কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- সুখের পাখি || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন প্রিয় বন্ধুরা? আশা করি কনকনে শীতে আপনারা সবাই বেশ ভালোই আছেন। আমি কিন্তু বেশ ভালো এবং স্বাচ্ছন্দে সময় পার করছি। তবে ব্যস্ততা তো আছেই। জীবন চলার পথে কতই তো সমস্যার মধ্যে নিজেকে মানিয়ে নিয়ে চলতে হয়। আর আজকাল তো সমস্যা যেন আমাদের ঘনিষ্ঠ বন্ধুই হয়ে গেছে। কিছুতেই আমাদের পিছু আর ছাড়তে চায় না। চায় না আমাদের কে একা করে দিয়ে চলে যেতে। আর তাই তো আমরাও বাধ্য হয়ে সমস্যা কে নিয়েই পার করছি আমাদের জীবন। তবে হাজারও ব্যস্ততা আর সমস্যার ভিতরেও কিন্তু প্রিয় বন্ধুদের কে ভুলে থাকা যায় না। তাই তো আজও চলে আসলাম আপনাদের মাঝে নতুন একটি কবিতা নিয়ে। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের মন কে ছুঁয়ে দিবে।

সুখ শব্দটির সাথে আমরা সবাই কম বেশী পরিচিত। প্রতিনিয়ত আমরা কত ভাবেই না সুখী হওয়ার চেষ্টা করি। চেষ্টা করি আমাদের জীবন কে সুখ দিয়ে রাঙিয়ে দিতে। সত্যি বলতে আমরা মানুষ গুলো এক একজনে এক এক ভাবে সুখী। কেউ সুখী অর্থে, কেউ সুখী ভালোবাসায় এবং কেউ সুখী তার নিজের মত করে বেঁচে থাকায়। প্রকৃত পক্ষে সুখের কোন সঠিক ব্যাখা নেই। আর এই সুখ কে ধরতে কিন্তু আমাদের প্রতিনিয়ত যুদ্ধ করে বেচেঁ থাকতে হচ্ছে। তাই আজ আমি নিজের মত করে আপনাদের জন্য সুন্দর একটি কবিতা লিখে ফেললাম এই সুখ কে ঘিরে। আসলে আমাদের @rme দাদা না থাকলে হয়তো বা এত সুন্দর করে মনের ভাব গুলো কে কবিতার মাধ্যমে প্রকাশ করতে পারতাম না। তাই ধন্যবাদ এবং স্যালুট জানাই প্রিয় @rme দাদা কে। তাহলে চলুন দেখে আসা যাক আমার আজকের কবিতাটি।

Add a heading (14).png

Banner credit --@maksudakawsar
source
source

image.png

স্ব-রচিত কবিতা- সুখের পাখি

লেখা- মাকসুদা কাউসার

সুখ পাখি যে ঘুরে বেড়ায়
এদিক ওদিক ভাই
সুখের পাখি ধরতে আমি
ছুটে ছুটে যাই।।

সুখ কথাটি সত্যিকারের
অনেক কঠিন ভাই
ভাগ্য গুনে হয়তো তাকে
ধরতে পাওয়া যায়।।

সুখের দেখা পাওয়ার আশায়
হাজার মানুষ দালান সাজায়
দালান ঘরে রাত্রি কাটায়
তবু তারা সুখ নাহি পায়।।

হাজার টাকার প্রাসাদ গড়ে
সুখের দেখা খোঁজে ফিরে
সুখ মামা যে এতই কঠিন
টাকা কে সে ভাবে সতীন।।

অন্যের সুখের ভবন দেখে
হিংসায় যারা জ্বলে মরে
মনে তাদের সুখ নাহি পায়
সুখের আশায় ঘুরে বেড়ায়।।

