কবিতা পোস্ট : স্ব-রচিত- কবিতা- ভুলতে না পারা তুমি || Original Poetry by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

বেশ অনেক দিনপর আপনাদের মাঝে ফিরে আসা। এ কটা দিন আমরা কেউই কিন্তু তেমন ভালো ছিলাম না সেটা হয়তো আমরা সবাই জানি। তবুও একবার না জিজ্ঞেস করলে কি আর হয়? কেমন আছেন আপনারা সবাই? আশা করি যে যেখানেই থাকেন না কেন সবাই বেশ ভালোই আছেন। আমিও কিন্তু দারুন আছি। তবে বেশ ব্যস্ততার মধ্যে আছি। অফিসের নানা কাজে সময় চলে যায় ফুরুৎ করে। তবুও চলে আসলাম আপনাদের মাঝে।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ইউজার।আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। সত্যি বলতে ভালো মন্দ যাই লিখি না কেন, চেষ্টা করি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। জানিনা কতটুকু আমার লেখা গুলো আপনাদের কে ছুঁয়ে দিতে পারে । আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে।আজ চেষ্টা করছি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে।

HOUR (1).png

CANVA দিয়ে তৈরি

image.png

ভালোবাসায় যে কেবল মিলনে সুখ তা কিন্তু ঠিক নয়। অনেক সময় ভালোবাসায় বিচেছদেও এনে দেয় সুখের পরশ। কিন্তু সেই সুখ কিন্তু একদম ভিন্ন রকমের সুখ। সেই সুখের কথা হয়তো কাউকে বুঝিয়ে বলা যায় না। কিন্তু একবার ভেবে দেখেন তো ভালোবাসার মানুষটিকে আমরা যখন পেয়ে যাই তখন আমরা কি তাদের কে ঠিক করে মূল্যায়ণ করতে পারি কিনা? অথচ যখন আমরা ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলি তখন তার প্রতি আমাদের অন্য রকমের একটি অনুভূতি কাজ করে। আর তেমন একটি অনুভূতি থেকেই আমার আজকের কবিতা। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

স্ব-রচিত কবিতা
ভুলতে না পারা তুমি

লেখা- মাকসুদা কাউসার

ভেবেছিলাম ভুলে যাবো,
ভুলে যাবো তোমায়,
আর তোমার শত কবিতা,
ভুলে যাবো তোমার দেওয়া,
আবেগ অনুভব আর ভালোবাসা গুলো।।

অথচ আজও পারলাম না আমি,
পারলাম না এত সহজে,
মুছে দিতে তোমায়,
আর তোমার ভালোবাসা।।

হাজার সুখের মাঝেও,
তুমি যে থাকো আজও,
আমার অনুভূতি আর অনুভবে,
কল্পনা আর নিস্তব্দতায় ।।

রাতের নিস্তব্দতার ঘুমন্ত পৃথিবী,
আর আমার হৃদয়ে জেগে উঠো তুমি,
কতবার ভেবেছি ভুলে যাবো, মন কে বুঝাবো,
কিন্তু মন বেঁচারা যে বেহায়া আর বেশরম,
এতটা বছর পরও ভুলতে দেয় না তোমায়।।

এতদিনে বুঝেছি যে আমি
ভালোবাসার সুখ শুধু মিলনে নয়
মাঝে মাঝে বিচ্ছেদেও থাকে
অনাবিল আর পরম সুখ।।

