ডিজিটাল আর্ট পোস্ট- ডিজিটল আর্টের মাধ্যমে রঙিন ফুলের টবের আর্ট ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো এবং সুস্থ আছেন। বেশ ভালোই আছি আমিও । আর্ট আমি তেমন পারি না। যদিও বিজ্ঞান বিভাগের ছা্ত্রী ছিলাম, তবুও আর্টে আমি তেমন দক্ষ ছিলাম না। তবে অনেকের আর্ট দেখে মুগ্ধ হতাম। মুগ্ধ হতাম সবার হাতের কারুকাজ দেখে। কিন্তু যেদিন থেকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সদস্য হয়েছি। যে দিন থেকে আমি প্রিয় কমিউনিটির বন্ধুদের বিভিন্ন রকমের আর্ট গুলো দেখেছি। সেদিন থেকেই মনে মনে ভাবি যে আমি যদি আর্ট করতে পারতাম! কিন্তু সময় আর ব্যস্ততার কারনে আর্ট আর শেখা হয়ে উঠে না। তবে মাঝে মাঝে চেষ্টা করি কিছু ডিজিটাল আর্ট আপনাদের সাথে শেয়ার করতে।তাই আজও চলে আসলাম আপনাদের সাথে আরও একটি আর্ট শেয়ার করতে। আশা করি আমার আজকের আর্টটি ও আপনাদের বেশ ভালো লাগবে।

Screenshot_15.png

image.png

ডিজিটল আর্টের মাধ্যমে রঙিন ফুলের টবের আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

Screenshot_5.png

প্রথমে একটি ৯৫০*৫৫৫ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_2.png

Screenshot_3.png

এবার পেইজটির মধ্যে কয়েকটি ঘর করে ঘর গুলো কে ভরাট করে নিতে হবে।

ধাপ-৩

Screenshot_4.png

এবার নিদিষ্ট টুল বক্স দিয়ে সম্পন্ন পেইজটির কালার মিক্সড করে নিতে হবে।

ধাপ-৪

Screenshot_6.png

এবার মিক্সড করা পেইজটির বাহিরে জায়গা করে নিয়ে এখানে একটি ফুলের দানী অঙ্কন করতে হবে।

ধাপ-৫

Screenshot_7.png

Screenshot_8.png

এবার ফুলদানী টি কে সিলেক্ট করে মিক্সড করা পেইজে নিয়ে আসতে হবে।

ধাপ-৬

Screenshot_9.png

Screenshot_10.png

এবার ফুলদানিতে কিছু ডিজাইন করে সেগুলো কে রং করে দিতে হবে।

ধাপ-৭

Screenshot_11.png

Screenshot_12.png

এবার ফুলদানিতে আরও কিছু ডিজাইন করে নিয়ে, ফুলদানি বসার জায়গাটিকেও রং করে নিতে হবে।

ধাপ-৮

Screenshot_13.png

এবার ফুলদানিতে কিছু ফুল অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৯

Screenshot_14.png

সমস্ত ফুলদানি এবং এর পিছনের পেইজ টিকে বিভিন্ন রকমের ডিজাইন করে দিতে হবে।

শেষ ধাপ

Screenshot_15.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুলদানি অঙ্কন।

image.png

উপস্থাপনা

Screenshot_15.png

মানুষ চেষ্টা করলে সবই পারে। আর তাইতো শত ব্যস্ততার মাঝেও আপনাদের মাঝে নিজেকে একটু ভিন্ন ভাবে উপস্থাপন করতে ইচেছ হলো। তবে আমার এত এত পরিশ্রম তখনই স্বার্থক হবে যখন বুঝতে পারবো আমার ডিজিটাল আর্টটি আপনাদের ভালো লেগেছে।

image.png

শেষ কথা

মাঝে মাঝে আমার ও মনে চায় ভিন্ন কিছু পোস্ট করে এবং বিভিন্ন পেইন্টিং এবং আর্ট গুলো কে ভালো করে নিজের আয়ত্বে নিয়ে আসি এবং আপনাদের সাথে শেয়ার করি। যাতে করে আপনারাও একটু উৎসাহ পান।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 7 months ago 

চমৎকার একটি ডিজিটাল আর্ট আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার এই ডিজিটাল আর্ট কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার অবশ্যই এ বিষয়ে বেশি ধারণা না থাকলেও আপনাদের মাধ্যমে ধারণা পাওয়ার চেষ্টা করছি এভাবেই পোস্ট দেখে দেখে।

 7 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

আপু আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে রঙিন ফুলের টবের খুব সুন্দর আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এর আগেও আপনি খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার আর্টের কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপনি সবসময় খুবই সুন্দর কিছু ডিজিটাল আর্ট শেয়ার করে আসছেন৷ আজকেও একদমই অসাধারণ একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন৷ এই আর্টের মধ্যে একদমই অসাধারণ কিছু ডিজাইন তুলে ধরেছেন৷ সবগুলো ডিজাইনই খুবই ভালোভাবে ফুটে উঠেছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য৷

 7 months ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। টবের চিত্র অংকনটি দেখতে খুবই সুন্দর লাগছে। সব থেকে বেশি ভালো লাগছে টবের উপর ফুলের চিত্র অঙ্কন করে দেওয়াটা। দারুন একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

সুন্দর ডিজিটাল আর্ট অংকন করেছেন আপু। রঙিন ফুলের টবের সৌন্দর্যটা বেশ ভালোই লেগেছে। চেষ্টা করতে থাকুন আর এগিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাহ্ ধন্য হলাম এমন উৎসাহ পেয়ে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকারভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে রঙিন ফুলের টবের আর্ট করেছেন। আপনার রঙিন ফুলের টবের আট অসাধারণ হয়েছে। ডিজিটাল আর্ট এর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। কে বলেছে আপনি আর্ট করতে পারেন না। আপনার আর্ট কিন্তু অসাধারণ হয়েছে। এবং খুব সুন্দর করে ধাপে ধাপে ডিজিটাল আর্ট এর ফুলের টবের আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42