জন্মদিনে প্রিয় মানুষের দেওয়া কিছু ভালবাসার উপহার

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন বন্ধুরা ? আশা করি আপনারা সবাই বেশ ভালই আছেন। আমিও আল্লাহর রহমতে এবং আপনারদের ভালবাসায় বেশ ভালই আছি। ব্যস্তময় জীবন আর ব্যস্তময় সময় কখন যে যায় আর আসে সেটাই বুঝে উঠতে পারছি না। তবু কেন জানি আপনাদের মাঝে না আসলে মনটা ভাল লাগে না। কারন টা জানা থাকলে আমাকে একটু কষ্ট করে জানাবেন।

আমি মাকসুদা আক্তার। স্টিমিট পরিবারে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। আমি এই প্লাটফর্মে আসার পর হতে কেন জানি আপনারাই আমার আপন হয়ে গেছেন। সুখে বা দুঃখে যেমনই থাকি না কেন সব কিছুই কেন জানি আপনাদের সাথে শেয়ার করার জন্য মনটা উথাল পাতাল করে। কারন জীবনের কিছুটা শিক্ষা হয়তো বা এখান থেকেই শিখেছি। আর তাই তো আমি শত ব্যস্ততার মধ্যেও প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সাথেি আমার ভাল লাগা আর মন্দ লাগা গুলো শেয়ার করার জন্য ।

আমাদের প্রত্যেকেরই জীবনে এমন একটা সময় বা দিন থাকে, যে দিনটিকে তার কাছের বা প্রিয় মানুষটি চায় ভালবাসার চাদরে ঢেকে দিতে বা অনেক রঙে রাঙ্গিয়ে দিতে। হয়তো ভালবাসার প্রকাশ ভঙ্গি এক একজনের এক এক রকমের। তেমনি আমার জীবনে কয়েকদিন আগে তেমন একটি দিন ছিল। আর সেটা ছিল আমার জম্মদিন। হ্যাঁ বন্ধুরা সেলিব্রেটি না হলে যা হয়, কেউ জানেনা জম্মদিনের খবর। শুধুমাত্র কাছের মানুষ ছাড়া। হা হা হা। যাই হোক আজ আমি আপনাদের মাঝে আমার জম্মদিনে প্রিয় মানুষের দেওয়া কিছু ভালবাসার উপহারের নিয়ে কথা বলবো।

জন্মদিনে প্রিয় মানুষের দেওয়াকিছু ভালবাসার উপহার (1).png

ছবি সোর্স
Made By-@maksudakawsar

সেই দিনটি ছিল গত ৯ই জানুয়ারী। আসলে জীবন থেকে আমার বড় ভাই চলে যাওয়ার পর থেকে এই দিনটি আর আমার তেমন একটা মনে থাকে না। আর মা মারা যাওয়ার পর তো একেবারেই না। আমি সব সময় সাধারন জীবন যাপন করতেই ভালবাসি। জীবনকে কখনও রাঙিয়ে তুলি না বিলাসিতায়। কোন বড় বড় চাইনিজের খাবার আমাকে কখনও টানে না। আমাকে সবসময় হাতছানি দেয় রাস্তার পাশে বানানো পানি পুরি আর ফোচকা। তাই নিজের জন্ম দিনটাও সব সময় সাদামাঠা ভাবেই পালন করি। তবে এবারের বিষয়টা অনেক অনেক ভিন্ন ছিল। আমি তো ভুলেই গিয়েছিলাম এই দিনটির কথা। রাত একটায় হঠাৎ কানের কাছে কে যেন বলে ‍উঠলো শুভ জন্মদিন। তখনই মনে হলো যে, এই দিনেই আমি এই সুন্দর প্রকৃতি ঘেরা পৃথিবীতে এসেছি। হা হা হা।

