ট্রাভেল পোস্ট- " সুবর্ণগ্রাম ঘুরে আসার টুকিটাকি " II written by @maksudakawsarII

in আমার বাংলা ব্লগ7 hours ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো আছেন। আপনাদের ভালো লাগাই যে আমার চাওয়া। সত্যি বলতে আপনাদের মাঝে না থাকতে পারলে কিন্তু নিজের মন মানসিকতাই খারাপ থাকে। মনে হয় কি যেন নাই। অবশেষে আপনাদের মাঝে নিজেকে দেখতে পেয়ে আবার ভালো লাগায় মেতে উঠলাম। আশা করবো এমন করেই সব সময় আপনাদের মাঝে নিজের ভালো লাগা আর মন্দ লাগা নিয়ে উপস্থিত হতে পারবো।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ইউজার।আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। নিজেকে নতুন রূপে দেখার মাঝেও কিন্তু স্বস্তি লুকিয়ে আছে। আর তাতে করে নিজের জ্ঞানের ভান্ডারও কিছুটা বেড়ে যায়। তাই তো নতুন নতুন কিছু শিখে আমাদের কে জ্ঞানের চর্চা করা উচিত।

জীবনটা বড়ই বৈচিত্রময়। কারন জীবন যে কখন কিসে সুখী হয় সেটা কিন্তু আমরা কেউ বলতে পারি না। তবে আমার মতে জীবনে দরকার কিছুটা আনন্দ আর শান্তি। তবেই মাঝে মাঝে হারিয়ে যাওয়া গতি ফিরে পাবে আমাদের জীবন। আর জীবনে নেমে আসবে স্বস্তি। আর আমরাও খুঁজে পাবো আমাদের নিজেদের চলার পথে কিছুটা আনন্দ বা উদ্দীপনা। তাই তো আমাদের শত ব্যস্ততার মাঝেও মাঝে মাঝে একটু ভ্রমণে বের হওয়া প্রয়োজন।

মিথ্যে ভালোবাসা.png

Canva দিয়ে তৈরি

সুবর্ণগ্রাম ঘুরে আসার টুকিটাকি

image.png

image.png

image.png

বেশ কিছুদিন আগে গিয়েছিলাম সুবর্ণগ্রাম রিসোর্টে। অবশ্য আগে শুনেছিলাম এর সৌন্দর্য কতটা মনোমুগ্ধকর। প্রকৃতি ঘেরা সবুজ শ্যামল এই জায়গাটির প্রকৃতি এতটাই সুন্দর যে, যে কোন মানুষ এখানে একবার ঘুরতে গেলে তার আর ফিরে আসার কথা মনেই পড়বে না। তাই তো বেশ আগ্রহ নিয়ে ঘুরতে গিয়েছিলাম এই সুবর্ণগ্রামের প্রকৃতিকে অনুভব করতে। আমরা অবশ্য দুপুরে সেখানে পৌঁছাই। কটকটে রোদের মধ্যে সেখানে পৌঁছেই দুপুরের খাবার খেয়ে ঢুকে গেলাম টিকেট কেটে সুবর্ণগ্রামের ভিতরে। ঢুকতেই প্রকৃতি ঘেরা এই জায়গাটির সৌন্দর্য মন কেড়ে নেয়। আর যেহেতু ঢুকেই আইসক্র্রিম তাই কি আর আইসক্রিম না খেয়ে উপরে ঢোকা যায়?

image.png

image.png

image.png

প্রকৃতি ঘেরা এই জায়গাটি ঘুরে দেখার জন্য এখানে রয়েছে গাড়ীর ব্যবস্থা। কেউ চাইলে গাড়ী ভাড়া করে সমস্ত রিসোর্টটি ঘুরে দেখতে পারেন। তবে আমরা যেহেতু টাকা খরচ করে গিয়েছি তাই আর গাড়ী নিলাম না। আমাদের মনে হলো হেটে হেটে সমস্ত রিসোর্টটি ঘুরে দেখলে আমারা বেশী আনন্দ উপভোগ করতে পারবো। তাই আমরা হেটে হেটেই জায়গাটির সৌন্দর্য উপভোগ করতে হাটা শুরু করলাম। হাটতে হাটতে আমাদের চোখে প্রথমেই পড়লো বিভিন্ন রাইড। আর এখানে ঘুরতে আসা মানুষগুলো বেশ আনন্দ নিয়ে তাদের পছন্দ মত রাইডে চড়ে আনন্দ উপভোগ করছে। এরপর আমরা আবারও হাটতে লাগলাম।

