ফটোগ্রাফি পোস্ট -স্নিগ্ধ ভোরের প্রকৃতির অপরূপ ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ24 days ago

আসসালামু আলাইকুম

মানুষ কখনওই জন্ম থেকে কিছু শিখে আসে না। পৃথিবীর আবহাওয়ার সাথে তাল মিলিয়ে সে ধীরে ধীরে শিখে নেয় তার চলার কৌশল। তাই তো মানুুষ জন্ম থেকেই শেখার প্রতি বেশ আগ্রহী। পৃথিবীতে অনেক মানুষ আছে যারা নতুন নতুন কিছু শিখতে পছন্দ করে। এই আমিও তাদের মাঝে একজন। সব সময় চেষ্টা করি নতুন করে কিছু শেখার। কিন্তু ব্যাস্ত জীবনে সে আর হয়ে উঠে না। তবে এ কথা সত্য যে আর কিছু শিখি আর নাই বা শিখি। আমার বাংলা ব্লগে এসে ফটোগ্রাফি করার সখ টা আয়ত্ত্ব করতে পেরেছি বেশ দারুন করে।

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমিও বেশ ভালো আছি।যদিও ততটা সুস্থ আমি নয়। তবুও প্রতিদিনের মত আজও চলে আসলাম হাটি হাটি পা পা করে আপনাদের কাছে নতুন আরও একটি পোস্ট নিয়ে। আজ আবারও চেষ্টা করবো আরও কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। আমি নিশ্চিত যে আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

মিথ্যে ভালোবাসা (18).png

স্নিগ্ধ ভোরের প্রকৃতির অপরূপ ফটোগ্রাফি

image.png

image.png

image.png

image.png

সত্যি বলতে প্রকৃতি এমন একজন বন্ধু যার কাছে গেলে মানুষের মন ভালো হয়ে যায় অনায়াসে। ভরে যায় স্নিগ্ধতায়। আর মন আর দেহ খুঁজে পায় সজিবতা। তাই তো আমাদের সবার উচিত বেশী বেশী করে প্রকৃতির সান্নিধ্যে থাকা। প্রকৃতির কাছ হতে আর যাই পাওয়া যাক না কেন দুঃখ বা বেদনা কোনটাই কিন্তু পাওয়া যায় না। আর সেই প্রকৃতি যদি হয় ভোরের প্রকৃতি তাহলে তো আর কথাই নেই। সারাদিনের প্রাণোবন্ত এক দেহ পাওয়া যায় অনায়াসেই ভোরের প্রকৃতির কিছু ভালোবাসার ছোঁয়ায়। ভোরের প্রকৃতি দেহ আর মন কে এনে দেয় এক পরম শান্তির আবেশ। যা হয়তো পৃথিবীর অন্য কিছুতেই পাওয়া যায় না।

image.png

image.png

image.png

image.png

image.png

বেশ কিছু দিন আগে যখন লোকাল বাসের গরমের তাপে শরীর বেয়ে ঘাম ঝড়ছিল, তখন দেহ কে একটুখানি শান্তির পরশ দিতে ঢুকে গিয়েছিলাম অফিসের পাশের সেই সবুজ প্রকৃতি ঘেরা পার্কে। নিজেকে কিছুটা প্রাণোবন্ত এবং পরিশ্রান্ত করতে। কিন্তু পার্কের ভিতরে প্রবেশ করেই আমি পার্কের প্রকৃতি দেখে শুধু মু্গ্ধই হয়নি, সেই সাথে হয়েছি প্রাণোবন্ত আর আনন্দিত। দেহ আর মন খুঁজে পেয়েছিল এক অপার শান্তি। কারন পার্কের চারদিকে এত সুন্দর সবুজ প্রকৃতি দিয়ে ঘেরা যে, এমন ভোরে যে কেউ এখানে আসলে এতটুকু হলেও শান্তির পরশ পাবে।

