বিরহ বেদনায় কাতর অশ্রুসিক্ত অপরূপা নারীর পেন্সিল আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আজ ,শুক্রবার,৩০ শে ডিসেম্বর ২০২২ ইং
১৪ই পৌষ, ১৪২৯ বঙ্গাব্দ

হ্যালো, বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ্ আমিও বেশ ভাল আছি । তবে পারিবারিক কিছু ঝামেলার মধ্য দিয়ে যাচ্ছি। পরে একদিন সেসব নিয়ে আপনাদের সাথে গল্প করবো।

পৃথিবীতে মানুষের অসাধ্য কিছুই নেই। মানুষ যদি চেষ্টা করে তাহলে সব কিছুই সে করতে পারে। আর শিক্ষা এটাতো সব বয়সেই অর্জন করা যায়। শিক্ষার কোন বিকল্প নেই। আর এই কথাটি মাথায় রেখে বেশ কিছুদিন যাবৎ চেষ্টা করে যাচ্ছি নিজেকে নতুন রুপে প্র্রকাশ করার। কিন্তু কিছুতেই যেন পেরে উঠছি না। তারপরও আমি চেষ্টা করেই যাবো। যদিও সময়টা আমার ভাল যাচ্ছে না। বেশ ঝামেলায় আছি আপাততঃ আমি। তবু এরই মধ্যে আমি চেষ্টা করে যাচ্ছি আপনাদের কে নতুন কিছু উপহার দিতে।

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। ছোটবেলায় এই ভাবসম্প্রসারণ কতই না পড়েছি। তাই আজ সেই পরিশ্রমের সুফল ভক্ষণ করার স্বপ্নে বিভর আমি। আমি জানি আমিও একদিন এর সুফলতা ভোগ করতে পারবো। আশা করি আমি ও আমার প্রিয় বন্ধুদের মত নিজের সৃজনশীলতা কে একদিন কাজে লাগাতে পারবো।

নারী হলো নরম টিস্যু। আঘাত পেলে দুমরে মুচরে যায়। ভালবাসা হারানো অসহায় নারীগুলো কেঁদে চলে নিরবে নিভৃতে। কেউ বুঝে না তাদের মনের কষ্ট। আর বুঝতেও চায় না। আজ আমি সেরকম একজন অপরূপা অশ্রুসিক্ত নারীর বেদনা ভরা হৃদয়ের একটি পেন্সিল আর্ট আপনাদের জন্য উপস্থাপন করতে যাচ্ছি। জানিনা আপনাদের কেমন লাগবে।

image.png

Made By-@maksudakawsar

বিরহ বেদনায় কাতর অশ্রুসিক্ত অপরূপা নারীর পেন্সিল আর্ট

প্রয়োজনীয় উপকরন

image.png

★ আর্ট খাতা
★ পেন্সিল
★রাবার

পেইন্টিং এর ধাপ সমূহ

ধাপ-১

image.png

image.png

প্রথমে একটি সাদা পেইজ নিতে হবে। তারপর পেইজটি তে পেন্সিল দিয়ে সুজাসুজি ভাবে দুটি ফোটা দিয়ে লাভমার্ক অঙ্কন করার জন্য একপাশে দাগ টানতে হবে।

ধাপ-২

image.png

এবার আর একপাশে দাগ টেনে সম্পন্ন লাভমার্কটি সম্পন্ন অঙ্কন করে নিতে হবে।

ধাপ-৩

image.png

এবার লাভমার্ক এর ভিতরে পেন্সিল দিয়ে একজন অপরূপা নারীর কপাল, নাক, ঠোঁট এবং চুয়াল অঙ্কন করতে হবে। তারপর অঙ্কন করা ঠোটের মধ্যে পেন্সিল দিয়ে লিপিস্টিক অঙ্কন করতে হবে।

ধাপ-৪

image.png

এবার অঙ্কন করা লাভমার্ক, অপরূপার কপাল, নাক, ঠোঁট আর চুয়াল কে পেন্সিল দিয়ে মোটা করে দিতে হবে।

ধাপ-৫

image.png

এবার অপরূপার চুল আঙ্কন করার জন্য চুয়ালের উপরে সুন্দর ভাবে দাগ টেনে রাখতে হবে।

ধাপ-৬

image.png

এবার অঙ্কিত নাক, চুয়াল আর চুল অঙ্কন করার দাগের মাঝে পেন্সিল দিয়ে একজন রমনীর আইভ্রু ও চোখ অঙ্কন করে চোখের নীচে কিছু অশ্রু অঙ্কন করতে হবে।

