ডিজিটাল আর্ট এর মাধ্যমে একই বৃত্তে কয়েকটি রঙিন ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন? আশা করি বেশ ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি

আমি মাকসুদা আক্তার। আপনাদের কাছে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি আমার নতুন নতুন ক্রেয়েটিভিটি দিয়ে নিজেকে আপনাদের কাছে গ্রহণযোগ্য করে উপস্থাপন করে তুলতে। আসলে জ্ঞান আর ক্রেয়েটিভিটি না থাকলে নিজেকে যোগ্য হিসাবে কোথাও উপস্থাপন করা যায় না। আমি ডিজিটাল আর্ট করতে খুবই পছন্দ করি। যখনই সুযোগ পাই চেষ্টা করি নিজের মত করে একটি ডিজিটাল আর্ট তৈরি করার। ইতোমধ্যে আমি আপনাদের মাঝে বেশ কয়েকটি ডিজিটাল আর্ট উপস্থাপন করেছি। এমন কি একটি রঙিন ম্যান্ডেলা আর্টও করেছি।

আমি জানি আমার যে ক্ষুদ্র জ্ঞান আর মেধা আছে তাতে আমি কখনওেই আপনাদের সমকক্ষ হতে পারবো না। তবুও আমি চেষ্টা করে যাচ্ছি। তাই সেই চেষ্টা করার ঝুলি থেকে আপনাদের জন্য আরও একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আজ পোস্ট করলাম। জানিনা কতটুকু পারলাম।

9.png

Made By-@maksudakawsar

ডিজিটাল আর্ট এর মাধ্যমে একই বৃত্তে কয়েকটি রঙিন ম্যান্ডেলা আর্ট

ধাপ সমূহ

ধাপ-১

1.3.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

download (1).png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

প্রথমে একটি সাদা পেইজ নিতে হবে। তারপর পেইজটির মাঝ খানে একই বৃত্তে তিন কালারের তিনটি বৃত্ত অঙ্কন করতে হবে।

ধাপ-২

download2.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার বৃত্তাকার তিনটি বল কে তিনটি রং করে দিতে হবে।

ধাপ-৩

download3.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার প্রথমে বড় বৃত্তটিতে কয়েকটি স্টার অঙ্কন করতে হবে এবং স্টার গুলো ভিন্ন রং এর কালার ব্যবহার করে করতে হবে। তারপর একই ভাবে দ্বিতীয় বৃত্ততে কিছু স্টার অঙ্কন করতে হবে।

ধাপ-৪

download4.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার সম্পন্ন বৃত্তের বাহিরে আরও একটি বৃত্ত অঙ্কন করে তার মাঝখানে কিছু ডিজাইন করে সেগুলো কে বিভিন্ন রং এ রং করে দিতে হবে।

ধাপ-৫

5.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কিত বৃত্তের বাহিরে আরও কিছু বৃত্ত অঙ্কন করে সেগুলো তে মনের মত করে রং করে দিতে হবে।

ধাপ-৬

6.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার ম্যান্ডেলা আর্টটি সুন্দর করার জন্য আরও কিছু বৃত্ত অঙ্কন করে সেগুলো কে রং করে দিতে হবে।

ধাপ-৭

7.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কিত ম্যান্ডেলা আর্টটিকে কপি করে সিলেক্ট করে নিয়ে আরও একটি বড় এবং ছোট ছোট দুইটি ম্যান্ডেলা আর্ট বানিয়ে নিতে হবে। তারপর সেগুলোকে ডিজাইন করে বসিয়ে নিতে হবে।

ধাপ-৮

8.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার অঙ্কন করা ম্যান্ডেলা আর্টটি একটি সুন্দর ব্যাকগ্রাইন্ড রং করে দিতে হবে।

ধাপ-৯

9.png

[ স্ক্রীনশট](light shot)
Made By-@maksudakawsar

এবার ম্যান্ডেলা আর্টটির নীটে নিজের স্বাক্ষর করে দিতে হবে।

উপস্থাপনা

9.png

তো বন্ধুরা আপনাদের জন্য আমার আজকের আরও একটি আয়োজন ডিজিটাল আর্ট এর মাধ্যমে একই বৃত্তে কয়েকটি রঙিন ম্যান্ডেলা আর্ট। আর্ট টি করার সময় এর বিভিন্ন শেয়ার করার জন্য এর বিভিন্ন ধাপ স্ক্রীনশট নিয়ে রেখেছি।

কেমন লাগলো আমার আজকের ব্লগটি? জানার অপেক্ষায় রইলাম।

আপনারা ভাল ও সুস্থ্য থাকুন।

image.png

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে একই বৃত্তে কয়েকটি রঙিন ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আপনি মাঝে মাঝেই ডিজিটাল আর্ট শেয়ার করেন দেখতে বেশ ভালই লাগে। আমি যদিও ডিজিটাল আর্ট করতে পারিনা। তবে অন্যদের আর্ট গুলো দেখে করতে খুব ইচ্ছা করে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডিজিটাল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি মনে করি একবার চেষ্টা করেন।

 2 years ago 

বাহ! ডিজিটাল আর্ট এর মাধ্যমে একই বৃত্তে কয়টি ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। মেন্ডেলা আর্ট গুলো খুব নিখুঁতভাবে আপনি সম্পূর্ণ করেছেন। কালার কম্বিনেশন খুবই ভালো হয়েছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

মেন্ডেলা আর্ট গুলো খুব নিখুঁতভাবে কররি চেষ্টা করেছি মাত্র।

 2 years ago 

জ্ঞান আর ক্রিয়েটিভিটি না থাকলে সত্যি নিজেকে যোগ্য করে তোলা যায় না। আপু আপনার ক্রিয়েটিভিটি দেখলে আমার ভীষণ ভালো লাগে। আপনি সবসময় ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার চেষ্টা করেন। আজকের ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপু আপনি সব সময় কাজের মাঝে ভিন্নতা আনার চেষ্টা করেন এবং নিজের প্রতিভা তুলে ধরার চেষ্টা করেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জি আপু নিজের ক্রেয়েটিভিটি বৃদ্ধির জন্য ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার চেষ্টা করে যাচ্ছি।

 2 years ago 

এই যুগে টিকে থাকতে গেলে নিজের প্রতিভাকে কাজে লাগাতেই হবে,নাহলে একদম পিছয়ে থাকতে হবে।
সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন আপু,বেশ ভালো লাগলো দেখে।শুভ কামনা রইলো।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে বৃত্তের ভেতর আপনি চমৎকার ম্যান্ডেলার চিত্র অংকন করেছেন । ম্যান্ডেলা তৈরির ক্ষুদ্র ক্ষুদ্র কাজ গুলো আপনি নিখুঁত হাতে সম্পন্ন করেছেন। আপনার মতো আমি এতো সুন্দর ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করতে পারি না। এখন মনে হচ্ছে চেষ্টা করতে হবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডিজিটাল লাইট শটের মাধ্যমে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে খুব ভাল লেগেছে। প্রতিটি ধাপ দক্ষতার সঙ্গে আর্ট করেছেন। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39