কবিতা পোস্ট স্ব-রচিত- কবিতা- স্বপ্নছোঁয়া $PUSS এর বাজার || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ5 days ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করবো যে যেখানে থাকেন না কেন বেশ ভালোই আছেন। মানুষের জীবন সব সময় এক রকমের যায় না। এই ভালো তো এই মন্দ। আর ভালো মন্দের জোয়ার ভাটায় জীবনটাই হয়ে পড়ে নিস্তেজ। কিন্তু তাতে কি মানুষে বেচেঁ থাকার জন্য প্রতিদিন যুদ্ধ করে যেতে হয়। আর সেই যুদ্ধে নিজেকে বিজয়ী করতে তাকে যে কত ব্যস্তময় সময় পার করতে হয় সেটা কেবল ভুক্তভোগী মানুষটিই জানে।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ইউজার।আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। সত্যি বলতে ভালো মন্দ যাই লিখি না কেন, চেষ্টা করি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। জানিনা কতটুকু আমার লেখা গুলো আপনাদের কে ছুঁয়ে দিতে পারে। আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে।আজ চেষ্টা করছি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে।


image.png

image.png

সত্যি বলতে প্রিয় $PUSS যে এতটা দামী সেটা কিন্তু একমদ বুঝতে পারিনি। খেলার ছলে বানানো এই $PUSS কয়েনটির মূল্য আমরা কেউ বুঝতে না পাররেও দাদ ঠিকই বুঝতে পেরেছিল আর তাই তো দাদা স্বপ্নছোঁয়া মূল্যমানের এই কয়েনটি আমাদের জন্য নিয়ে এসেছে। আর সুযোগ করে দিয়েছে সুন্দর আগামী গড়ার। আর মহামূল্যবান এই কয়েনটিকে বেশী করে নিজের একাউন্টে ধরে রাখতে না পেরে আমি নিজেও বেশ বোকা হয়ে গেছি। যদিও কিছুটা হলেও আমি এই মূল্যবান কয়েনটি কে রাখতে পেরেছি। আমরা সবাই স্বপ্ন দেখছি আমাদের কমিউনিটির এই $PUSS টি একদিন বিশ্বজুড়ে নাম কামাবে। আর সেই মূল্যবান কয়েন নিয়ে আজ আবার নতুন করে একটি কবিতা নিয়ে চলে আসলাম। আশা করি আপনাদের বেশ ভালো লাগবে।

image.png

স্ব-রচিত কবিতা
স্বপ্নছোঁয়া $PUSS এর বাজার

লেখা- মাকসুদা কাউসার

$PUSS জমিয়ে দেখছি আমি,
$PUSS ই হলো বেশী দামী,
বোকার স্বর্গে থাকে যারা,
$PUSS কিনেনা শুধুই তারা।।

কত কয়েন এলো গেলো,
$PUSS এর মত কে বা ছিল?
স্বপ্নছোঁয়া $PUSS এর বাজার,
ধরতে গেলে খাই যে আছাড় ।।

$PUSS এর টাকায় কিনবো গাড়ী,
সাথে নিবো বিশাল বাড়ী,
ডলার পাউন্ড সবই হবে,
$PUSS এর দামটা বেড়ে গেলে।।

ভাবছি আমি এত বোকা,
$PUSS নিলাম না থোকা থোকা,
লক্ষ টাকার $PUSS নিলে ভাই,
এখন হতাম আমি মিয়া ভাই।।

$PUSS যে ভাই বেজায় দামী,
সবার কাছে আজ সে রানী,
কত জনের স্বপ্ন যে সে,
তার প্রেমেতে কে না পড়েছে?

আমি আবার $PUSS এর পাগল,
তার প্রেমেতে খাই নোনা জল,
সকাল বিকাল তাকেই দেখি
তাকে নিয়েই স্বপ্ন আঁকি।।

image.png

শেষ কথা

জানিনা কেমন লাগলো আমার আজকের কবিতাটি আপনাদের সবার কাছে। যদি আজকের কবিতাটি আপনাদের মনটাকে এতটুকু ছুঁয়ে দিতে পারে তাহলেই কিন্তু আমি স্বার্থক। আপনাদের মতামত জানার অপেক্ষায় থেকে শেষ করছি।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Twitter_Banner_24.webp

image.png

Sort:  
 4 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল। স্বপ্ন ছোঁয়া এই কবিতার মাধ্যমে যেন আমাদের মনের অনুভূতিগুলি প্রকাশ করেছেন।