সেদিন সম্ভবত আমার ছুটি ছিল। দুপুরে খাবার খেয়ে রেস্ট নিচ্ছি। হঠাৎ প্রিয় মানুষটির ফোন, আসছি তৈরি হয়ে নাও বাহিরে যাবো। যে বলা সেই করা । বাসায় এসে জোড় করে নিয়ে গেল বাহিরে। আমি কিছু বুঝে উঠার আগেই রিক্সা থামালো ভিবো শোরুমের সামনে। আমি জিজ্ঞেস করছি। কিন্তু কোন উত্তর নেই। তারপর দোকন থেকে একটি মোবাইল পছন্দ করে আমার হাতে তুলে দিলো। অবশ্য অনেকদিন যাবৎ আমাকে বলছিল যে আমার হাতের সেট পরিবর্ত।ন করতে। কি আর করার কথা বলার কোন উপায় কি আমার আছে। আমি শুধু তার পিছন পিছন ছুটতে লাগলাম।

image.png

image.png

কি আর বলবো তাকে বারন করলেও আর শুনবে না। এরপর নিয়ে গেল ঘড়ির দোকানে। আমাকে দিয়ে একটি ঘড়ি পছন্দ করিয়ে তারপর ছাড়লো। যত বলি এতকিছু লাগবে না। লাগবে না। কে শুনে কার কথা। ঘড়ির পর আমাকে একটি মগ দিবে। যেহেতু চা আমার খুব প্রিয় তাই আমি যাতে একটি সুন্দর কাপে করে চা খেতে পারি এই তার ইচ্ছে। কি আর বলবো? আমার বলার কিছু ছিল না, না গো, চেয়ে চেয়ে দেখলাম শুধু কিনে দিলো সবই কিনে দিলো। হা হা হা।

image.png

বাবুর কিন্তু এখনও আর একটা সখ রয়ে গেছে সেটা হলো ফুল দিবে আমায় কিনে। তাও আবার আমার প্রিয় ফুল গোলাপ আর রজনীগন্ধা। তবে আমার কিন্তু মন খারাপ থাকলেও গিফট গুলো দিতে মনে মনে ভালই লাগছিল। যদিও মুখে বলছি আরে লাগবে না লাগবে না। সে তো ভাবছে আমি কত ভাল কিছুই নিতে চাই না। আরে এটাও একধরনের পলিসি। বুঝলেন আপনারা? আর আরই মধ্যে আমাকে আবার ট্রিট দিতে হলো ২৫০০/ টাকার। মেজাজ গরম হয়ে গেল আমার।

image.png

image.png

কেমন লাগলো বন্ধুরা আপনাদের কাছে আমার গিফট গুলো? জানাবেন কিন্তু হারলম না জিতলাম? আপনাদের উত্তর জানার অপেক্ষায় রইলাম।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

জন্মদিনে প্রিয় মানুষের কাছ থেকে অসাধারণ কিছু পেয়েছেন।ভাইয়া আপনাকে ভালোবেসেই উপহার দিয়েছে সব,তা জানি।ভালোবাসার মানুষের কাছ থেকে সামান্য কিছু জিনিস পেলেই মনটা ভালো হয়ে যায়। আর স্পেশাল দিনে স্পেশাল কিছু পেলে খুব ভালো লাগে।এতকিছুর পর ২৫০০ টাকার ট্রিট দিয়ে আপনার মেজাজ গরম হয়ে গেল?হাহাহা।

 2 years ago 

হুম ভালবাসা না কচু। আমার ২৫০০ টাকা গরচা। হা হা হা

 2 years ago 

প্রিয়জনদের গিফট স্বল্প হলেও আসলে অনেক বেশি। ভাইয়া আপনাকে খুব চমৎকার গিফট দিয়েছে। আর ২৫০০ টাকা দিয়ে ট্রিট দিয়েছেন আসলে সেখানে আমাকেও রাখতে পারতেন।যাই হোক অনেক ভালো ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া হঠাৎ আয়োজন তো তাই এবার পারলাম না। আগামী তে ভুল হবে না।

 2 years ago 

হাহাহা।।।মজা করলাম আপু।ধন্যবাদ আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

জন্মদিন অথবা যে কোন বিষয়কে কেন্দ্র করে হোক না কেন বন্ধুদের থেকে পাওয়া গিফট সত্যি খুবই ভালো লাগে। যদি হতে পারে গিফটগুলো ছোট বা কম দামের তবে মনের মধ্যে একটু অন্যরকম ভালো লাগার কাজ করে। কারণ বন্ধুদের হাত থেকে পেয়েছি এমন একটা অনুভূতি সত্যি যা স্মৃতিময় হয়ে থাকে। খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়তে পেরে।