সুখের পাখি বেজায় সৌখিন
ভালোবাসায় হয় সে রঙিন
কোন ঘুষের ধার ধারে না
খোঁজে নেয় সে তার ঠিকানা।।

image.png

শেষ কথা

আমি মনে করি সুখ খুঁজতে খুঁজতে যারা আজ ক্লান্ত তারা একটি বারের জন্য হলেও সুখের পিছে না ঘুরে নিজেদের যা আছে তাই নিয়ে জীবন টা পার করে দেক। তাহলে হয়তো তারা সুখের মুখ দেখতে পাবে। আশা করি আপনাদের মন্তব্য দিয়ে ধন্য করবেন ।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 7 months ago 

আপনি তো দেখছি বেশ চমৎকার কবিতা রচনা করতে পারেন। আপনার কবিতাটা বেশ সুন্দর হয়েছে। আবৃত্তি করতে আমার অনেক ভালো লেগেছে। আসলে বর্তমান সময়ের মানুষ টাকা ছাড়া কিছুই বোঝে না। তবে টাকা যে মানুষকে পরিপূর্ণ সুখ দিতে পারে না এ বিষয়ে মানুষের কোন জ্ঞান নেই। যাইহোক আপনারা লেখা কবিতা সুন্দর।

 7 months ago 

আমিও মনে করি টাকা মানুষকে সুখ দিতে পারে না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

সুখ মামা যে এতই কঠিন
টাকা কে সে ভাবে সতীন।। অসাধারণ পক্তি। সুখের পাখি শিরোনামে দারুণ একটি কবিতা শেয়ার করেছেন আপু। আপনি বরাবরেই কবিতা ভাল লিখে থাকেন। আজকের কবিতাটিও আমার বেশ ভাল লেগেছে। প্রতিটি লাইনে দারুণ অন্তমিল ও ছন্দের যুগল বন্দি। কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

 7 months ago 

অনেক সুন্দর করে আপনি আজকে কবিতা লিখেছেন। আপনার লেখা সুখের পাখি কবিতাটা অনেক বেশি ভালো লেগেছে। আপনার লেখা কবিতা গুলো আমি প্রতিনিয়তই অনেক বেশি পছন্দ করি। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে আজকে সুখের পাখি কবিতাটা লিখেছেন আপনি। এই জীবনে সবাই চায় সুখে থাকতে। আমাদের এই কমিউনিটিতে সবাই এখন অনেক সুন্দর করে কবিতা লিখে থাকে। এরকম সুন্দর একটা টপিক তুলে ধরে পুরো কবিতাটা লিখে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

ধন্যবাদ আপু সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

খুব সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন৷ আপনার এই কবিতাটি পড়তে পেরে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে এই কবিতার সবগুলো লাইন মিলিয়েছেন। এই কবিতার মধ্যে খুব সুন্দর একটি টপিক তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য৷

 7 months ago 

ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

মন ছুয়ে যাওয়ার মত কবিতা ছিল এটি। আমাদের উচিত সুখের পিছনে না ঘুরে সুখী হওয়ার জন্য যথার্থ কার্যক্রম করা। যাইহোক আপু অসাধারণ কবিতা এটি।

 7 months ago 

যাক আপু ধন্য হলাম আমার কবিতাটি আপনার মন ছুঁতে পেরেছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 7 months ago 

অসাধারণ কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে অনেক ভালো লাগছে আমার। সুখের পাখি কবিতা নামটাও খুবি ভাল লেগেছে আমার। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

কবিতাটি আপনার ভালোলাগার জন্য আমি ধন্য হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

সুখী হওয়া সত্যি অনেক বড় ভাগ্যের ব্যাপার।আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে আপু।কবিতাটি পড়ে খুব ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপু চমৎকার কবিতাটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

হাজার হাজার টাকার মাঝেও এখন সুখ নেই। মনের সুখই হলো প্রকৃত সুখ। আপনার কবিতাটি পড়ে ভালো লাগলো আপু। ভালো লিখেছেন 🌼

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং সাবলীল মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58