 4 days ago 

ঠিক বলেছেন আপু শুরুতে কিন্তু কেউ বুঝতে পারিনি puss এত দামি হয়ে যাবে। দাদার যে কোন কাজ অনেক চিন্তা ভাবনা করে করেন। সেজন্যই সফলতা আসে সব কাজে। যাই হোক সেই puss নিয়ে কিন্তু আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 days ago 

ঠিক বলেছেন আপু। দাদা যে কোন কাজ চিন্তা ভাবনা করেই করেন। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 4 days ago 

ছন্দে ছন্দে কবিতা অনেকদিন পর পড়লাম। ছন্দ এমনিতেই ভালো লাগে। খুশির আমেজ থাকে। আপনার কবিতাটা বিশেষ ভালো লেগেছে। মানে $PUSS যতগুলো কবিতা পড়েছি, এটাই সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 4 days ago 

বাহ্ মুগ্ধ হয়ে গেলাম যে ভাই। ধন্যবাদ এমন সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 days ago 

জি আপু প্রথমে আমরা কেউ বুঝতে পারি নাই $puss আমাদের জন্য কতটা মূল্য।আমি সব সময় দাদার মতামতকে শ্রদ্ধা করি।যাইহোক পুশ কয়েন নিয়ে কবিতা গুলো পড়লে মনটা জুড়ে যায়। খুব সুন্দর হয়েছে কবিতা টি।ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 4 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার এমন দারুন মন্তব্যের জন্য।

 4 days ago 

Puss কয়েন নিয়ে খুব সুন্দর এবং মজার একটা কবিতা লিখেছেন আপু। বেশ ভালো লাগলো পুরো কবিতাটা পড়ে। কবিতার নামটাও ভীষণ সুন্দর দিয়েছেন। ছন্দ সাজিয়ে প্রত্যেকটা লাইন উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপু এত মজার একটা কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনাকেও ধন্যবাদ আপু এমন সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 4 days ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

ভাইয়া আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 days ago 

আরে বাহ আপু আপনি তো দেখছি অনেক দারুন একটা কবিতা লিখে নিয়েছেন। আপনার লেখা আজকের কবিতাটা আমার তো অনেক বেশি পছন্দ হয়েছে। ছন্দ মিলিয়ে অনেক বেশি সুন্দর ভাবে পুরো কবিতাটা লিখেছেন আপনি। আপনার লেখা কবিতার সবগুলো লাইন ছিল অনেক বেশি দারুন। $PUSS নিয়ে আমাদের অনেক স্বপ্ন রয়েছে বর্তমানে। ইনশাল্লাহ প্রত্যেকটা স্বপ্ন একদিন অবশ্যই আমরা পূরণ করতে পারব। আর আমাদের সবার ভালোবাসার $PUSS অনেক দূরে যাবে।

 4 days ago 

এটা ভেবে ভালো লাগছে যে আমার কবিতা আপনার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 days ago 

আপনার লেখা কবিতাটা পড়তে আমার খুবই ভালো লেগেছে। সব সময় এত সুন্দর টপিক নিয়ে কবিতা লিখে থাকেন দেখে খুব ভালো লাগে। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে, কবিতার সবগুলো লাইন এত সুন্দর ভাবে লিখে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ। আপনি প্রতিনিয়ত চেষ্টা করার কারণে অনেক সুন্দর সুন্দর কবিতা এখন লিখতে পারেন। আশা করছি সব সময় আপনার সুন্দর সুন্দর কবিতা গুলো পড়তে পারবো।

 2 days ago 

যাক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ধন্যবাদ ভাইয়া।

 3 days ago (edited)

আসলে আপু ভাবিনি যে পুশ এত দাম হয়ে যাবে। দাদা আমাদের ভালো করতে চেয়েছেন। কিন্তু টাকা না থাকার আমরা বুঝতে পারিনি। হায়রে অভাগা আমি। হাজার কোটি ধন্যবাদ দাদা আপনাকে। অনেক দোয়া ও শ্রদ্ধা আপনার জন। যাইহোক পরবর্তীতে ইনশাল্লাহ আবার কিনবো। আজ আপনি পুশকে নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতার মত করে আমার স্বপ্ন পূরন হবে।

 2 days ago 

আমিও ভাবীনি। যাই হোক সুন্দর মন্তব্য করার জন্য। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60445.30
ETH 2331.01
USDT 1.00
SBD 2.52