নাটক রিভিউ- মন ভাগাভাগি ||Drama Review|

in আমার বাংলা ব্লগ23 days ago (edited)

আসসালামু আলাইকুম

নিজেকে নতুন রূপে তুলে ধরার মত এত আনন্দ হয়তো বা অন্য কিছুতে পাওয়া যায় না। আমরা প্রত্যেকেই চাই যে আমাদের ক্রেয়েটিভিটি গুলো অন্যের মাঝে সুন্দর করে ফুটিয়ে তুলতে। হয়তো এর জন্যই কিন্তু আমরা প্রতিনিয়ত নিজেদের কে সাজাই নতুন রূপে। আমিও প্রায় সকল সময়ই চেষ্টা করে যাই যে আমি যেন নতুন নতুন ব্লগগুলো আপনাদের মাঝে শেয়ার করে যেতে পারি। হয়তো ব্যাস্ততার কারনে তা হয়ে উঠে না। তবে আজ কিন্তু আবার কিছুটা ভিন্ন রকমের ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।

নাটক আমরা সবাই দেখি। তার উপর আমাদের দেশের নাটক গুলো কিন্তু বেশ দারুন হয়। কিছু কিছু নাটক কিন্তু একেবারে মানের সাথে মিশে যায়। বার বার দেখতে ইচ্ছে করে। বর্তমানে আমাদের দেশে যে কজন অভিনয় শিল্পী আছে তাদের মধ্যে অনেক জুটি কিন্তু বেশ জনপ্রিয়তা লাভ করেছে। আজ আমি তেমনি একটি জুটির নাটক রিভিউ আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

নাটক রিভিউ-ভিতরে বাহিরে

Screenshot_1.png

প্রাপ্তি: YouTube

নাটকের কিছু তথ্য

নামমন ভাগাভাগি
পরিচালকনাজমুল হক ভূইঁয়া
রচনাসাগর জাহান
অভিনয়ফারহান আহমেদ জোভান, সাদিয়া আয়মান, মিলি বাশার আরও অনেকে
দৈর্ঘ্য৪৯মিনিট ৩৯ সেকেন্ড
মুক্তির তারিখ১১ই জুলাই/২০২৪
ধরননাটক
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
প্রচারইউটিউব

চরিত্র

★ জোভান- অবাক
★সাদিয়া আয়মান - সূচনা

কাহিনী সংক্ষেপ

Screenshot_2.png

Screenshot_3.png

প্রাপ্তি: YouTube

নাটকের মূল চরিত্র হলো অবাক এবং সূচনা। সূচনার বাবা মারা যায় কয়েকদিন হয়। সংসারের দায়িত্ব সব সূচনার উপর। সংসারে তার মা এবং এক ভাই ও এক বোন। বাবা মারা যাওয়ার পর সংসার চালানোর জন্য সূচনা এবং তাদের পুরো পরিবার একটি ফার্মেসী দেওয়ার স্বপ্ন দেখে। ফার্মেসী নেওয়ার সকল কিছু যখন ঠিক। সেই মূহূর্তে অবাক আসে সূচনাদের বাসায়। অবাক সূচনাদের কে জানায় তার বাবা বেচেঁ থাকতে অবাকের বাবার কাছ থেকে টাকা ধার নিয়েছি। এখন অবাকর টাকা খুব দরকার। তাই সে তার বাবার সেই টাকা ফেরত চায়। অবাকের এমন কথা শুনে সূচনাদের পুরো পরিবারের স্বপ্ন নষ্ট হয়ে যায়। সূচনাদের পরিবার ফার্মেসী দেওয়ার চেয়ে অবাকের টাকা ফেরত দেওয়াটাই বেশী প্রয়োজন মনে করে। কারন অবাকের বিয়ে ইতিমধ্যে ঠিক। সূচনাদের থেকে টাকা পেলেই অবাক বিয়ে করবে।

Screenshot_4.png

Screenshot_4.png

প্রাপ্তি: YouTube

পরদিন সূচনা অবাকের টাকা ফেরত দেওয়ার জন্য তার সাথে দেখা করে। তখন অবাকের সাথে সূচনার অনেক কথা হয়। সূচনার মুখে তাদের পরিবারের সমস্যার কথা শুনে অবাক সূচনাকে তার লোন অন্য ভাবে পরিশোধ করার পথ খুঁজে বের করতে বলে। এক পর্যায়ে সূচনা অবাক কে প্রস্তাব করে তাকে বিয়ে করতে । অবাক তো এমন কথা শুনে বেশ রেগে যায়। পরদিন অবাক সূচনার সাথে দেখা করে এবং সূচনাকে একটি খারাপ প্রস্তাব করে। অবাক সূচনাকে বলে যে সূচনার লোন পরিশোধ হয়ে যাবে যদি সূচনা অবাকের রক্ষিতা হিসাবে থাকে এবং সূচনাকে একদিন ভাবার সময় দেয়। পরদিন সূচনা অবাকের সাথে দেখা করে অবাক কে খুব কথায় ‍শুনিয়ে দেয়। এবং এ ও বলে যে সূচনা অবাকের কোন বিয়ে হতে দিবে না। ভালো মানুষের ছেলে যে এমন খারাপ হতে পারে সেটা সূচনার জানা ছিল না। সূচনার এমন কথা শুনে অবাক সূচনাকে তার ভুল ভাঙ্গিয়ে দেয়। অবাক সূচনাকে বলে যে সে তাকে বিয়ে করতে পারবে না। আর তার সাথে সূচনার বিয়ে হলে কেউ সুখী হবে না। তবে অবাক সূচনার টাকা ফিরিয়ে দেয়। এবং ফার্মেসী দিয়ে টাকা পরিশোধ করতে বলে। সেই থেকে অবাকের সাথে সূচনার একটি বন্ধুত্ব সম্পর্ক গড়ে ‍উঠে।