ধাপ-৭

image.png

এবার অঙ্কিত নাকের অপজিট পাশে কপাল হতে চুয়াল পর্যন্ত পেন্সিল দিয়ে স্টাইলিস্ট ঘন চুল অঙ্কন করতে হবে।

ধাপ-৮

image.png

এবার চোখ আর চুয়ালের মাঝখানে চুল অঙ্কন করার জন্য যে দাগ টানা হয়েছিল তাতে পেন্সিল দিয়ে স্টাইলিস্ট চুল অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৯

image.png

এবার নাকের পাশ থেকে চোঁয়াল পর্যন্ত পেন্সিল দিয়ে ঘন করে চুল অঙ্কন করে দিতে হবে। যাতে বুঝা যায় কেশবতী কন্যা।

ধাপ-১০

image.png

এবার লাভমার্ক এর খালি জায়গাটুকু পেন্সিল দিয়ে ভরাট করে কালো করে দিতে হবে। তারপর সম্পন্ন আর্টটিকে ভালভাবে পিন্সিল দিয়ে ঘন কালার করে দিলেই হয়ে যাবে বিরহ বেদনায় কাতর অশ্রুসিক্ত অপরূপা নারীর পেন্সিল আর্ট। div>

উপস্থাপনা

image.png

ভালবাসায় ভঙ্গুর মনগুলো তাদের মনের কষ্টগুলোকে চোখের জলে ভাসিয়ে দিয়ে মনকে শান্ত করতে চায়। তাই আজ আমি বিরহ বেদনায় কাতর অশ্রুসিক্ত অপরূপা নারীর পেন্সিল আর্ট করার চেষ্টা করেছি। আর্ট টি করার সময়ে এর প্রতিটি ধাপ আপনাদের মাঝে শেয়ার করার জন্য ছবি তুলে রেখেছি। জানিনা আর্ট পোস্টটি আপনাদের কাছে কেমন লাগলো।
ফটোগ্রাফির বিবরন
বিষয়আর্ট
ডিভাইসOppo-A16
ফটোগ্রাফার@maksudakawsar
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

কেমন লাগলো আমার আজকের ব্লগটি? জানার অপেক্ষায় রইলাম।

আপনারা ভাল ও সুস্থ্য থাকুন।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

image.png

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে পেন্সিল দিয়ে অপরূপা নারীর পেইন্টিং করেছেন। আপনি খুব সুন্দর করে পেইন্টিং আর্ট করেছেন। আপনি অনেক সুন্দর একটি কথা বলেছেন। নারী হচ্ছে টিস্যুর মতো। তবে আপনার পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি দেখছি পেন্সিল দিয়েও খুব সুন্দর আর্ট করতে পারেন। আপনি হার্ট সাইন একে তার মধ্যে মন ভাঙ্গা এক মেয়ের কান্না অবস্থায় খুব সুন্দর চিত্র অংকন করেছেন। আসলেই ঠিক মন ভাঙার কষ্ট অনেকেই অশ্রুর মাধ্যমে প্রকাশ করে। আমার কাছে আপনার চিত্র খুব ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে অশ্রুসিক্ত অপরূপা নারীর আর্ট করেছেন। অশ্রুসিক্ত নারীর আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি একদম সত্যি কথাই বলেছেন নারী হচ্ছে টুসুর মতো। কথাটি একদম বাস্তব। তবে আজকের আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

সত্যি বলতে আপু আপনি কিছু গুরুত্বপূর্ণ কথা বলছেনে ৷ আমি আপনার এই কথার গুলোর সাথে একমত পোষন করছি ৷ আসলেই মানুষের কাছে অসাধ্য বলতে কিছু নেই ৷ আর তাই তো প্রতিনিয়ত চেষ্টা করে যেতেই হবে ৷
যা হোক বিরহ বেদনায় কাতর অশ্রুসিক্ত অপরূপা নারীর পেন্সিল আর্ট টি ৷ যদিও নেটওয়ার্ক প্রবলেমের জন্য প্রতিটি ধাপ এর ফটো গুলো দেখতে পারছি না ৷ তবে অনেক সুন্দর ছিল ৷
ধন্যবাদ

 2 years ago 

চেষ্টা করলে সব কিছুই সম্ভব আমি মনে প্রাণে বিশ্বাস করি।পরিশ্রমই সৌভাগ্যের চাবিকাঠি আপনি একদম যথার্থই বলেছেন।প্রথমে আপনি আর্ট করতে পারতেন না।আর এখন বেশ সুন্দর করে অশ্রু সিক্ত নয়নে একটি নারীর দৃশ্য অংকন করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।আপনার অংকন এর ধাপ গুলো অনেক সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন।আশা করি এভাবে করতে করতে এক দিন আরো সুন্দর হয়ে যাবে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39