কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা-ভুলিনি প্রিয় তোমায় || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি বেশ ভালো আছেন। আমিও আছি আলহামদুলিল্লাহ্ বেশ ভালো । আমি @maksudakawsar, বাংলাদেশের ঢাকা হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার লেখা দিয়ে কমিউনিটির বন্ধুদের কে মুগ্ধ করার জন্য। হয়তো বা আমি আপনাদের মত এত ভালো করে লিখতে পারি না। পারি না আমার মনের ভাষাগুলো কে আপনাদের সামনে সঠিক ভাবে উপস্থাপন করতে। তবুও চেষ্টা করি। তাই তো আজও আবার চলে আসলাম আপনাদের সামনে আরও একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি আমার আজকের পোস্টটিও আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

ভালোবাসা শব্দটি বেশ কঠিন মনে হয়। মনে হয় যে ভালোবাসার গভীরতা খুব বেশী। কাউকে চাইলেই যেমন সহজে ভালোবাসা যায় না, তেমনি করে একবার কাউকে ভালোবেসে ফেললে তাকে কিছুতেই মন থেকে সরানো যায় না। যদি সেটা প্রকৃতি ভালোবাসা হয়। তবে সব ভালোবাসার সমপ্তি যে মিলনে হবে তেমন নয়। বেশীর ভাগ ক্ষেত্রেই ভালোবাসা গুলো বিরহেই শেষ হয়। তাই বলে কি ভালোবাসার মানুষটিকে সহজে ভুলা যায়? আর এমন একটি অনুভূতি থেকেই আমার আজকের কবিতা। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের ভালো লাগবে।

HOUR (3).png

Banner credit --@maksudakawsar
Canva দিয়ে তৈরি

image.png

স্ব-রচিত কবিতা
ভুলিনি প্রিয় তোমায়

লেখা- মাকসুদা কাউসার

আজও মনে পড়ে তোমায়,
মনে পড়ে তোমার স্মৃতিগুলো,
মনে পড়ে তোমার ভালোবাসা,
আর মনে পড়ে তোমার মৃদ হাসি ।।

আজও আকাশে চাঁদ উঠে,
রাতের আকাশে তারাগুলো,
মিটি মিটি করে জ্বলে,
আর রাতের জোৎস্না আজও আলো ছড়ায় ।।

শুধু তুমি নেই নেই তোমার ভালোবাসা,
নেই তোমার সেই স্নিগ্ধ হাসি ভরা মুখ,
নেই তোমার আবেগ ভরা শত কোটি আবদার,
আর নেই সেই মিষ্টি চোখের ভাষাও ।।

ভুলিনি প্রিয় তোমায় আজও,
ভুলিনি তোমার হৃদয় উজার করা,
স্নিগ্ধ আর সতেজ ভালোবাসার পরশ,
ভুলিনি তোমার আবেগ ভরা,
সেই প্রেমের কথাগুলোও ।।

চলে গেছো তাতে কি?
রেখে গেছো এক বুক ভালোবাসা,
রেখে গেছো তোমার হাজারও স্মৃতি,
আর রেখে গেছো এক বুক কষ্ট,
যে কষ্ট আজও কাদেঁ বুকের গভীরে ।।

না ভেবো না আমি ভেঙ্গে গেছি,
ভেবো না আমি স্তব্দ হয়ে গেছি,
আর ভেবো না বিরহগুলোর ছোঁয়াতে,
আমি তুলিয়ে গেছি হতাশার অতল সাগরে ।।

আমি বাচঁবো হাজার বছর,
তোমার ভালোবাসা আর কষ্টগুলো,
হৃদয়ের মাঝে বহন করে,
বাচঁবো তোমার আবগগুলো কে স্মৃতি করে,
আর তোমার রেখে যাওয়া হাজারও,
ঘৃণাগুলো কে অবলম্বন করে।।

তুমি জানো কি প্রিয় ভালোবাসার
কোন মৃত্যু নেই নেই কোন সীমানা?
ভালোবাসাগুলো বাচেঁ ভালোবাসার জন্য,
ভালোবাসা বাচেঁ মনের গভীরে অনন্তকাল,
যুগ আর বছর পেরিয়ে নিজের মত করে ।।

image.png

শেষ কথা

আমার মতে ভালোবাসা অনুভবের বিষয়। ভালোবাসার জন্য প্রয়োজন দুটো মনের গভীরতার। প্রয়োজন দুটো মনের অনুভূতির। যে অনুভূতি বুকে ধারন করে একজন মানুষ নিজের জীবন পর্যন্ত ত্যাগ করে দিতে পারে। ভালোবাসার মানুষটির জন্য নিজেকে করে দিতেপারে উজার। জানিনা আপনাদের মতামত কি। আশায় রইলাম আপনাদের মতামতের।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 days ago 

ভালোবাসা শব্দটি সত্যি অনেক কঠিন মনে হয়। অনেক সময় আমরা নিজের মনের অনুভূতিগুলো উপস্থাপন করতে পারি না। তবে আপনার লিখা কবিতার মাধ্যমে আপনি বেশ সুন্দরভাবে নিজের অনুভূতি তুলে ধরেছেন আপু। অনেক ভালো লাগলো।

 5 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে আমার অনেক ভালো লাগে। আজকের কবিতার অসাধারণ ছিল।

 5 days ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 days ago 

মাঝে মাঝে ভালোবাসা বিরহে রূপ নেয়। সব ভালোবাসা পূর্ণতা পায় না। মাঝে মাঝে বিরহের মাঝেই ভালোবাসা মিশে যায়। আপু আপনি খুবই ভালো কবিতা লিখেন। আপনার লেখা কবিতা অসাধারণ হয়েছে। অনেক ভালো লাগলো কবিতা পড়ে।

 5 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য।

 5 days ago 

বেশ দারুন আবেগময় একটি কবিতা শেয়ার করেছেন আপু। আপনার কবিতা পড়ে তো আমি বেশ মুগ্ধ হয়ে গেলাম। বিরহকে খুব সুন্দর করে সবার মাঝে কবিতার ভাষায় তুলে ধরেছেন। কবিতাটি কিন্তু বেশ গুছালো ছিল। ধন্যবাদ সুন্দর এই কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 days ago 

আপু আজ আপনি খুব সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি আপনার কবিতার মাধ্যমে বেশ সুন্দর করে নিজের অনুভূতি গুলো তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 5 days ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 5 days ago 

আপনাকে জানাই সু স্বাগতম আপু ভালো থাকবেন সব সময়।

 5 days ago 

কাউকে চাইলেই যেমন সহজে ভালোবাসা যায় না, তেমনি করে একবার কাউকে ভালোবেসে ফেললে তাকে কিছুতেই মন থেকে সরানো যায় না। যদি সেটা প্রকৃতি ভালোবাসা হয়।

ঠিক কথা বলেছেন আপু এগুলো। যাইহোক, আপনি বেশ ভালই কবিতা লেখেন কিন্তু আপু। আপনার শেয়ার করা আজকের এই কবিতাটি পড়ে আমার বেশ দারুন লাগলো। ভালোবাসার মানুষকে যে ভুলে থাকা যায় না, সেই অনুভূতি থেকে লেখা আপনার এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভিতরে ভালোবাসার অনেক গভীরতা খুঁজে পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, ভালোবাসা রিলেটেড এই কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 days ago 

ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61428.91
ETH 3382.72
USDT 1.00
SBD 2.50