স্ব-রচিত কবিতা- রূপের মোহে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো, কেমন আছেন বন্ধুরা ? আশা করি সবাই বেশ ভালই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালই আছি।

ভালবাসা কখনও রূপ বা গুন দেখে সৃষ্টি হয় না। ভালবাসার সৃষ্টি দুটি মনের চাওয়া পাওয়া আর এক অকৃত্রিম অনুভূতি থেকে। ভালবাসা অবিনশ্বর। এর কোন শেষ হয় না। আমরা হয়তো বা সাময়িক ভাবে রূপের মোহে গুন কে তিরস্কার করে মিছে মরিচিকার পিছনে ছুটে নিজের অহেতুক সময় নষ্ট করি। এতে করে একদিকে আমরা যেমন কষ্ট পাই। তেমনি আমাদের মনের ভিতর বাসা বাধেঁ হাহাকার আর হতাশা। তাইতো আমাদের ‍উচিত রূপের মোহে নয়, মানুষকে মন থেকে ভালবাসা।

বন্ধুরা আজ আমি ভালবাসার মোহ নিয়ে আপনাদের জন্য একটি কবিতা লিখেছি। আর এখন সেই কবিতাটি আপনাদের কে ‍উপহার দিতে চাই। আশা করি আমার আজকের কবিতাছি আপনাদের বেশ ভাল লাগবে।

Add a heading (13).png

ছবি সোর্স
Made By-@maksudakawsar

স্বরচিত কবিতা-রূপের মোহে

চিনলে নাকো আমায় তুমি
কত ছিলাম আপন
অনাদর আর অবহেলায়
গুড়িয়ে দিলে বাধঁন।।

আসল নকল চিনলে নাকো
মিছে আলেয়ার রূপে
সূর্য কিরণ পেয়েও তুমি
তিরস্কারই দিলে।।

ভালবাসায় রাঙিয়ে দিতে
ধরতে চেয়ে হাত
বিনিময়ে ফিরে পেলাম
তোমার শত আঘাত ।।

রূপের পিছে ঘুরে ঘুরে
ক্লান্ত তুমি আজ
মনের ক্ষত ভুলে যেতে
ছাড়ছো দীর্ঘশ্বাস।।

বদ্ধ মনের মনিকোঠায়
হা -হোতাশে ঘেরা
খুঁজে ফিরো তাই তো আমায়
দূর করতে যত হতাশা।।

বন্ধুরা কেমন লাগলো আমার আজকের স্ব-রচিত কবিতা রূপের মোহে কবিতাটি। আশা করি আপনাদের কাছে বেশ ভালই লেগেছে। অপেক্ষায় রইলাম কবিতা নিয়ে আপনাদের ভাল লাগা, মন্দ লাগা জানার জন্য ।

ভাল ও সুস্থ্য থাকুন।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

Sort:  
 2 years ago 

ঠিক বলছেন এই দুনিয়াতে কিছু কিছু মানুষ আছে রুপের প্রতি বেশি দুর্বল রূপের মোহে আকর্ষিত হয়ে মানুষ অনেক কিছু করতে বাধ্য হয় তা ক্ষণস্থায়ী তারা বুঝতে কিন্তু ভুলে যায়।কিন্তু রূপের মোহেই বেশি দিন আটকে রাখা যায় না। কবিতায় খুব সুন্দর করে তুলে ধরেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি আমার কবিতার মাধ্যমে বিষয়টি সুন্দর করে তুলে ধরতে চেষ্টা করেছি মাত্র।

 2 years ago 

ভালোবাসার মোহ নামে আপনি অসম্ভব সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আমাদের মাঝে। আসলেই ভালোবাসার মোহ কাটানো যায় না। এত সুন্দর একটি কবিতা উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

মায়ার কারনে মানুষ একে অন্যের প্রতি আকৃষ্ট হয়। রূপের মোহে নয়। যাইহোক বেশ সুন্দর কিছু লেখা লিখেছেন আপনি আপু। কবিতাটি পড়তে বেশ ভালো লেগেছে। পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম আমি।

 2 years ago 

আপু বর্তমানে আর মায়া বলে কিছু নাই গো। সব টাকা আর রূপ।

 2 years ago 

রূপের মোহতে পরে না মানুষকে মন থেকে ভালোবাসা উচিত। সত্যি আপু এই কথাটি একদম ঠিক বলেছেন। আসলে কিছু কিছু ক্ষেত্রে হয়তো সেটা একেবারে ভিন্ন কিছু দেখতে পাওয়া যায়। তবুও সবাই হয়তো ভালোবাসা চায়। কিংবা ভালোবাসার প্রতীক্ষায় থাকে। যাইহোক আপু আপনার লেখা কবিতাটি দারুন হয়েছে। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

কিন্তু আপু ভালবাসার প্রতীক্ষা আর কতকাল?

 2 years ago 

ভালোবাসার মোহ নিয়ে অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। কবিতার প্রতিটি লাইন আপনি অনেক সুন্দর ভাবে লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও ধন্যবাদ কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখতেসি অসাধারণ কবিতা লিখতে পারেন। আপনার কবিতা পড়েই বোঝা যাচ্ছে আপনি অনেক বড় একজন কবি। কবিতা লাইনগুলো কত সুন্দর ভাবে মিলিয়ে ফেললেন। আমার কাছে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

হা হা হা। আপনি তো ভাই আমাকে একজন বড় কবিই বানিয়ে দিলেন। চুপ চুপ কবিরা শুনলে কিন্ত আমাকে পেটাবে।

 2 years ago 

সুন্দর হয়েছে আপু আপনার স্বরচিত কবিতাটি। আসলে আপু আমরা এখন শুধুমাত্র রূপের পিছনেই খুজি কেউ আমরা গুণ দেখি না। আপনি আপনার কবিতার মাধ্যমে সেটা সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আমাদের আসলে রূপ কে নয় গুন কে ভালবাসতে হবে।

 2 years ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন আপু। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আসলে আপনার প্রত্যেকটা কবিতা আমি পড়ি,আমার খুবই ভালো লাগে। আজকের কবিতাটি অসাধারণ হয়েছে।

 2 years ago 

তাহলে তো ধরে নিতে হবে আপনি আমার একজন বড় ফ্যান। ধন্যবাদ ভাইয়া আমার কবিতা গুলো পড়ার জন্য।

 2 years ago 

আপু আপনার কবিতাটি দারুন হয়েছে। আপনি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা আমাদের মাঝে শেয়ার করছেন, খুব ভাল লাগে।এভাবে লিখবেন আশাকরি। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপু উৎসহ মূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51