কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- ভালোবাসার জোড় || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ23 hours ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি বেশ ভালো আছেন। আমিও আছি আপনাদের দোয়ায় বেশ ভালো। তাই তো প্রতিদিনের মত করে আজও চলে আসলাম আপনাদের মাঝে। আসলে মানুষের জীবনে আনন্দ আর শান্তি থাকলেই জীবনটা হয়ে উঠে সতেজ আর প্রাণবন্ত। আর জীবন কে সুন্দর আর সতেজ রাখার জন্যই কিন্তু আমাদের হাজারও পথ চলা।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ইউজার।আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। সত্যি বলতে ভালো মন্দ যাই লিখি না কেন, চেষ্টা করি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। জানিনা কতটুকু আমার লেখা গুলো আপনাদের কে ছুঁয়ে দিতে পারে । আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে।আজ চেষ্টা করছি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে।


HOUR.png

CANVA দিয়ে তৈরি

image.png

ভালোবাসা হলো দুজন মানুষের প্রাণের বন্ধন। জীবন চলার পথে জীবন সাথী যদি হয় কেয়ারিং আর মনের মত তাহলে কিন্তু জীবন হয়ে উঠে অনেক সুন্দর। হাজারও কষ্টের মাঝে এতটুকু সুখ নিয়ে বেচেঁ থাকা যায় যে আর যাই হোন পাশের মানুষটি তো কেয়ারিং। তবে আমাদের প্রত্যেকের উচিত জীবন সাথীর ভালোবাসা গুলোকে উপলব্দি করা। তাদের ছোট ছোট ভুল গুলোকে দূরে ঠেলে দিয়ে পাশের মানুষটিকে আপন করে নেওয়ার মাঝেই রয়েছে ‍সুখ আর শান্তি। তাই তো আজ আবার চলে আসলাম এমন একটি বিষয় নিয়ে আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করার জন্য। আশা করবো আমার আজকের কবিতাটিও আপনাদের ভালো লাগবে।

image.png

স্ব-রচিত কবিতা
ভালোবাসার জোড়

লেখা- মাকসুদা কাউসার

কিসের মায়ায় কিসের টানে,
ভালোবাসো হৃদয়ে জুড়ে?
মনের মাঝে বসত করে,
রাখছো আমায় তোমার করে ।।

হচ্ছি অবাক দেখছি বসে,
কত কিছু করছো বসে,
আমার যত কষ্ট গুলো,
দু হাত দিয়ে দিচ্ছো মুছে।।

সারাদিনের ক্লান্তি ভুলে,
আমার দিকে রাখছো খেয়াল,
আমি যেন ভালো থাকি,
এই তো হলো তোমার খেয়াল।।

মাঝে মাঝে ভাবী আমি,
ভালোবাসার কি মায়া,
প্রিয় মানুষ থাকে পাশে,
আসুক রে ভাই যতই বাধা ।।

ভালোবাসার এমনই জোড়,
ভাঙ্গা মনকে দেয় জোড়া,
যতই থাকুক বিরহের সুর,
মুছে যায় সব তার ছোঁয়ায় ।।

image.png

শেষ কথা

জানিনা কেমন লাগলো আমার আজকে কবিতাটি আপনাদের সবার কাছে। যদি আজকের কবিতাটি আপনাদের মনটাকে এতটুকু ছুঁয়ে দিতে পারে তাহলেই কিন্তু আমি স্বার্থক। আপনাদের মতামত জানার অপেক্ষায় থেকে শেষ করছি।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

image.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 23 hours ago 

জীবনে চলার পথে একজন ভালো জীবনসঙ্গী পাওয়া যে কত বড় নেয়ামত তা বলে বোঝানো যাবে না। আপনার জীবন সঙ্গীতো অনেক কেয়ারিং আপু। আপনি নিশ্চয়ই এই নিয়ে অনেক খুশি। যাই হোক আপনার আজকের কবিতাটি খুব ভালো লেগেছে। কবিতার মধ্যে ভালোবাসা দেখছি ভরপুর রয়েছে। ভালো লাগলো পড়ে।

 16 hours ago 

আপু ভালোবাসা ছাড়া তো সবকিছুই অচল। তাই কবিতার মাঝে সেটা প্রকাশ করলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 hours ago 

বাহ দারুন একটি কবিতা লিখেছেন। আসলে জীবনে যদি এমন একটি জীবনসঙ্গী পাওয়া যায় তাহলে তেমন কোন আফসোসই আর থাকে না। আপনার কবিতার প্রতিটি লাইন বেশ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 16 hours ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 22 hours ago 

ওয়াও আপু আপনি চমৎকার একটি কবিতা লিখেছেন করেছেন পড়ে অনেক ভালো লাগলো। আপনার স্বরচিত "ভালোবাসার জোড়" কবিতাটির প্রতিটি লাইন অনবদ্য হয়েছে। এটা সত্যি বলেছেন আপু মনের মত কেয়ারিং সাথী থাকলে জীবনে সুখের অভাব হয় না। অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

 16 hours ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 hours ago 

ভাইয়াকে ঘিরে বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। সত্যি ভাইয়া আপনার অনেক খেয়াল করে। এই সময়ের সাথে এমন মানুষ আছে বলে আমার মনে হয় না।তবে আপনি কিন্তু চমৎকার করে কবিতার লাইন আর ভাষাগুলো ছন্দের সাথে তুলে ধরেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আপু।

 16 hours ago 

আরে কে বলল যে এটা আপনার ভাইয়া কে নিয়ে লিখেছি? ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 hours ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আপনারা লেখা কবিতা আমার কাছে অনেক ভালো লাগে আপু। পূর্বের মতো ঠিক তেমনি ভাবে সুন্দর এক অসাধারণ কবিতা লিখেছেন। যা আবৃত্তি করে খুব ভালো লাগলো আমার।

 16 hours ago 

আরে বাহ্ আপনি তো দেখছি আবার আবৃত্তিও করেছেন। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 18 hours ago 

অনেক ভালো লাগে আমার কাছে আপনার লেখা কবিতা গুলো পড়তে। এরকম সুন্দর সুন্দর কবিতা গুলো লিখতে এবং পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। এরকম কবিতা গুলো লেখার জন্য মনের ভেতর অনেক আবেগ অনুভূতি থাকা প্রয়োজন। ভালোবাসা নিয়ে অনেক সুন্দর করে আপনি পুরো কবিতাটা লিখেছেন। আসলে আমরা ভালোবাসার মানুষটার মধ্যেই সব থেকে বেশি সুখ শান্তি পেয়ে থাকি। এই মানুষটাকে চোখের আড়াল করতে আমরা একেবারেই চাই না। অনেক সুন্দর হয়েছে আপনার এই কবিতার প্রত্যেকটা লাইন।

 16 hours ago 

আমি ধন্য যে আমার মত একজন ক্ষুদ্র মানুষের কবিতা আপনার ভালো লাগে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 13 hours ago 

আপনার কবিতা বরাবরই আমার ভালোলাগে আপু। আর কবিতা আমি অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কবিতা আমাদের সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সব সময় এই কামনা করছি।

 11 hours ago 

ধন্যবাদ আপু এত সুন্দর প্রশংসার মাধ্যমে মন্তব্য করার জন্য।

 9 hours ago 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল। ভালবাসার এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আমার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38