Screenshot_5.png

Screenshot_6.png

প্রাপ্তি: YouTube

এদিকে সূচনা ফার্মেসী দেয়। অবাক তাকে বেশ সাহায্য করে। ধীরে ধীরে অবাক আর সূচনার মধ্যে একটি বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠে। আর এমন করে তাদের দিন কেটে যাচিছলো। এদিকে সূচনা বুঝতে পারে যে সে অবাক কে ভালোবাসতে ‍শুরু করেছে। কিন্তু সেটা সে অবাক কে বলার সাহস পায় না। তবে তার ভালোবাসার কথা সূচনা অন্যভাবে অবাক কে বলে। সূচনা কাউকে ভালোবাসে সেটা অবাক কে বলে। কিন্তু সেই মানুষটা কে সেটা বলে না। এদিকে সূচনার ভালোবাসার মানুষের সাথে দেখা করতে অবাক কে সূচনা বিভিন্ন জায়গায় নিয়ে যায়। কিন্তু সূচনার ভালোবাসার মানুষের সাথে আর দেখা হয় না। এক সময় অবাক বেশ বিরক্ত হয়ে যায়। তখন অবাক সূচনা কে তার ভালোবাসার মানুষকে ফোন দিতে বলে। সূচনা তখন অবাকের মোবাইলে ফোন করে।অবাক সূচনার এমন কান্ড দেখে বেশ অবাক হয়ে যায়। সে সূচনা কে বুঝিয়ে বলে যে তার বিয়ে ঠিক। তিনদিনপর তার বিয়ে তার পক্ষে সূচনা কে গ্রহন করা সম্ভব নয়।

Screenshot_7.png

Screenshot_8.png

প্রাপ্তি: YouTube

এরপর সূচনা এবং অবাক কেউ আর কারও সাথে দেখা করে না। যদিও অবাক সূচনাকে ফোন দিয়েছিল কিন্তু সূচনা সেই ফোন আর রিসিভি করেননি। এদিকে সূচনা এবং অবাক দুজন দুজন কে বেশ মিস করে। একদিন অবাকের গায়ে হলুদের দিন সূচনা অবাকের বাসায় যায়। অবাক সূচনা কে দেখে বেশ খুশি হয়। কিন্তু সূচনা অবাক কে কিছু কথা বলে। যে কথা গুলো অবাকে বেশ ভাবিয়ে তুলে। এরপর সূচনা অবাকের বাসা হতে বিদায় নিয়ে কষ্ট ভরা মন নিয়ে চলে আসে।এরপর কেটে যায় অনেক টা সময়। দীর্ঘ তিন মাস।

Screenshot_9.png

Screenshot_10.png

Screenshot_11.png

প্রাপ্তি: YouTube

তিনমাস পর হঠাৎ একদিন অবাক সূচনাদের বাসায় আসে। সূচনা তো অবাক কে দেখে সত্যিই অবাক হয়। সূচনা অবাকের ওয়াইফ কে খোঁজ করে। তখন অবাক সূচনা কে তার সব কথা খুলে বলে। সেই গায়ে হলুদের রাতে সূচনার সেই কথাগুলো অবাক কে বেশ ভাবিয়ে তুলেছে। ভাবিয়ে তুলেছে বলে অবাক সেদিন বিয়ে করতে পরে নি। অবাক সেই বিয়ে ক্যান্সেল করে দিয়ে এতটা সময় নিজের সাথে যুদ্ধ করেছে। এবং সূচনার কাছে ফিরে এসেছে। এখন সূচনা যদি তাকে ফিরিয়ে দেয় তখন আর অবাকের কোথাও যাওয়ার জায়গা থাকবে না। কিন্তু সেদিন সূচনা আর অবাক কে ফিরাতে পারেনি। আর দুটো মানুষের মিলনের মধ্য দিয়ে নাটকটি শেষ হয়ে যায়।