তাই তো বলি মিলন নাহি হউক,
ভালোবাসা বেচেঁ থাকুক ,
অনুভব, অনুভূতি প্রেম আর আবেগ,
হাজার বছর আর যুগের পর যুগ।।

image.png

শেষ কথা

জানিনা কেমন লাগলো আমার আজকে কবিতাটি আপনাদের সবার কাছে। যদি আজকের কবিতাটি আপনাদের মনটাকে এতটুকু ছুঁয়ে দিতে পারে তাহলেই কিন্তু আমি স্বার্থক। আপনাদের মতামত জানার অপেক্ষায় থেকে শেষ করছি।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

image.png

Sort:  
 last month (edited)
 last month 

বাহ আপু আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে ভালোবাসায় শুধুই মিলনেই সুখ নয় বিচ্ছেদের মধ্যেও এক অন্যরকম সুখ অনুভব করা যায়। কেননা তখন ভালোবাসার মানুষটিকে অনেক বেশি উপলব্ধি করা যায়। হয়তো সে থাকলে এতটা ফিল করা যায় না। সব মিলিয়ে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

অসাধারণ কবিতা আপু। ঠিক বলেছেন ভালোবাসার সুখ মিলনে নয় বিচ্ছেদেও অনেক সময় সুখ মেলে। আপনার
মনের মানুষকে নিয়ে কবিতাটির প্রতিটি লাইন অনেক সুন্দর করে লিখেছেন আপু। সবসময় সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last month 

সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি সারাদিন এত ব্যস্ততার পরেও যে এত সুন্দর ভাবে একটি কবিতা লিখতে পেরেছেন এটা পড়ে আমার তো ভীষণ ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

বেশ ধারণা একটি কবিতা লিখেছেন তো। একদম পরিপূর্ণভাবে কবিতাটা রূপদান করেছেন। কবিতার লাইনের সাথে বেশ আরো মিল রয়েছে। অনেক অনেক ভালো লাগলো আবৃত্তি করে। এমন কবিতা আবৃত্তি করতে খুব পছন্দ করি আমি।

 last month 

ধন্যবাদ এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

বিচ্ছেদের সুখ এমন একটি সুখ যা কাউকে বলা যায় না।এমনকি এই সুখ কাউকে বলে বোঝানোর মত ভাষা তৈরি হয়নি।যাইহোক,চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে।সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

আপু আপনার স্বরচিত কবিতা- ভুলতে না পারা তুমি, পড়ে খুব ভালো লাগলো। কবিতার ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে। হৃদয়ের ভালোবাসার অনুভূতি গুলো কবিতার ছন্দে উপস্থাপন করেছেন। আসলে সত্যি কথা বলতে, প্রিয়জন হৃদয়ের মাঝে সারাক্ষণ বিরাজমান থাকে। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

পৃথিবীতে একাই এসেছি এবং একাই এই পৃথিবী থেকে চলে যাব। কিন্তু মাঝখানের সময় যে সব সম্পর্ক গড়ে উঠেছে, যেসব ভালোবাসার মানুষ তৈরি হয়েছে এই সবাইকে ছেড়েই একদিন আমাদের চলে যেতে হবে। কিন্তু তারপর আমরা ভালোবাসি, কাছে আসতে চাই এবং আমাদের ইচ্ছে গুলো পূরণ করতে চাই। অনেক চমৎকার একটি কবিতা উপস্থাপন করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু এমন সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

অনেকদিন পর আপনার কবিতা পড়লাম। দারুন লিখেছেন কবিতাটা। প্রত্যেকটা লাইন পড়ে সত্যিই ভীষণ ভালো লাগলো। সব মিলিয়ে অসাধারণ লিখেছেন আপনি। বিচ্ছেদের সুখ সত্যিই অন্যরকম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনাদের উৎসাহটুকুই আমার অনুপ্রেরণা। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

বাহ আপু আপনি তো খুব চমৎকার একটি কবিতা লিখেছেন।ভুলতে না পারা তুমি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে আপু ভালোবাসার মানুষ পেলে অনেকে চিন্তা করে সুখী হয়। অনেক সময় দেখা যায় ভালোবাসার মানুষ পেয়েও অনেকে সুখী হয় না। তবে আপনার কবিতার প্রতিটি লাইন অসাধারণ হয়েছে। এবং কবিতার প্রতিটি লাইন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60385.82
ETH 2321.90
USDT 1.00
SBD 2.51