ডিজিটাল আর্ট পোস্ট- গ্রামের বিকেলের দৃশ্যের ডিজিটাল আর্ট ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ20 days ago

আসসালামু আলাইকুম

সবকিছুই সহজ, আবার সব কিছুই কঠিন। এক একজন মানুষের কাছে এক এক রকমের অনুভূতি। আমার কাছে হয়তো যে কাজটি সহজ, সেই কাজটি অন্য কারও কাছে মহা কঠিন। আবার আমার কাছে যে কাজটি কঠিন সেই কাজটি অন্যকারও কাছে বেশ সহজ। এটাই একটি সাধারণ নিয়ম কিন্তু আমরা তবুও চেষ্টা করে যাই। চেষ্টা করে যাই নিজেদের কে সাফল্যের উচ্চ স্থানে পৌঁছে দেওয়ার জন্য। কখনও সফল হই। আবার কখনও হই না।

প্রতিদিনের মত করে আজও চলে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য। ভাবলাম আজও আপনাদের জন্য একটি ডিজিটাল আর্ট শেয়ার করি। আর সেই ভাবনা চিন্তা নিয়েই বসে গেলাম একটি আর্ট করতে। করেও ফেলাম একটি গ্রামের বিকেলের দৃশ্যের ডিজিটাল আর্ট । জানিনা কেমন হলো। আপনাদের মন্তব্যের জন্য বসে রইলাম।

Screenshot_9.png

image.png

গ্রামের বিকেলের দৃশ্যের ডিজিটাল আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

Screenshot_1.png

প্রথমে ৯৭৫*৫৩০ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_2.png

এবার টুলবার হতে রোল টুল নিয়ে পেইজটির মধ্যে কিছু দাগ অঙ্কন করে নিতে হবে।তারপর সেই দাগের মধ্যে বিভিন্ন রকমের রং দিয়ে কালার করে নিতে হবে।

ধাপ-৩

Screenshot_3.png

এবার রিসাইজ টুল ব্যবহার করে পুরো পেইজটির কালার মিক্সড করে নিতে হবে।

ধাপ-৪

Screenshot_4.png

এবার টুলবার বৃত্ত আকারের টুল দিয়ে পেইজ এর মাঝখানে একটি সূর্য অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৫

Screenshot_5.png

এবার সূর্যের নীচে নদীর পাড় অঙ্কন করে নদীতে কিছু বালির ট্রলার অঙ্কন করে দিলাম।

ধাপ-৬

Screenshot_6.png

এবার নদীর পাড়ে দুটো ঘর অঙ্কন করে নিলাম।

ধাপ-৭

Screenshot_7.png

এবার ঘরের দরজা জানালা, আকাশে পাখি এবং গাছ অঙ্কন করে নিলাম।

শেষ ধাপ

Screenshot_8.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে আমার বাংলা ব্লগ ফার্ম হাউজে বর্ষপূর্তি উদযাপনের ডিজিটাল আর্ট।

image.png

উপস্থাপনা

Screenshot_8.png

যে কোন আর্টই যদি সুন্দর করে উপস্থাপনা করা যায় তাহলে সকলের কাছে গ্রহণযোগ্য হয়। আর আপনাদের কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্যই আমার আজকের এই ডিজিটাল আর্টের মাধ্যমে গ্রামের বিকেলের দৃশ্যের আর্ট।

image.png

শেষ কথা

বন্ধুরা কেমন হলো সবাই মিলে আমার ডিজিটাল আর্টটি? আশা করি আপনাদের মতামত জানিয়ে ধন্য করবেন।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 20 days ago 

সূর্যাস্তের অপরূপ সৌন্দর্য ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা দেখতে সত্যি অনেক ভালো লাগে। আপু আপনার ডিজিটাল আর্ট দারুণ হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। চমৎকার একটি আর্ট শেয়ার করেছেন আপনি।

 20 days ago 

ধন্যবাদ আপু সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 days ago 

বেশ অনেক ভালো লাগলো আপনার বিকেলের প্রাকৃতিক পরিবেশের চিত্র অঙ্কন করা। খুব সুন্দর ভাবে একটি ডিজিটাল আর্ট করে আপনি আমাদের দেখিয়েছেন। এমন ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এক কথায় অসাধারণ হয়েছে আপু।

 20 days ago 

ধন্যবাদ আপু এমন সুন্দর করে মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 20 days ago 

অসাধারণ ডিজিটাল আর্ট করেছেন আপনি । আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে গ্রামের বিকেলের দৃশ্যে ফুটিয়ে তুলেছেন। গ্রামের বিকেলের দৃশ্যে দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা বেশ দারুণ। এতো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 20 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 20 days ago 

গ্রামের বিকেলের খুব সুন্দর একটা দৃশ্য একেছেন।অনেক সুন্দর লাগছে দৃশ্য টা।প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 19 days ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 17 days ago 

আপনি সবসময় আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করে আসছেন৷ অসাধারণ কিছু ডিজিটাল আর্ট আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন৷ একইসাথে সবগুলো ডিজাইন আপনি এখানে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন৷ একেবারে নিখুঁতভাবে কিছু রঙের সংমিশ্রণ আপনি দিয়েছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 17 days ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 17 days ago 

বাহ্ আপু তো দেখছি দারুন একটি ডিজিটাল পেইন্ট করেছেন। আপনার আজকের আর্টটি কিন্তু আমার কাছে দারুন লেগেছে। আপনি বেশ সুন্দর করে ডিজিটাল আর্ট এর প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35