 2 years ago 

ভাইয়া এই গিফট গুলো তো আমাকে আপনার ভাই দিয়েছে। হা হা হা

 2 years ago 

অন্যান্য মানুষের চেয়েও কাছের মানুষের যদি স্পেশাল দিনগুলো মনে থাকে তাহলে আর কি লাগে। প্রিয় মানুষের কাছ থেকে খুব সুন্দর কিছু উপহার পেয়েছেন আপু। তবে আমার কাছে সবচেয়ে পছন্দের উপহার হচ্ছে ফুল। আমার মনে হয় এর চেয়ে বড় কোন উপহার হতে পারে না। ভাইয়া আপনাকে আপনার প্রিয় গোলাপ আর রজনীগন্ধা ফুল দিয়েছে জেনে খুব ভালো লাগলো। মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আমার কাছেও ফুল সবচেয়ে দামী। তাইতো বলি ‍শুধু মাত্র ফুল দিলে তো আর আমার ২৫০০ টাকা খরচ হতো না।

 2 years ago 

জন্মদিন উপলক্ষে তাহলে আপনার প্রিয় মানুষটির কাছ থেকে বেশ ভালো ভালোই উপহার পেলেন। জন্মদিনের উপহার যে রকমই হোক না কেন ভীষণ ভালো লাগে। সবাই আপনার মত উপরে উপরে বলে আর কিছু লাগবে না কিন্তু মনের ভিতরে তো অন্যরকম একটা ভালো লাগে। তা তো কেউ বুঝে না তাই না। স্পেশাল কিছু পেলেন তাহলে এবারের জন্মদিনে তাও প্রিয় মানুষটির কাছ থেকে। এরকম মুহূর্ত উপভোগ করতে কার কাছে না ভালো লাগে। ভালোই ছিল।

 2 years ago 

জি আপু স্পেশাল মানে অনেক স্পেশাল উপহার পেয়েছি।

 2 years ago 

আপনি তো দেখছি ভাইয়ার কাছ থেকে বেশ ভালোই উপহার পেলেন। ভালোবাসার মানুষের কাছ থেকে এরকম উপহার পেতে কার না ভালো লাগে।আর তা যদি হয় জন্মদিনের উপহার তাহলে তো কোন কথাই নেই। মোবাইল, ঘড়ি সহ আরো বেশ উপহার পেয়েছেন দেখছি। আপনি তো দেখছি ২৫০০ টাকার ট্রিটও দিয়েছেন ওনাকে। কথায় আছে না কিছু পেতে গেলে কিছু দিতে হয়। আপনার মাঝেও সেই রকম হয়েছে আর কি। আমার কাছে পুরো পোস্ট পড়ে কিন্তু ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আরে বইলেন না। গিফট দিয়েই বলে আমার ট্রিট দাও। মেজাজা তখন তুঙ্গে।

 2 years ago 

জন্মদিনের প্রিয় মানুষের কাছ থেকে কোন গিফট পেলে সেটি অনেক ভালো লাগে। সিটি বড় অথবা ছোট গিফটতো অসাধারণ হয়। তবে মনে হয় মোবাইলটি অনেক আকর্ষণীয় হবে। এমনিতে জন্মদিনে একটু ভালো সময় বা কোথাও ঘুরতে গেলে কিছু ফেলে সবকিছু অসাধারণ লাগে। আর আপনার প্রিয় মানুষটি মনে হয় খুবই ভালো একটি মানুষ।

 2 years ago 

আরে ভাই কি যে বলেন, সে আর বলতে। অনেক ভাল মানুষ।

 2 years ago 

বাহ! প্রিয় মানুষের কাছ থেকে দারুন একটি উপহার পেয়েছেন আপু।শুনে তো আমি অনেক খুশি হয়েছি কারণ উপহারটাও ছিল সেরা উপহার।তবে ফুলের বিষয়টা কিন্তু ভিন্ন ধরনের লাগে আমার কাছে কারণ ফুল কম দামের হলেও আমার কাছে অনেক মূল্যবান মনে হয় সেই মুহূর্তটা।যাক ভালই ভালই ফুল দিয়ে আপনাকে উইশ করেছেন ভাইয়া শুনে আমি তো মহা খুশি।অনেক সুন্দর সময় কাটিয়েছেন অনেক ভালো উপহার পেয়েছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।আপনার আগামী দিন ভাল কাটুক পরিবারকে নিয়ে।

 2 years ago 

জি আপু আমার কাছেও ফুল সবচেয়ে দামী। তাইতো বলি ‍শুধু মাত্র ফুল দিলে তো আর আমার ২৫০০ টাকা খরচ হতো না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43