ফটোগ্রাফি পোস্ট- বিকেলের সূর্যাস্তের কিছু মনমুগ্ধকর ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম

বিকেলের সূর্যাস্তের কিছু মনমুগ্ধকর ফটোগ্রাফি

image.png

image.png

কেমন আছেন সবাই? নিশ্চয় বেশ ভালো আছেন। আমিও কিন্তু বেশ ভালোই আছি। শত ব্যস্ততা আর ঝড় বাদল কাটিয়ে নিজেকে ভালো রাখার মত সুখ কিন্তু কিছুতেই নেই। মানুষের মন রঙিন। এই মনগুলো কখনও লাল, কখনও কালো। আবার কখনও বা সাজে নানা রঙে। প্রতিটি মানুষ চায় জীবনে প্রশান্তি। তাই তো যখনই মনের ভিতর কোন ঝড় উপলদ্ধি করে তখন ছুটে যেতে যায় মন ভালো করার অপরূপ প্র্রকৃতির কাছে। প্রকৃতির ভালোবাসায় মন কে করে তুলে স্নিগ্ধ আর সজীব। আমিও কিন্তু তার ব্যতিক্রম নয়। যখনই মনটা বিষন্নতায় ভরে উঠে তখনই চেষ্টা করি প্রকৃতির প্রেমে নিজেকে রাঙিয়ে তুলতে। আর আজ আমি আপনাদের সাথে প্রকৃতির কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য চলে আসলাম। আজ আমি বিকেলের সূর্যাস্তের কিছু মনোমুগ্ধকর দৃশ্যের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। চলুন দেখি আসি সে সমস্ত ফটোগ্রাফি গুলো।

image.png

image.png

ষড়ঋতুর দেশ আমাদের এই বাংলাদেশ। পৃথিবীর মানচিত্রে এক অপার সৌন্দর্য নিয়ে দাঁড়িয়ে আছে এ দেশের প্রকৃতি। সেই টেকনাফ হতে তেঁতুলিয়া আপনি যেদিকেই চোখ দেন না কেন শুধু সবুজ আর সবুজ। প্রকৃতি যেন প্রতিটি ক্ষন নিজেকে নতুন করে সাজাতে ব্যস্ত থাকে। যার কারনে কখনও এর সৌন্দর্য শেষ হয় না। প্রতিটি সিজনে নতুন সাজে নিজেকে সাজাতে প্রকৃতি কখনও কার্পণ্য করে না। আর সেই প্রকৃতির অপরূপ রূপ দেখে আমরা হয়ে যাই ফিদা। কারন প্রকৃতির প্রেম নিঃস্বার্থ। প্রকৃতি শুধু দু হাত বাড়িয়ে দেয়। বিনিময় খুঁজে না প্রতিদান কখনও।

image.png

image.png

নদীর পাড়ে পড়ন্ত বিকেলে দাঁড়ালে কিন্তু দেখা যায় যে সারাদিন যে সূর্য পৃথিবীকে আলো দিয়ে তরতাজা করে তুলে। তাকেই প্রকৃতি তার ভালোবাসায় ঢেকে দেয় রাতের অন্ধকারে। আর সেই সময়টায় ডুবন্ত সূর্যাস্ত দেখলে যে কেউ তার প্রেমে পড়ে যাবে। আকাশে ভেসে বেড়ানো মেঘের ভেলা সেই সূর্য কে ঢেকে দেয় তার পরশ দিয়ে। আর পৃথিবীর মানুষ সেই অপরূপ দৃশ্য উপভোগ করে দু চোখ ভরে। অশান্ত হৃদয়টাকে করে তুলে শান্ত আর প্রশান্ত। আমার কিন্তু বিকেলের এমন সুন্দর সূর্যাস্ত দেখতে বেশ ভালো লাগে।

image.png

image.png

image.png

আর প্রকৃতির এই দৃশ্য দেখতেই মাঝে মাঝে ছুটে যাই নদীর পাড়ে। এক দুই ঘন্টা সেখানে থেকে মন ভরে ‍উপভোগ করি পড়ন্ত বিকেলের সূর্যাস্তের অপরূপ দৃশ্য। এই তো কয়েকদিন আগে শীতলক্ষ্যা নদীর পাড়ে দাঁড়িয়ে থেকেই উপভোগ করছিলাম বিকেলের সূর্যাস্তের দৃশ্য। আর তখন ভাবলাম একা একা কেন আমি এমন সুন্দর দৃশ্য উপভোগ করবো? একটু আমার প্রাণের প্রিয় বন্ধুদের কেও দেখার সুযোগে করে দিলে তো মন্দ হয় না। কি ভালো করি নাই?