image.png

image.png

image.png

image.png

image.png

সেদিন আমার কাছে মনে হয়েছিল যেন ভোরের প্রকৃতি সেজেছিল এক অপরূপ সাজে। প্রতিটি গাছ যেন খুঁজে পেয়েছিল প্রাণ চঞ্চলতা। খুঁজে পেয়েছিল প্রকৃতির প্রকৃত রূপ। এমন অপরূপ রূপ দেখে আমি তো আর ফিরে আসতে চাচ্ছিলাম না। মনে হচ্ছিলো যে সারাটিক্ষন পার্কের মধ্যেই বসে থাকি। কি সুন্দর পরিচ্ছন্ন ছিল পার্কের চারদিক। কোথাও যেন এতটুকু ময়লা ফেলা নেই। সেই সাথে ছিল পুরো পার্ক জুড়ে সবুজ ঘাসের সমারোহ। পরিশ্রান্ত মানুষগুলো এখানে এসে প্রকৃতির ছায়ায় একটুখানি শান্তি খুঁজে বেড়ায়। কেউ আবার নিজেকে বিলিয়ে দেয় গভীর ঘুমে।

image.png

image.png

image.png

image.png

image.png

image.png

ভোরের স্নিগ্ধতায় সবুজ গাছে যেন ফুল ‍গুলো জীবন্ত হয়ে ফুটে ছিল সেদিন। যতই দেখছিলাম সেদিন পার্কের প্রকতিকে ততই যেন হারিয়ে যাচ্ছিলাম প্রকৃতির প্রেমে। আর মনে মনে ভাবছিলাম যদি এমন প্রকৃতিতে সারা ঢাকা শহর ছেয়ে যেত তাহলে হয়তো এমন গরম লাগতো না। আসলে আমরাই ভুলে যাই যে গাছ আমাদের পরম বন্ধু। আর গাছের ছায়ায় একটুখানি যদি শান্তির পরশ পাওয়া যায় তাহলে তো দেহ আর মন দুটোই বেশ আনন্দ আর সজীবতা অনুভব করতে পারে সহজেই।

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানঢাকা, বাংলাদেশ

শেষ কথা

জানিনা আমার আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের কেমন লাগবে। তবে আমি কিন্তু দারুন উপভোগ করেছি সেখানকার প্রকৃতি। আশা করি আপনাদের সুন্দর সুন্দর মতামত গুলো দিয়ে আমাকে ধন্য করবেন।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 24 days ago 

আপু আমিও কিন্তু প্রতিদিন সকালে হাটতে বের হই। আর প্রকৃতির সুন্দর ও বিশুদ্ধ আবহাওয়া উপভোগ করি। তবে আজকে আপনার এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। দারুন ছিল প্রতিটি ফটোগ্রাফি। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 24 days ago 

ধন্যবাদ ‍সুন্দর মন্তব্য করার জন্য।

 24 days ago 

সকালের প্রকৃতি সত্যি অনেক ভালো লাগে। তবে অনেক রাতে ঘুমানোর কারণে সকাল বেলায় ঘুম থেকে ওঠা হয় না। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। দারুন ফটোগ্রাফি করেছেন আপনি।

 24 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 23 days ago 

প্রতিনিয়ত আমাদের চলার পথে আমরা কিছু না কিছু শিখেই যাচ্ছি। মৃত্যুর আগ পর্যন্ত আপনার শেখার কোন শেষ হবে না। যাইহোক আপু আপনার আজকের ফটোগ্রাফি গুলো কিন্তু খুব সুন্দর হয়েছে। বেশ ভালো করেছেন গরম থেকে বাঁচার জন্য এরকম সবুজ প্রকৃতির মাঝে ঘুরতে চলে গিয়েছেন। চারপাশের সবুজ দেখেই তো ভালো লাগছে। নিশ্চয়ই খুব সুন্দর পরিবেশ ছিলো। ভালো লাগলো আপু দেখে।

 23 days ago 

ধন্যবাদ আপু এমন সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

বাহ! অসাধারণ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার স্নিগ্ধ সকালের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রতিটি ফটোগ্রাফির আঙ্গেল অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

ভোরের প্রকৃতি দেখতে বেশ ভালোই লাগে। আপনি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 21 days ago 

বাহ্ অসাধারণ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি প্রতিদিন সকালে হাঁটতে বের হয়ে আর প্রাকৃতিক সুন্দর মনোরম আবহাওয়া উপভোগ করি। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। দারুন দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 21 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 21 days ago 

সুন্দর মতামত করেছি জেনে ভালো লাগলো আপু। সু স্বাগতম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63749.66
ETH 3419.02
USDT 1.00
SBD 2.48