ফটোগ্রাফি পোস্ট-কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আসসালামু আলাইকুম

জীবন মানেই যন্ত্রণা। সেই যন্ত্রণায়ই ভোগ করে যাচ্ছি জীবন ভর। কই একটি ছুটির দিন বাসায় একটু ভালো মন্দ রান্না করে খাবো। সে আর হলো কই? সকাল সকাল উঠেই দেখি গ্যাস নেই। মেজাজ গেল গরম হয়ে। কি আর করার। বেশ চিন্তায় পড়ে গেলাম। কি করবো ভেবেই পাচ্ছিলাম না। আর এই নিয়েই সারাদিন গেল চিন্তায়।

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমিও বেশ ভালো আছি।যদিও শাররীক ভাবে ততটা সুস্থ আমি নয়। তবুও প্রতিদিনের মত আজও চলে আসলাম হাটি হাটি পা পা করে আপনাদের কাছে নতুন আরও একটি পোস্ট নিয়ে। আজ আবারও চেষ্টা করবো আরও কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। আমি নিশ্চিত যে আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

মিথ্যে ভালোবাসা (16).png

কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি

image.png

image.png

কি আর করার গ্যাস নাই বলে তো আর না খেয়ে বসে থাকা যাবে না। তাই তো সিদ্ধান্ত নিলাম বাহিরে খাওয়ার । দুপুরে নামায পড়ে দুজন মিলে চলে গেলাম বাহিরে দুপুরের খাবার খাওয়ার জন্য। তবে আগে ভাগেই সিদ্ধান্ত নিয়ে নিলাম যে কাচিচ বিরিয়ানী খাবো। তাই যেই ভাবনা সেই কাজ। চলে গেলাম এলাকার বিখ্যাত কাচ্চি মামার দোকানে। দুজন মিলে যাওয়ার পথেই চোখে পড়লো একটি দোকানে বেশ কিছু আর্টিফিশিয়াল ফুল। আর তখনই ভেবে নিলাম কাচ্চি খেয়ে যাওযার পথেই কিছু ফটোগ্রাফি করে নিবো। যাতে করে আপনাদের সাথে শেয়ার করতে পারি।

image.png

image.png

বেশ খাওয়া দাওয়া করলাম। তারপর আস্তে আস্তে সেই ফুলের দোকানে গেলাম কিছু ফটোগ্রাফি করার জন্য। দোকানদার মামা আমায় দেখে দৌড়ে এলো। ভাবলো বুঝি আমি ফুল কিনবো। কিন্তু আমি দোকানদার মামা কে দেখেই বললাম মামা কিছু মনে করেন না। আমি কয়েকটি ফটোগ্রাফি করেই চলে যাবো। মামা আমায় আর কিছু বলার সাহস করলো না। শুধু মুখ কালো করে দাঁড়িয়ে দাঁড়িয়ে আমার কান্ড দেখতে লাগলো। আর আমিও শুরু করে দিলাম আমার ফটোগ্রাফি।

image.png

image.png

ফটোগ্রাফি করছি তো করছি। সূর্যমুখী, গোলাপ সহ কত রকমের যে জানা আর অজানা আর্টিফিশিয়াল ফুলের সমাহার রাখা হয়েছে এই দোকানে সেটা নিজের চোখে না দেখলে বুঝতে পারবেন না। যে ফুলের ফটোগ্রাফি করি না কেন মনে হয় আরও কয়েকটি ফটোগ্রাফি করি। আর এমন সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করতে একবার এই কোনায় আর একবার ঐ কোনায় দৌড় দিতে হচেছ। কারন যেই ফুল দেখি না কেন সেই ফুলের ফটোগ্রাফিই করতে মনে চায়।

image.png

image.png

image.png

কিন্তু হঠাৎ যে কি হলো বুঝতেই পারলাম না। ফুলের ফটোগ্রাফি করতে গিয়ে ফুলের মধ্যেই ধাপাস করে পড়ে গেলাম। আর তো দোকানদার মামা এসে সেই রাগ। আমাকে বলেই দিলো যান এবার আপনার আর ফটোগ্রাফি করতে হবে না। আমি তো শুনেই হতবাক আর মন খারাপ। তারপরও আরও কয়েকটি ফটোগ্রাফি করেই তারপর চলে আসলাম। আর আপনাদের মাঝে শেয়ার করতে বসলাম।

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানঢাকা , বাংলাদেশ

শেষ কথা

জানিনা আমার আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের কেমন লাগবে। তবে আমি কিন্তু দারুন মজা পেয়েছি আজকের ফটোগ্রাফি গুলো করতে গিয়ে। আশা করি আপনাদের সুন্দর সুন্দর মতামত গুলো দিয়ে আমাকে ধন্য করবেন।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 4 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আজ। তবে খারাপ লাগলো যে এই ফটোগ্রাফি করতে গিয়ে আপনি আবার পড়েও গিয়েছিলেন। এত সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল আপু। তবে ফটোগ্রাফির পিছনের কথাগুলো শুনে বেশ মজা পেলাম। দোকানদার মামা তো আগে থেকেই আপনার উপর রাগ তার উপর আবার পড়ে গেলেন। যাইহোক ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে দেখে। ধন্যবাদ আপু।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

বাহ আজকে আপনি খুব চমৎকার চমৎকার আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন।আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতে বেশ ভালোই লাগে। এই ফুল গুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যায়। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। চমৎকার ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 4 months ago 
 4 months ago 

আপনার মত যেই ফুল দেখি আমিও ফটোগ্রাফি করতে চাই।আর্টিফিশিয়াল ফুলগুলো বর্তমানে সবার কাছে খুব প্রিয়। তবে আজকে আপনি খুব চমৎকার বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলের ফটোগ্রাফি করতে করতে আপনি হঠাৎ করে পড়ে গেলেন। কিছুদিন আগে আমিও ফটোগ্রাফি করতে গেলাম দোকানদার মানা করতেছি ফটোগ্রাফি না করা জন্য। তবে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 4 months ago 

সত্যি ই আপু ছুটির দিনে সবাই একটু ভালো মন্দ খেতে পছন্দ করে।কিন্তু গ্যাস না থাকলে কোন পছন্দের কাজই আসলে করা হয়ে উঠে না।তবে আপনি কিন্তু চমৎকার কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। যা খুব সুন্দর লেগেছে আমার কাছে।দারুন বর্ননায় পোস্টটি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর করে মন্তব্য করার জন্য।

 4 months ago 

আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতে যা কিউট লাগে আপু।আর এর ফটোগ্রাফি গুলোও দারুন হয়।রং বেরঙের চোখ ধাঁধানো ফুলগুলোর দারুন ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন।শুভকামনা আপনার জন্য।ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু সুুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68363.69
ETH 2642.16
USDT 1.00
SBD 2.69