image.png

image.png

এত সুন্দর দৃশ্যগুলো উপভোগ করার সময় হঠাৎ চোখে পড়লো গাছের ফাঁকে পড়ন্ত বিকেলর সূর্য দেখতে যে কত ভালো লাগছে সেটা ভাষায় প্রকাশ করা মুশকিল। এমন সুন্দর দৃশ্য আমি কিন্তু আজও সরাসরি দেখি নাই।যা দেখেছি সেটা শুধু ক্যালেন্ডার আর বইয়ের পাতায়। আর এমন দৃশ্য যদি চোখের সামনে দেখা যায় তাহলে কি তার ফটোগ্রাফি না করে থাকা যায়? তবে কি আর বলবো, ফটোগ্রাফি করার করছি আমি, আর নদী পাড়ের লোকজন দাঁড়িয়ে দাঁড়িয়ে আমাকে দেখছে। হি হি হি।

image.png

হঠাৎ আবার চোখে পড়লো যে পড়ন্ত বিকেলের এমন সুন্দর সূর্যাস্ত শুধু আকাশের সৌন্দর্য বৃদ্ধি করেনি। সেই সৌন্দর্যের ছাপ যেয়ে পড়েছে জমিনে থাকা খালের পানিতেও। আমরা যারা সহজে থাকি তাদের কিন্তু এমন সুন্দর দৃশ্য দেখার সুযোগ হয় না। আর তাইতো শহরের এই লোকগুলো এমন দৃশ্যগুলো দেখলে নিজেকে ধরে রাখতে পারে না। উৎফুল্ল আর উজ্জীবিত হয়ে এমন দৃশ্য গুলোকে ক্যামেরা বন্দী করে নেয় বেশ তাড়াতাড়ি।

image.png

image.png

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থাননারায়ণগঞ্জ, ঢাকা

আজ এখানেই ইতি টানছি। আগামীতে আবারও ফিরে আসবো নতুন করে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে। কেমন লাগলো আমার আজকের ফটোগ্রাফি গুলো? জানার আগ্রহ নিয়ে অপেক্ষায় রইলাম। আশা করি আপনাদের মূল্যবান মন্তব্য দিয়ে উৎসাহিত করবেন।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

image.png

Sort:  
 8 months ago 

সূর্যাস্তের মুহূর্ত গুলো দেখতে সত্যি অসাধারণ লাগে। আপু আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার দারুণ করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগছে। বিকেলের সূর্যাস্তের এরকম মনোমুগ্ধকর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনাকেও এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি আজকে বিকালের সূর্য অস্তের বেশ দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। বিশেষ করে বিশাল নদীর পানির উপরে সূর্য অস্তের দৃশ্য গুলো বেশি চমৎকার লেগেছে। আর হ্যাঁ আপনার মত আমার সাথে মাঝে মাঝে এমনটা হয় যে আমি ফটোগ্রাফি করছি আর সেই সময় কেউ তাকিয়ে দেখছে। যাইহোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

দারুন দারুন কয়েকটা ফটোগ্রাফি করেছেন তো আপনি। আসলে আমি ফটোগ্রাফি দেখতে খুবই পছন্দ করি, এবং কি ফটোগ্রাফি করতে তো আরো বেশি ভালো লাগে। আপনি সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন যা দেখেই বুঝতে পারছি। যদি প্রতিনিয়ত ফটোগ্রাফি করার চেষ্টা করেন, তাহলে কিন্তু পরবর্তীতে আরো দারুন দারুন ফটোগ্রাফি করতে পারবেন আপনি।

 8 months ago 

ভাইয়া আপনাদের ফটোগ্রাফি দেখে দেখে আমি শিখার চেষ্টা করছি। ধন্যবাদ উৎসাহ মূলক একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

আপনিও কিন্তু অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল আপু। সূর্যাস্তের ফটোগ্রাফি এমনিতেই অনেক মনোমুগ্ধকর হয়। আর বিকেল বেলার দৃশ্যটা আমার খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি করে, সবার মাঝে তুলে ধরেছেন দেখে, আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির প্রশংসা ও করা লাগে।

 8 months ago 

আপনার মতো ভালো ফটোগ্রাফার হতে আর পারলাম কই আপু? ধন্যবাদ আপু এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

প্রকৃতির খুব সুন্দর কিছু দৃশ্য ক্যাপচার করেছেন। সবগুলো ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। পড়ন্ত বিকেলের সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম। শীতলক্ষ্যা নদীর পাড়ে দাঁড়িয়ে পড়ন্ত বিকেলের সৌন্দর্যটা নিজেও উপভোগ করেছেন এবং আমাদের সাথেও শেয়ার করেছেন। ধন্যবাদ আপু দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 8 months ago 

জি আমি একা কেন উপভোগ করবো? আপনাদের নিয়ে উপভোগ করলেই তো বেশি ভালো লাগে। ধন্যবাদ মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 8 months ago 

বিকেল মুহূর্তটা একটি দিনের সেরা মুহূর্ত যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে ।বিশেষ করে শীতের মৌসুমে সূর্যাস্তের মুহূর্তটা খুবই সুন্দর এবার ভালোই উপভোগ করেছি। সেই মুহূর্তটি প্রকৃতির এই সৌন্দর্যের পাশাপাশি সূর্যাস্তের মুহূর্তটি যেটা ভিন্ন এক সৌন্দর্য ফুটিয়ে তুলে আপনার ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল।

 8 months ago 

ধন্যবাদ ভাই। সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 
 8 months ago 

আপনি তো দেখতেছি প্রকৃতির খুব চমৎকার কিছু করেছেন। আসলে প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে। বিকেল বেলা এই ধরনের ফটোগ্রাফি গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য থাকে। আপনার ফটোগ্রাফি গুলো এমনিতে বেশ চমৎকার হয়েছে। আসলে ফটোগ্রাফি যত ধৈর্য ধরে করা হয় ততই ফটোগ্রাফি গুলো চমৎকার হয়। প্রকৃতির ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার মন্তব্য পেয়ে আমি বেশ উৎসাহিত হলাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67241.85
ETH 3492.89
USDT 1.00
SBD 2.68