Screenshot_12.png

Screenshot_13.png

Screenshot_14.png

প্রাপ্তি: YouTube

image.png

ব্যক্তিগত মতামত

আমি জানিনা আমার রিভিউ করার পর আপনারা কেউ নাটকটি দেখবেন কিনা। তবে আমি কিন্তু এ পর্যন্ত নাটকটি কয়েবার দেখেছি। আমার কাছে নাটকটি অসাধারণ লেগেছে। তাই তো আমি যতবার নাটকটি দেখেছি ততবার আমার ভালো লেগেছে। পরিচালক নাটকটিতে একদম বাস্তবতার ছোঁয়ায় ভরে দিতে পেরেছে। দুজন মানুষের মধ্যে সত্যিকারের ভালোবাসা থাকলে কি ঘটতে পারে সেটাই ফুটিয়ে তুলেছেন এখানে।একজন মানুষ কতটা ভালোবাসলে তার ভালোবাসার মানুষটির কাছে ফিরে আসে। তবে কখন যে কে কাকে ভালোবাসবে সেটা বুঝাই দায়।

ব্যক্তিগত রেটিং

১০/১০

নাটকটির লিংক

শেষ কথা

যদিও ব্যস্ততার কারনে নাটক দেখা হয়ে উঠে না। তবে মাঝে মাঝে দু একটি নাটক কিন্তু মন ছুঁয়ে দেয়। আশা করি আপনারাও নাটকটি একবার দেখবেন।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 23 days ago 

জি আপু আমাদের দেশের নাটক গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা নাটকটি আমি দেখছি।খুবই সুন্দর একটি নাটক এটা।আপনি দারুণ ভাবে পুরো নাটক টির রিভিউ আমাদের মাঝে শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 22 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 23 days ago 

আপু আপনি মনে হয় পোস্টের টাইটেলে নাটকের নামটি দিতে ভুলে গেছেন। এই নাটকটি আমার দেখা হয়নি। তবে আপনি এত সুন্দর করে রিভিউ শেয়ার করেছেন যে লেখাগুলো পড়েই নাটকটি সম্পর্কে বুঝতে পেরেছি। সময় পেলে নাটকটি দেখবো আপু।

 22 days ago 

একদম ঠিক ভুলেই গেছি। মনে রাখার ঔষধ খেতে হবে। ধন্যবাদ গুরুত্বপূর্ণ মন্তব্য করার জন্য।

 23 days ago 

অনেক সুন্দর একটি নাটক রিভিউ বলেছেন আপনি, আপনার নাটকটি রিভিউ পরে আমার অনেক ভালো লেগেছে, মন ভাগাভাগি নাটকটি আমি কখনো দেখিনি তবে জোভানের নাটক সব সময় আমার অনেক ভালো লাগে। আপনার নাটক রিভিউটি দেখে নাটকটি দেখার ইচ্ছে জাগে। অনেক ভালো লাগলো সুন্দর একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

ধন্যবাদ আপু সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য।

 23 days ago 

আপু বেশ সুন্দর একটি নাটক। জোভান আর সাদিয়া আয়মানের নাটক আমার অনেক ভালো লাগে। আর ওরা অভিনও খুব সন্দর করে। এই নাটকটিও কিন্তু সেই রকম একটি নাটক। আমি দেখেছি নাটকটি। আমি ভেবেছিলাম ওদের মিল হবে না। শেষে জোভান সাদিয়ার ভালোবাসায় হাড়িয়ে বিয়ে ক্যান্সেল করে সাদিয়ার কাছে ফিরে যায়। আপনার নাটকটির রিভিউ পড়েও নাটকের মতো ভালো লাগলো।

 22 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 23 days ago 

এই নাটকটি দেখার জন্য আজকে আমি ইউটিউবে গিয়েছিলাম, কিন্তু কোন এক কারণে নাটকটি দেখা হয়নি। আজকে আপনার এ রিভিউ দেখে মনে হচ্ছে নাটকটি আমার দেখা উচিত।নাটকটি খুবই সুন্দর হবে।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি নাটকের এত সুন্দর ভাবে রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 23 days ago 

নাটক দেখতে আমার খুবই ভালো লাগে।আজকে আপনি দারুন একটি নাটক রিভিউ করেছেন আপু।নাটকটি যদিও কখনও দেখা হয় নি।তবে নাটকের গল্পটি পড়ে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

আপু আজ আপনি বেশ সুন্দর একটি নাটক রিভিউ করেছেন আমাদের মাঝে। না শেয়ার করা নাটকের ভিডিও পড়ে অনেক ভালো লাগলো। এই নাটকটি আমার দেখা হয়নি তবে আপনি অনেক সুন্দর করে রিভিউ করেছেন পড়েই নাটকটি সম্পর্কে অনেক কিছু বুঝতে পারলাম।নাটকটি সময় করে একদিন দেখবো।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 22 days ago 

স্বাগতম আপু।

 21 days ago 

খুব সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। এই নাটকের মধ্যে আমার পছন্দের নায়ক এবং নায়িকা রয়েছে৷ জোভান এবং পায়েল এর নাটক আমি অনেক পছন্দ করি৷ আর তাদের জুটির নাটক গুলো অনেক সুন্দর হয়ে থাকে৷ আজকে আপনি এই সুন্দর নাটক শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ নাটকটি এখনো দেখে নিতে পারিনি৷ তবে অবশ্যই সময় করে নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করব৷

 21 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার ‍সুন্দর মন্তব্যের জন্য।

 2 days ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58