের ছা্ত্রী ছিলাম, তবুও আর্টে আমি তেমন দক্ষ ছিলাম না। তবে অনেকের আর্ট দেখে মুগ্ধ হতাম। মুগ্ধ হতাম সবার হাতের কারুকাজ দেখে। কিন্তু যেদিন থেকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সদস্য হয়েছি। যে দিন থেকে আমি প্রিয় কমিউনিটির বন্ধুদের বিভিন্ন রকমের আর্ট গুলো দেখেছি। সেদিন থেকেই মনে মনে ভাবি যে আমি যদি আর্ট করতে পারতাম! কিন্তু সময় আর ব্যস্ততার কারনে আর্ট আর শেখা হয়ে উঠে না। তবে মাঝে মাঝে চেষ্টা করি কিছু ডিজিটাল আর্ট আপনাদের সাথে শেয়ার করতে।তাই আজও চলে আসলাম আপনাদের সাথে আরও একটি আর্ট শেয়ার করতে। আশা করি আমার আজকের আর্টটি ও আপনাদের বেশ ভালো লাগবে।

Screenshot_17.png

image.png

ডিজিটল আর্টের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

Screenshot_5.png

প্রথমে একটি ৯৫০*৫৫৫ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_1.png

Screenshot_2.png

এবার পেইজটির মধ্যে কয়েকটি ঘর করে ঘর গুলো কে ভরাট করে নিতে হবে।

ধাপ-৩

Screenshot_3.png

এবার নিদিষ্ট টুল বক্স দিয়ে সম্পন্ন পেইজটির কালার মিক্সড করে নিতে হবে।

ধাপ-৪

Screenshot_5.png

Screenshot_6.png

এবার মিক্সড করা পেইজটির বাহিরে জায়গা করে নিয়ে কয়েকটি বৃত্ত অঙ্কন করতে হবে।

ধাপ-৫

Screenshot_9.png

এবার বৃত্ত গুলো দিয়ে একটি ফুল বানিয়ে নিতে হবে।

ধাপ-৬

Screenshot_10.png

এবার ফুলটিকে পেইজের ভিতর নিয়ে ‍গোল করে বৃত্ত অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

Screenshot_11.png

Screenshot_12.png

এবার ফুল গুলোর বাহিরে আরও কয়েকটি বৃত্ত অঙ্কন করে পেইজের চারদিকে ফুল টিকে পেস্ট করে দিতে হবে।

ধাপ-৮

Screenshot_13.png

এখন পেইজের ভিতরের সব গুলো ফুল কে রং করে দিতে হবে।

ধাপ-৯

Screenshot_14.png

প্রতিটি বৃত্তের ভিতরে ছোট ছোট কিছু ডিজাইন করে দিতে হবে।

ধাপ-১০

Screenshot_15.png

এখন পেইজের ভিতর অঙ্কন করা ছোট ছোট ডিজাইন ‍গুলো কে রং করে দিতে হবে।

ধাপ-১১

Screenshot_16.png

এবার সমস্ত পেইজের ভিতরে ছোট ছোট করে কিছু ডিজাইন করে নিতে হবে।

শেষ ধাপ

Screenshot_17.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুলদানি অঙ্কন।

image.png

উপস্থাপনা

Screenshot_17.png

মানুষ চেষ্টা করলে সবই পারে। আর তাইতো শত ব্যস্ততার মাঝেও আপনাদের মাঝে নিজেকে একটু ভিন্ন ভাবে উপস্থাপন করতে ইচেছ হলো। তবে আমার এত এত পরিশ্রম তখনই স্বার্থক হবে যখন বুঝতে পারবো আমার ডিজিটাল আর্টটি আপনাদের ভালো লেগেছে।

image.png

শেষ কথা

মাঝে মাঝে আমার ও মনে চায় ভিন্ন কিছু পোস্ট করে এবং বিভিন্ন পেইন্টিং এবং আর্ট গুলো কে ভালো করে নিজের আয়ত্বে নিয়ে আসি এবং আপনাদের সাথে শেয়ার করি। যাতে করে আপনারাও একটু উৎসাহ পান।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 8 months ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে মেন্ডেলা অংকন খুবই চমৎকার লাগছে দেখতে।প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো এগিয়ে যান।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 8 months ago 

আপনি মার্কডাউন গুলো একটু সহজ ভাবে দেওয়ার চেষ্টা করবেন, লেখাগুলো অনেক মোটা হয়ে গেছে। আমার ভীষণ ভালো লাগে আপনি একজন দক্ষতা সম্পন্ন মানুষ, আজকে আপনি ডিজিটাল আর্ট করেছেন মেন্ডেলা আর্ট।এই কাজগুলো করার জন্য অনেকটা দক্ষতা লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। ধৈর্য তো অপরিসীম। এই কাজগুলো করতে হলে অনেক সময় লাগে। আপনার জন্য শুভেচ্ছা রইল ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া উপদেশ মূলক মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। ডিজিটাল আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। বর্তমান সময়ে এই প্লাটফর্মে অনেকে খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে থাকে। তবে আজকে আপনার ডিজিটাল আর্ট এর ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে ডিজিটাল আর্ট এর ম্যান্ডেলা আর্ট প্রতিটি ধাপ শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago (edited)

যাক তাহলে আমি আমার আর্টের মাধ্যমে কাউকে ‍মুগ্ধ করতে পেরেছি।

 8 months ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি বেশ চমৎকারভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে ম্যান্ডেলা আর্ট করেছেন। বর্তমান সময়ে অনেকে সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকে। ডিজিটাল আর্ট এর ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। সত্যি বলতে আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর করে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago (edited)

ভাইয়া এই আর্টটি ছিল আমার কল্পনার তুলিতে অঙ্কন করা। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপনি প্রায় সময় আমাদের মাঝে দারুন সব ডিজিটাল আর্ট শেয়ার করে থাকেন আপু,যেটা আমার খুবই ভালো লাগে।আজকের আর্ট টিও চমৎকার লাগছে দেখতে আপু।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু এমন সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 8 months ago 

কে বলেছে আপনি দক্ষ নন। আপনার দক্ষতা সবসময় আমাকে মুগ্ধ করে। ডিজিটল আর্টের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে ভালো লাগলো। দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 8 months ago (edited)

আরে আপু কি যে বলেন! ভালোবাসার মানুষের কাছে তো পেত্নিয় ভালো লাগে। হি হি হি। ধন্যবাদ ভালোবাসায় সিক্ত করে সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago 
 8 months ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্ট গুলো আসলেই খুব নিখুঁত হয় এবং দেখতেও হাতে তৈরি ম্যান্ডেলা আর্ট থেকে অনেক বেশি সুন্দর এবং আকর্ষণীয় হয়। বিশেষ করে রং গুলো খুব পারফেক্ট হয়, যেটা নরমাল ভাবে সম্ভব নয়। আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট টা খুব সুন্দর হয়েছে আপু, তাছাড়া আপনার উপস্থাপনাও খুব চমৎকার ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36