image.png

image.png

image.png

আমরা ধীরে ধীরে পৌঁছে গেলাম এখানকার সুইমিং জোনে। দারুন একটি সুইমিং জোন। এখানকার পানিগুলো দেখতে বেশ দারুন ছিল। আর মানুষজন বেশ আনন্দ নিয়ে সুইমিং জোনে সুইমিং করছে। এমন সুন্দর সুইমিং জোন দেখে বেশ ভালো লাগলো। আরও ভালো লাগলো এখানকার মানুষগুলোর আনন্দ দেখে। আমারও মনে চেয়েছিল এই সুইমিং পুলে নামার । কিন্তু না তা আর পারলাম কই। হুজুর সাহেব বারন করলেন। তাই চেয়ে চেয়ে সবার আনন্দ উপভোগ করলাম। আর যখন সবার আনন্দ উপভোগ করা শেষ হচ্ছে না তখন জিদ করে বের হয়ে গেলাম। কি লাভ দুধের সাধ গোলে মিটিয়ে।।

image.png

image.png

image.png

তারপর আমরা প্রকৃতির মাঝে ঘুরতে লাগলাম। কি যে সুন্দর এখানকার প্রকৃতি। কি সুন্দর করে এখানকার লেক তৈরি করা হয়েছে। আবার সেই লেকের মধ্যে বোটও নামানো হয়েছে। লেকের চারদিকে সবুজ প্রকৃতি। আবার লেকের চারদিকে রয়েছে বেশ সুন্দর রাস্তা। দেখে মনে হয় যে বিদেশের কোথাও বেড়াতে এসেছি। তার উপর আবার এখানে রয়েছে একটি সাফারী জোন। রয়েছে ঘুরে বেড়ানোর জন্য জীপ আর ঘোড়ার গাড়ী। রয়েছে প্রকৃতি দেখার জন্য বেশ সুন্দর একটি ফুডকোড। যেখানে বসে খাওয়া দাওয়া করার পাশাপাশি এখানকার প্রকৃতি কে বেশ সুন্দর করে উপভোগ করা যায়।

image.png

image.png

image.png

image.png

image.png

আমরা এখানে সব কিছুই উপভোগ করলাম। খাওয়া দাওয়া করলাম। আনন্দ করলাম। আবার সাফারী পার্কে ঘুরেও বেড়ালাম। আবার ঝগড়াও করলাম। সব মিলিয়ে বেশ আনন্দ নিয়ে সেদিনের দিনটি পার করেছিলাম। কিন্তু কি জানেন? সুখের সময় গুলো বেশ তাড়াতাড়ি চলে যায় । তাই তো আমাদের সময়ও চলে গিয়েছিল বেশ তাড়াতাড়ি। সন্ধ্যাও হয়ে গিয়েছিল। আর তখনই অনুভব করেছিলাম যে রাতের সুবর্ণ গ্রাম দেখতে কতটা সুন্দর। আমার কাছে কিন্তু বেশ ভালোই লেগেছে সেদিন সুবর্ণগ্রাম ঘুরে। তাই তো সেখানকার সৌন্দর্য আপনাদের কে দেখাতে ভুল করলাম না।

শেষ কথা

কেমন লাগলো আপনাদের কাছে আমার আজকের এই প্রকৃতি নিয়ে আপনাদের মাঝে শেয়ার করা আজকের ভ্রমণ পোস্ট। আশা করবো আপনার কাছে বেশ ভালো লাগবে। আপনাদের মতামতের অপেক্ষায় রইলাম।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে।

image.png

image.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 hours ago 

আপনার সুবর্ণগ্রাম দেখে খুব ভালো লাগল আপু। ঠিকই বলেছেন, জীবনে একটু অন্যরকম কিছু দরকার। রোজকার এক ঘেঁয়ে রুটিন থেকে বেরিয়ে৷ তবেই জীবনের গতি থাকে৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44